Home /News /howrah /
Howrah News: তালা বন্ধ দাতব্য চিকিৎসা কেন্দ্র, কিন্তু কেন? রহস্য নিয়ে হাওড়ায় শোরগোল

Howrah News: তালা বন্ধ দাতব্য চিকিৎসা কেন্দ্র, কিন্তু কেন? রহস্য নিয়ে হাওড়ায় শোরগোল

এই [object Object]

Howrah News: এক সময় এলাকার মানুষ জ্বর জ্বালায় ডায়রিয়া টাইফয়েডের মতো বিভিন্ন অসুখ হলে দাতব্য চিকিৎসালয় পরিষেবা পেত। এখন সেই চিকিৎসালয়ের বন্ধ দরজা।

  • Share this:

    হাওড়া: হাওড়া জেলার চিকিৎসা ব্যবস্থায় একসময় দাতব্য চিকিৎসালয়ের ভূমিকা ছিল অসীম। কয়েকটি গ্রাম বা বিশাল জনপদ কেন্দ্র করে একটি করে দাতব্য চিকিৎসালয় গড়ে উঠেছিল। হাওড়া মাকরদহ কিশোরী মোহন শ্রীমানী দাতব্য চিকিৎসালয়। বর্তমানে সেই চিকিৎসালয়ের বিল্ডিং দাঁড়িয়ে রয়েছে, তবে তালা বন্ধ দরজা। এক সময় এলাকার মানুষ জ্বর জ্বালায় ডায়রিয়া টাইফয়েডের মতো বিভিন্ন অসুখ হলে দাতব্য চিকিৎসালয় পরিষেবা পেত। এখন সেই চিকিৎসালয়ের বন্ধ দরজা। সাধারণ মানুষ জানে না কি কারণে বন্ধ হল পরিষেবা। প্রশাসনিক সূত্রে জানা যায়, জেলা সূত্রে জন যায় জেলার প্রায় আটটি দাতব্য চিকিৎসালয়ই বন্ধ।মাকড়দহ সহ ভান্ডারদহ নিমেহাটি অঙ্কুরহাটির মত বিভিন্ন গ্রামের মানুষ পরিষেবা পেত, মাকরদহ কিশোরী মোহন শ্রীমানী দাতব্য চিকিৎসালয়।

    আরও পড়ুন: প্রথম দিনই চমক, যাত্রীদের জন্য বিশেষ উপহার! যাত্রা শুরুর শিয়ালদহ মেট্রোর, চোখ ধাঁধানো ছবি...

    এলাকার মানুষের ভরসার চিকিৎসা কেন্দ্রটি তালা বন্ধ হওয়ায় সমস্যায় পড়তে হয় স্থানীয় মানুষকে। এলাকাবাসীর কথায় জানায়, সামান্য শরীর খারাপ দেখা দিলেই অন্যত্র যেতে হচ্ছে। এই স্থানে পরিষেবা চালু থাকলে সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হয় না। এলাকার মানুষের দাবি নতুন করে স্বাস্থ্য পরিষেবা চালু হলে, উপকৃত হবে এলাকায় বহু অসহায় মানুষ।

    আরও পড়ুন: ধুতি দিয়ে বাধা, পুড়ে ছাই গোটা শরীর! পাশে কাগজে লেখা...শিউরে ওঠা ঘটনা রাণীচকে

    এ বিষয়ে জেলা পরিষদ সদস্য সৃষ্টিধর ঘোষ জানান, জেলায় এ ধরনের আটটি দাতব্য চিকিৎসালয় রয়েছে, প্রত্যেকটিতে চিকিৎসা পরিষেবা বন্ধ। তিনি জানান, দাতব্যচিতালয়ের ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের নতুন করে নিয়োগ না হওয়ার ফলে পরিষেবা বন্ধ হয়। তবে হাওড়া জেলা পরিষদের পক্ষ থেকে অব্যবহৃত এই ধরনের বিল্ডিং গুলোর স্বাস্থ্য বিষয়ক কিভাবে ব্যবহার করা যায়, কিভাবে আবার নতুন করে মানুষকে স্বাস্থ্য পরিষেবা ফিরিয়ে দেওয়া যায় সেই বিষয়ে বিভিন্ন পর্যায়ে আলোচনা চলছে। --- রাকেশ মাইতি

    First published:

    Tags: Howrah news, West Bengal news

    পরবর্তী খবর