Home /News /hooghly /
Saree Outlet at Rail Station|| দারুণ খবর! ২৮ স্টেশনে খুলছে শাড়ির আউটলেট! মিলবে বেনারসি, হ্যান্ডলুম, সিল্ক

Saree Outlet at Rail Station|| দারুণ খবর! ২৮ স্টেশনে খুলছে শাড়ির আউটলেট! মিলবে বেনারসি, হ্যান্ডলুম, সিল্ক

প্রতীকী [object Object]

Saree Outlet in Railway Stations: ১৩০ টাকা থেকে শুরু করে ১৩০০ টাকা পর্যন্ত দামের শাড়ি পাওয়া যাচ্ছে এই মুহূর্তে এই আউটলেটে। হস্তশিল্পী ও কুটির শিল্পীদের আর্থিক দিক থেকে চাঙ্গা করে তোলার জন্য পূর্ব রেলের এই প্রয়াস।

  • Share this:

    #হুগলি: হস্তশিল্প ও কুটির শিল্পকে আর্থিক দিক থেকে চাঙ্গা করার জন্য পূর্ব রেলের তরফ থেকে একটি নতুন উদ্যোগ নেওয়া হয় যার নাম হচ্ছে ওয়ান স্টেশন ওয়ান প্রোডাক্ট। এই উদ্যোগ মারফত সমস্ত হস্তশিল্প ব্যবসায়ীরা সরাসরি রেলের স্টেশনে প্ল্যাটফর্ম নিজেদের হস্তশিল্পের আউটলেট খুলতে পারবেন। সেই মতোই হুগলির কোন্নগর স্টেশন খুলেছে নদিয়ার শান্তিপুরের শাড়ির একটি আউটলেট। ট্রেন ধরতে এসে শাড়ির দোকান দেখতে পেয়ে একইসঙ্গে স্তম্ভিত এবং আনন্দিত মহিলা নিত্যযাত্রীরা। রেলের প্লাটফর্মে শাড়ির দোকান তা দেখেই মহিলা নিত্যযাত্রীদের। বেনারসি থেকে শুরু করে তাঁত, ছাপা, বেগুনপুরি, রকমারির শাড়ি রয়েছে কোন্নগরের তিন নম্বর প্ল্যাটফর্মের ওয়ান স্টেশন ওয়ান প্রডাক্ট আউটলেটে।

    আরও পড়ুনঃ রেললাইন পারাপার করতে গিয়ে বিকল হল গাড়ি, তারপর যা অবস্থা

    ১৩০ টাকা থেকে শুরু করে ১৩০০ টাকা পর্যন্ত দামের শাড়ি পাওয়া যাচ্ছে এই মুহূর্তে এই আউটলেটে। পূর্ব রেলের সিপিআরও একলব্য চক্রবর্তী জানান, হস্তশিল্পী ও কুটির শিল্পীদের আর্থিক দিক থেকে চাঙ্গা করে তোলার জন্য পূর্ব রেলের এই প্রয়াস। ইতিমধ্যেই শিয়ালদহ, হাওড়া, আসানসোল ও মালদা ডিভিশনে এই ওয়ান স্টেশন অল প্রোডাক্টের আউটলেট খোলা হচ্ছে।

    আরও পড়ুনঃ এভারেস্ট জয়ী বঙ্গকন্যার পাশে বিধায়ক ইন্দ্রনীল সেন

    হাওড়া ডিভিশনে কোন্নগর, চন্দননগর, উত্তরপাড়া সহ মোট ২৮ টি স্টেশনে আউটলেট খোলা হবে। প্রতিটি স্টেশনে একটি করে হস্তশিল্পের আউটলেট থাকবে সেই কারণবশত এই উদ্যোগের নাম দেওয়া হয় ওয়ান স্টেশন ওয়ান প্রডাক্ট। তিনি আরো বলেন, যদি কোন শিল্পী তার নিজের আউটলেট রেলস্টেশনে খুলতে চান তাহলেও তাকে সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করতে হবে।

    Rahi Haldar

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Hooghly, Indian Railway

    পরবর্তী খবর