Home /News /hooghly /
Hooghly News: নতুন স্কুল, কেটেছে প্রাণের আতঙ্কও, তবু পড়ুয়াদের মন পড়ে সেই পুরনো স্কুলবাড়িতেই!

Hooghly News: নতুন স্কুল, কেটেছে প্রাণের আতঙ্কও, তবু পড়ুয়াদের মন পড়ে সেই পুরনো স্কুলবাড়িতেই!

Hooghly [object Object]

স্কুল নদীগর্ভের তলিয়ে যাচ্ছে সেই ভয় অনেক অভিভাবকই নিজেদের সন্তানকে অন্য স্কুলে ভর্তি করিয়েছেন পড়াশোনার জন্য। (Hooghly News)

  • Share this:

    #হুগলি:  হুগলির জিরাটের চর খয়রামাড়ি প্রাথমিক বিদ্যালয় নদী ভাঙ্গনের গ্রাসের মুখে টিমটিম করে আলোর প্রদীপের মতো জ্বলে আছে এই প্রাথমিক স্কুলটি। সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর হাইকোর্ট স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে। বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রায় দান করেন এই স্কুলকে অন্য জায়গায় সরিয়ে নিয়ে যাওয়ার জন্য। (Hooghly News)

    স্কুল নদীগর্ভের তলিয়ে যাচ্ছে সেই ভয় অনেক অভিভাবকই নিজেদের সন্তানকে অন্য স্কুলে ভর্তি করিয়েছেন পড়াশোনার জন্য। এমনই একজন ছাত্র হল নয়ন মজুমদার। শিশু শ্রেণী থেকে ক্লাস থ্রি পর্যন্ত পড়াশোনা করেছে এই স্কুলেই। তার জীবনের প্রথম স্কুলের সঙ্গে জড়িয়ে রয়েছে নানান স্মৃতি। বন্ধুদের সঙ্গে একসঙ্গে ক্লাস করা ক্লাসের ফাঁকে খেলাধুলো, সে সব আনন্দ তার কাছে অতীতের স্মৃতি হয়েছে নতুন স্কুলে ভর্তি হওয়ার পর। তাই সে প্রতিদিন নিজের স্কুলের শেষে মনকেমন মেটাতে চলে আসে তার পুরনো স্কুলে।

    আরও পড়ুন: '২০২৪-এ মানুষের বৃষ্টিতে ভেসে যাবে বিজেপি', একুশের মঞ্চে ভবিষ্যদ্বাণী মমতার

    ছোটো বেলার বয়সে স্কুল একজন বাচ্চার কাছে কতটা আপন হয় তা হয়তো আমরা সবাই জানি। নয়ন তার প্রথম স্কুলে কাটিয়েছে চার। দিয়া, সায়ন, অর্ণবের মতো বন্ধুদের ছেড়ে অন্য স্কুলে গিয়ে পড়াশোনা করতে একদম ভালো লাগেনা তার তাইতো সে বিকেল হলেই ছুটে চলে আসে তার আপন স্কুলে। নয়ন জানায়, বিগত চার বছর সে পড়াশোনা করেছে ওই স্কুলেই। যখন সে স্কুলে পড়ত তখন স্কুলের সামনে একটা মাঠ ছিল যেখানে সে তার বন্ধুদের সঙ্গে খেলত।

    আরও পড়ুন: একুশের মঞ্চে অভিষেক 'ম্যাজিক', উচ্ছ্বাসে ভাসল জনতা! বক্তব্য থামালেন সুদীপ

    একট দুর্গা মঞ্চ ছিল যেখানে প্রতি বছর পুজো হত। বর্তমানে এ সবেরই সলিল সমাধি ঘটেছে। এই বছরেই তার মা তাকে অন্য একটি স্কুলে ভর্তি করে দিয়েছে। কিন্তু নতুন স্কুলে তার একদম মন টেকে না। তাই সে বারবার ছুটে আসে তার পুরনো স্কুলে। ফাঁকা স্কুল বন্ধ ক্লাসরুম জীর্ণ দশায় দাঁড়িয়ে রয়েছে। আর অপেক্ষা করছে কোনও একদিন নদী তাকেও গ্রাস করবে সেই দিনের জন্য।

    রাহী হালদার
    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Hooghly news

    পরবর্তী খবর