Home /News /hooghly /
Hooghly News: বিড়াল দাদুকে চেনেন? কোন্নগরের সব অভুক্ত বিড়ালের দায়িত্ব এই ৭৮ বছরের বৃদ্ধর! চিনে নিন

Hooghly News: বিড়াল দাদুকে চেনেন? কোন্নগরের সব অভুক্ত বিড়ালের দায়িত্ব এই ৭৮ বছরের বৃদ্ধর! চিনে নিন

title=

Hooghly News: জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর। ঠিক এই ভাবেই জীব সেবার মাধ্যমে ঈশ্বরের সেবা করে আসছেন বছর ৭৮ এর মদন মোহন দাস ওরফে বিড়াল দাদু। চিনে নিন তাঁকে

  • Share this:

    #হুগলি: জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর। ঠিক এই ভাবেই জীব সেবার মাধ্যমে ঈশ্বরের সেবা করে আসছেন বছর ৭৮ এর মদন মোহন দাস ওরফে বিড়াল দাদু। রোজ সকাল ১১ টা থেকে ১২ টার মধ্যে সাইকেল নিয়ে গোটা কোন্নগর চত্বরের অলিতে গলিতে যত বিড়াল রয়েছে তাদের পেট পুজোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন বিড়াল দাদু।

    কোন্নগরের বাটা বাজারে রোজ সকালে মাছের ঝুলি নিয়ে হাজির হন মৎস্য ব্যবসায়ীরা। তখন থেকেই বিড়াল দাদুর কাজ শুরু। অর্থ উপার্জনের জন্য বাজারে বিভিন্ন মাছ বিক্রেতাদের হেল্পিং হ্যান্ড এর কাজ করেন তিনি। মাছের আঁশ ছাড়িয়ে দেওয়া, মাছ পরিষ্কার করে দেওয়া , জল আনা, চা আনা এই সব তার রোজের কাজ। নিজের কাজ শেষ হয়ে গেলে শুরু হয় বিড়াল দাদুর আসল কাজ। গোটা বাজার ঘুরে মাছের কানকো ফুলকোর মতন বাতিল অংশগুলিকে তিনি একত্রিত করেন। তারপর সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন গোটা কোন্নগরের অলিতে গলিতে থাকা অভুক্ত বিড়ালদের খাওয়ানোর জন্য।

    আরও পড়ুন: বর্ষা এলেও দেখা নেই বৃষ্টির! গ্রামে দেবরাজ ইন্দ্রের পুজো করে বৃষ্টিকে ডাক!

    স্থানীয় এক বাসিন্দা রঞ্জিত দাস জানান, তিনি কম করে কুড়ি বছর ধরে দেখছেন প্রতিদিন সকালে বিড়াল দাদু কোন্নগরের বিভিন্ন পাড়ার ওলিতে গলিতে গিয়ে বিড়ালদের খেতে দেন তিনি। বার্ধক্য জনিত কারণে বিড়াল দাদু কানে একটু কম শুনতে পান। কিন্তু তাতে কি। বিড়ালদের প্রতি তার অগাধ ভালোবাসা এবং সেই ভালোবাসার প্রতিরূপ স্বরূপই কোন্নগরে বছর ৭৮ এর মদনমোহন দাস হয়ে উঠেছেন বিড়াল দাদু।

    রাহী হালদার

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Hooghly, Hooghly news

    পরবর্তী খবর