হোম /খবর /হুগলি /
বাদাম কাকুর পর, কাঠি ভাজা দাদু এখন কাঁপাচ্ছে সোশ্যাল মিডিয়া,গানে মাত সকলে

Hooghly News: বাদাম কাকুর পর, কাঠি ভাজা দাদু এখন কাঁপাচ্ছে সোশ্যাল মিডিয়া, তার গানে মাত সকলে

X
title=

ভেঁপুর আওয়াজ শুনলে বাড়ির বাচ্চা থেকে বড়রা আর সবাই জেনে যায় কাটি ভাজা এসেছে। অনেকে তাকে নিয়ে মশকরা করে। আবার অনেকে ভালবাসে।

  • Local18
  • Last Updated :
  • Share this:

#হুগলি: নাম তার গৌর কোলে। যদিও স্থানীয় মানুষরা তাকে চেনেন শ্যামলীর কাঠি ভাজা হিসেবে। বয়স ৮৩ বছর। এই বয়সেও নিজেই রোজগার করে পেট চালাচ্ছেন নিজের। রোজগারের জন্য প্রতিদিন সকালে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন গ্রামে গ্রামে ফেরি করে কাটি ভাজা বিক্রি করতে। যদিও তার বিশেষ আকর্ষণ কাঠি বাজা বিক্রি করার সঙ্গে তার গান করা। ভেঁপু বাঁশি বাজিয়ে প্যারোডি ছড়া কেটে গান করে কাঠি ভাজা বিক্রি করেন তিনি।

আরও পড়ুন Siliguri News: ভয়ঙ্কর লাম্পি ভাইরাস! কী এই রোগ থাবা বাসাচ্ছে? জানুন

হতদরিদ্র গৌর কোলে দু'পায়ে দুটি জুতো নেই৷ তবুও মনে রয়েছে অফুরন্ত আনন্দ। কারণ লোককে আনন্দ দান করেই তার পেট চলে। প্রতিদিন সকালে সাইকেলে করে কাঠি ভাজা বিক্রি করতে বেরিয়ে পড়েন গ্রামে গ্রামে। ভেঁপুর আওয়াজ আর প্যারোডি গান শুনলেই স্থানীয় মানুষরা বুঝতে পারেন শ্যামলীর কাঠি ভাজা এসে গেছে। সিঙ্গুরের কুমির মারা থইপাড়া অঞ্চলে বাড়ি কাঠি ভাজা দাদুর। যদিও এই কাঠি ভাজা বিক্রি শুধু শীতকালে। গরম পড়লেই শুরু হয় আইসক্রিম বিক্রির পালা। দীর্ঘ ৫০ বছর ধরে ফেরি করে করে এই জীবন অতিবাহিত করে আসছেন শ্যামলীর কাঠি ভাজা দাদু ওরফে গৌর কোলে।

আরও পড়ুন Siliguri News: NJP স্টেশন থেকে ট্রেনযাত্রায় যেন জ্যাকপট পাবেন যাত্রীরা! এতাই ভাল এই খবর

গৌর কোলে জানান, বেচাকেনা আগের থেকে অনেক কমে গেছে। অদ্ভুত সুরে প্যারোডি গান করা তার ব্যবসার একটি অঙ্গ। তার গান শুনে লোকজন আকৃষ্ট হয়ে তার থেকে কাঠি ভাজা কেনে। তা দিয়েই চলে তার সংসার। সংসারে তিনি একাই আছেন বউ মারা গেছে কুড়ি বছর হল। মজার সুরে তিনি আরও বলেন এই বয়সেও বউ খুঁজছেন তিনি!

স্থানীয় এক বাসিন্দা জানান, ভেঁপুর আওয়াজ শুনলে বাড়ির বাচ্চা থেকে বড়রা আর সবাই জেনে যায় কাটি ভাজা এসেছে। অনেকে তাকে নিয়ে মশকরা করে। আবার অনেকে ভালবাসে। বহু বছর ধরে এই একই রকম ভাবে কাঠি ভাজা বিক্রি করছেন তিনি। দৈহিক গঠন ও গান গাওয়া একই রকম রয়ে গেছে তার বহু বছর ধরে।

রাহী হালদার

Published by:Pooja Basu
First published:

Tags: Hooghly, South bengal news