Home /News /hooghly /
Hooghly News: স্বর্গ এবার মর্তলোকে! দুর্গা পুজোর থিমে অন্যদের টেক্কা দিচ্ছে উত্তরপাড়া

Hooghly News: স্বর্গ এবার মর্তলোকে! দুর্গা পুজোর থিমে অন্যদের টেক্কা দিচ্ছে উত্তরপাড়া

 খুঁটি [object Object]

আবারও ঢাকে পড়বে কাঠি। আবারো মেতে উঠবে সমস্ত  বাঙালির মন। কারণ বাংলার শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর বাকি মাত্র ৯০ দিনেরও কম।

  • Share this:

    #হুগলি: আবারও ঢাঁকে পড়বে কাঠি। আবারও মেতে উঠবে সমস্ত বাঙালির মন। কারণ বাংলার শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর বাকি মাত্র ৯০ দিনেরও কম। তাই উৎসবের মেজাজে যাতে একটুও খামতি না পড়ে তাই তড়িঘড়ি পুজো কমিটি গুলি লেগে পড়েছে পুজোর প্রস্তুতিতে। জেলার অন্যতম একটি পুজো হলো উত্তরপাড়া বলাকা বারোয়ারি দুর্গোৎসব পুজো। এই বছরের তারা তাদের মন্ডফ শয্যার মধ্যে দিয়ে স্বর্গকে মর্তে অবতীর্ণ করছেন। রবিবার খুঁটি পূজার মধ্যে দিয়ে নিজেদের নতুন থিমের ভাবনার কথা জানালেন পূজা কমিটির সদস্যরা।

    আরও পড়ুন Murshidabad News: চোখের জলে শেষ বিদায় জানানো হল মনিপুরে প্রয়াত জওয়ান প্রীতমকে

    রবিবার খুঁটিপুজো উপলক্ষে উপস্থিত ছিলেন উত্তরপাড়া পৌরসভার পৌর প্রধান থেকে শুরু করে সমস্ত কাউন্সিলর ও পূজা কমিটির সমস্ত সদস্যরা। খুঁটি পূজার মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে ১০৭ বছরের দুর্গা পূজার সূচনা হল বলাকা মাঠে। প্রতিবছরই নতুন নতুন ভাবনা নিয়ে হাজির হয় উত্তরপাড়ার বলাকা বারোয়ারী দুর্গা উৎসব। জেলার মধ্যে সেরা দুর্গোৎসবের শিরোপা ও পেয়েছে বেশ কয়েকবার এই পুজো। এই বছরের অভিনব থিম স্বর্গ তব বোধে।

    পুজোর থিমের বিষয়ে এই সিমের শিল্পী দেবাশীষ গুছাইত জানান, মানুষজন যেভাবে স্বর্গকে নিয়ে কল্পনা করে তা পুরোটাই পৃথিবীর থেকে অন্যরকম। কিন্তু পৃথিবীর মধ্যেই যে স্বর্গ লুকিয়ে রয়েছে তাকে ফুটিয়ে তোলাই এই থিমের মূল উদ্দেশ্য।

    আরও পড়ুন Birbhum News : মেলায় ভেঙে পড়ল চলন্ত নাগরদোলা! ভয়ঙ্কর দূর্ঘটনা বীরভূমে

    উত্তরপাড়া পৌরসভার পৌর প্রধান দিলীপ যাদব বলেন, হুগলি জেলার অন্যতম শ্রেষ্ঠ পূজা উত্তরপাড়ার বলাকা মাঠের দুর্গাপুজো। প্রতিবছর অভিনব থিম এর মধ্যে দিয়ে যেভাবে পূজা কমিটির সমস্ত সদস্যরা মানুষের সামনে এক নতুন চিন্তা ভাবনা তুলে ধরছেন সেই বিষয়কে তিনি আন্তরিকভাবে সাধুবাদ জানান। রাহী হালদার

    First published:

    Tags: Hoogly news, South bengal news

    পরবর্তী খবর