সড়ক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারে বরাতকারী সংস্থা পাবেনা রেহাই: নীতিন গড়করি– News18 Bengali

সড়ক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারে বরাতকারী সংস্থা পাবেনা রেহাই: নীতিন গড়করি

রাস্তার মান যদি খারাপ হয় তাহলে কন্ট্রাকটরদের উপর দিয়ে বুলডোজার চালিয়ে দিতেও দ্বিধাবোধ করবেন না তিনি, এমনই হুঁশিয়ারি দিয়েছেন গড়করি

News18 Bangla
Updated:Dec 07, 2018 10:01 AM IST
সড়ক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারে বরাতকারী সংস্থা পাবেনা রেহাই: নীতিন গড়করি
News18 Bangla
Updated:Dec 07, 2018 10:01 AM IST

#মুম্বই: সড়ক ব্যবস্থা হল একটি দেশের যোগাযোগের প্রাণকেন্দ্র । সঠিক যোগাযোগ ব্যবস্থার সবচেয়ে জরুরি অংশ হল সড়ক পরিবহণ ব্যবস্থা ও সেই কারণে সড়ক পরিকাঠামো বিষয়ক কাজে কোনওরকম আপোস করা চলবে না । এই মর্মেই এক সতর্কবার্তা জারি করেছেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নীতিন গড়করি। খারাপ সামগ্রী দিয়ে রাস্তাঘাট নির্মাণের ক্ষেত্রে বরাতকারী সংস্থার বিরুদ্ধে কড়া পদক্ষেপের সতর্কবার্তা দিয়েছন তিনি।

এখনও পর্যন্ত ১০ লক্ষ কোটি টাকার রাস্তা বানানোর নির্দেশিকা দিয়েছে কেন্দ্র। সবচেয়ে নামকরা সংস্থাগুলিকেই সড়ক নির্মাণকাজের ভার দেওয়া হয়েছে ও সেই নিয়ে একদমই কোনও সংশয় নেই, জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী । তবে রাস্তার মান যদি খারাপ হয় তাহলে কন্ট্রাকটরদের উপর দিয়ে বুলডোজার চালিয়ে দিতেও দ্বিধাবোধ করবেন না তিনি, এমনই হুঁশিয়ারি দিয়েছেন গড়করি । সড়কপথ একটি দেশের সম্পদ ও সড়ক পরিকাঠামোয় কোনওরকম গাফিলতি বরদাস্ত করা হবে না । লেখক ও রাজনৈতিক তুহিন সিনহার 'ইন্ডিয়া ইন্সপায়ার' নামক বইয়ের প্রকাশ অনুষ্ঠানে গিয়ে এমনই হুঁশিয়ারি দিলেন পরিবহণ মন্ত্রী ।

ডিসেম্বর থেকেই দিল্লি-মুম্বই এক্সপ্রেসওয়ের কাজ শুরু হওয়ার কথা রয়েছে। এছাড়া নির্মীয়মান নবি মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দর সড়কপথ ছাড়াও জলপথে ভেনিস বিমানবন্দরের সঙ্গে সংযুক্ত হবে । জলপথে মাত্র ২০ মিনিটেই বিমানবন্দরে পৌঁছাতে পারবেন মানুষ, জানিয়েছেন গড়করি । পরিবেশের কোনও ক্ষতি না করেই কাজ যাতে সম্পূর্ণ হয় সেই বিষয়ের উপর নজরও রাখছেন তিনি তবে অহেতুক আবেদনের ফলে কাজে অযথা বিলম্ব হওয়া নিয়ে রীতিমত অসন্তোষ প্রকাশ করেছেন তিনি।

First published: 10:00:18 AM Dec 07, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर