Football World Cup 2018

লস অ্যাঞ্জেলসে জমজমাট ৯০তম অস্কার মঞ্চ, চার-চারটি পুরস্কার দ্য শেপ অফ ওয়াটর-এর দখলে

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 05, 2018 02:42 PM IST
লস অ্যাঞ্জেলসে জমজমাট ৯০তম অস্কার মঞ্চ, চার-চারটি পুরস্কার দ্য শেপ অফ ওয়াটর-এর দখলে
Guillermo del Toro and the cast and crew of "The Shape of Water" accept the award for best picture at the 90th Academy Awards held at the Dolby Theatre in Los Angeles.
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 05, 2018 02:42 PM IST

#লস অ্যাঞ্জেলস: লস অ্যাঞ্জেলসে জমজমাট নব্বইতম অস্কার মঞ্চ। চার-চারটি পুরস্কার দ্য শেপ অফ ওয়াটার-এর দখলে। সেরা ছবি ছাড়াও সেরা পরিচালক, সেরা অরিজিনাল মিউজিক স্কোর এবং সেরা প্রোডাকশন ডিজাইনের পুরস্কারও পেয়েছে এই ফ্যান্টাসি ড্রামা। ' দ্য শেপ অফ ওয়াটার'-এর সেরা পরিচালক গিয়েরমো ডেল তোরো।

সেরা সম্পাদনা সহ তিনটি পুরস্কার পেয়েছে ক্রিস্টোফার নোলান-এর ডানকার্ক। ' ডার্কেস্ট আওয়ার' ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন গ্যারি ওল্ডম্যান। 'থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি' ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার ফ্রান্সিস ম্যাকডরম্যান্ডের দখলে। এই ছবির জন্যই সেরা সহ অভিনেতার পুরস্কার পেয়েছেন স্যাম রকওয়েল।

পার্শ্বচরিত্রে সেরা অভিনয়ের জন্য পুরস্কার পেয়েছেন অভিনেত্রী অ্যালিসন জ্যানি। বেস্ট ফরেন ল্যাঙ্গুয়েজ ফিল্ম 'আ ফ্যানটাসটিক ওমেন ' । এই ছবিরই অভিনেত্রী ড্যানিয়েল ভেগা প্রথম ট্রান্সজেন্ডার অভিনেত্রী হিসেবে অস্কার মঞ্চে পুরস্কার তুলে দেন। বেস্ট অ্যানিমেটেড ফিচার ফিল্ম কোকো। বাস্কেটবল লেজেন্ড কোবি ব্রায়ান্ট তাঁর অ্যানিমেটেড শর্ট ফিল্ম ' ডিয়ার বাস্কেটবল' ছবির জন্য পেয়েছেন অস্কার।

First published: 12:06:08 PM Mar 05, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर