Football World Cup 2018

আমেরিকায় শিখ যুবকের উপর হামলা, কেন্ট পুলিশের সঙ্গে তদন্তে এফবিআই

Elina Datta | News18 Bangla
Updated:Mar 06, 2017 02:10 PM IST
আমেরিকায় শিখ যুবকের উপর হামলা, কেন্ট পুলিশের সঙ্গে তদন্তে এফবিআই
Elina Datta | News18 Bangla
Updated:Mar 06, 2017 02:10 PM IST

#ওয়াশিংটন: আমেরিকায় শিখ যুবককে গুলির ঘটনায় এবার তদন্তে এফবিআই। সিয়াটেলের কেন্ট পুলিশের সঙ্গেই যৌথ তদন্তে এফবিআই। বাড়ির সামনেই শিখ যুবক দীপ রাইকে গুলি করে অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ। গুলি করার আগে দেশ ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয় আততায়ী। ভারতীয়দের উপর বাড়তে থাকা হিংসার যথাযথ তদন্ত হবে। দোষী অবশ্যই উপযুক্ত শাস্তি পাবে। এমনটাই জানিয়েছে এফবিআই।

কয়েকদিন আগে কানসাসে গুলি করে মারা হয় হায়দরাবাদের ইঞ্জিনিয়র শ্রীনিবাসকে। তারপরেই সাউথ ক্যারোলিনায় হামলায় মৃত্যু হয় হর্নিশ পটেল নামে আরও এক ভারতীয়ের। শ্রীনিবাসের মৃত্যুর পরই চাপের মুখে প্রেসিডেন্ট ট্রাম্প। দেশে হিংসা-সন্ত্রাস একেবারেই বরদাস্ত করা হবে না বলে মার্কিন কংগ্রেসে মন্তব্য করেন ট্রাম্প।

ট্রাম্পের আমেরিকায় স্বস্তিতে নেই ভারতীয়রা। মাত্র কয়েক দিনের ব্যবধানে পর পর তিন ভারতীয়র ওপর হামলা। কানসাস, সাউথ ক্যারোলিনার পর এবার সিয়াটেলের কেন্ট। বন্দুকবাজের গুলিতে আহত হলেন এক শিখ যুবক। ৩৯ বছরের দীপ রাইকে তাঁর বাড়ির সামনেই গুলি করে অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ। কানসাসের শ্রীনিবাস এবং সাউথ ক্যারোলিনার হর্নিশ পটেলের মৃত্যু হলেও একটুর জন্য প্রাণে বেঁচে যান দীপ। বন্দুকবাজের ছোড়া গুলি তাঁর হাতে লাগে। হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পরই ছেড়ে দেওয়া হয় তাঁকে। কানসাসে শ্রীনিবাসের মতই দীপকেও গুলি করার আগে দেশ ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয় বন্দুকবাজ।

ঘটনায় দুঃখপ্রকাশ করেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি ট্যুইটে লেখেন , ‘আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত দীপ রাইয়ের ওপর হামলার ঘটনায় আমি দুঃখিত ৷ আক্রান্তের বাবা সর্দার হরপাল সিংয়ের সঙ্গে কথা হয়েছে আমার ৷ দীপের হাতে গুলি লেগেছে বলে আমাকে জানিয়েছেন তিনি ৷ বর্তমানে পুরোপুরি বিপদমুক্ত দীপ রাই ৷

দুঃখ প্রকাশ করে ট্যুইটারে নিজের ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ৷ তিনি লেখেন, ‘আমেরিকায় আরও ২ জন ভারতীয়র মৃত্যু ৷ আমেরিকায় ভারতীয়দের মৃত্যু নিন্দনীয় ৷ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা উচিত কেন্দ্রের ৷ জরুরি ভিত্তিতে মার্কিন প্রশাসনের সঙ্গে কথা ৷ কথা বলুক কেন্দ্রীয় সরকার ৷ ’

First published: 02:10:45 PM Mar 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर