সাবধান ! শহরে আসছে নরখাদক

সাবধান ! শহরে আসছে নরখাদক

ধরে নিন শহরের পথে হাঁটছেন। আপনারই পরিচিত একজন এগিয়ে আসছে আপনার দিকে।

  • Share this:

Sreeparna Dasgupta

#কলকাতা: ধরে নিন শহরের পথে হাঁটছেন। আপনারই পরিচিত একজন এগিয়ে আসছে আপনার দিকে। খুব কাছে এসে আলিঙ্গনের বদলে তিনি মটকে দিলেন আপনার ঘাড়। ভাবলেই শিউড়ে উঠতে হয়। তবে হয়তো আর বেশিদিন বাকি নেই যে দিন সত‍্যি ঘটে যেতে পারে এরকমই এক ঘটনা।

সভ‍্যতা আজ আমাদের কোথায় এনে দাঁড় করিয়েছে? পরিবেশের হাল হকিকত নিয়ে একটু পড়াশুনো করলেই বোঝা যায়৷ খুব বেশিদিন আর বাকি নেই যেদিন আমাদের শোষনের কারণেই আমরা ধ‍ংস হয়ে যাব। ঠিক সেই চিন্তা ভাবনা থেকেই পরিচালক অভিরূপ ঘোষের নতুন ছবি জম্বিস্থান। শহরকে গ্রাস করে এক মারণ ভাইরাস। যাতে আমার আপনার মতন সুস্থ মানব পরিণত হয় নরখাদকে।

ছবিতে দেখানো হয় আকিরার জারনি। শহরে যেখানে প্রায় ৭৫‍% পরিনত হয়েছে নরখাদকে বাকি বেঁচে থাকা ২৫% কে বাঁচানোর চেষ্টা চালায় সে। আকিরার চরিত্রে রয়েছেন তনুশ্রী চক্রবর্তী। একই মিশন আরও এক ব‍্যক্তির যিনি সারাক্ষণ আকিরার ছায়া হয়ে কাজ করে চলেছেন। সেই ভুমিকায় রয়েছেন রুদ্রণীল। রজতাভ দত্ত রয়েছেন খলনায়কের চরিত্রে। চমকে দেওয়ার মত আ‍্যপিয়ারেন্স রয়েছে তার এই ছবিতে।

এই ছবি তনুশ্রীর করিয়ারে মাইলস্টোন বলা যেতে পারে। অকল্পনীয় পরিশ্রম করেছেন তনুশ্রী এই ছবির জন‍্য। অলমোস্ট টুম্ব রেইডারের মতন একটি অবতার তনুশ্রীকে দেওয়ার চেষ্টা করেছেন পরিচালক অভিরূপ। পাশাপাশি রুদ্রর অসামান্য অভিনয় ও রজতাভ দত্তর এক্সিলন্ট এফিমিনট স্টাইল ছবিকে নিয়ে গেছে অন্যমাত্রায়।

কোনও এক্সটিক লোকেশন নয়। বরং পরিতক্ত বিভিন্ন কারখানা যেখানে আগে কখনও শুটিং হয়নি সেইরকম লোকেশনই বেছে নিয়েছেন অভিরূপ। আগামি ১৩ ডিসেম্বর মুক্তি পাচ্ছে জমবিস্থান।

ক্রমাগত পরিবেশ দূষণ,এসি ও প্লাসটিকের ব‍্যবহার,জ্বালানির অতিরিক্ত ব‍্যবহার সবটারই জন্য দায়ী আমরা। টাইম মেশিনে করে চলে যেতে হবে আজ থেকে ৩০ বছর পরে। চোখ খুললেই হয়তো দেখতে পারেন এক অচেনা জম্বিস্তানে পৌছে গেছেন আপনিও। তাই সচেতন হন। সচেতন হই আমরা সবাই।

First published: 02:47:11 PM Nov 28, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर