জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেলে করে ভোট দিতে এলেন দক্ষিণী সুপারস্টার বিজয়!

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেলে করে ভোট দিতে এলেন দক্ষিণী সুপারস্টার বিজয়!

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেলে করে ভোট দিতে এলেন দক্ষিণী সুপারস্টার বিজয়!

দক্ষিণী সুপারস্টার বিজয়ের (Vijay) ভোট দিতে আসাকে কেন্দ্র করেও ছড়িয়েছে সরকার বিদ্বেষের আঁচ, তেমনটাই মনে করছে সংশ্লিষ্ট মহল।

  • Share this:

#চেন্নাই: পশ্চিমবঙ্গ তো বটেই, পাশাপাশি তামিলনাড়ুতেও জোর কদমে চলছে বিধানসভা নির্বাচন। বাংলার মতো দেশের এই রাজ্যেও ভারতীয় জনতা পার্টি বনাম স্থানীয় দলের প্রতিদ্বন্দ্বিতা চোখে পড়ার মতো। আর ঠিক যে ভাবে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির তারকারা সমর্থন করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং তাঁর দল তৃণমূল কংগ্রেসকে, ঠিক সেই ভাবেই দক্ষিণেও তারকাদের একটা বড় অংশ প্রকাশ্যে বিরোধিতা করছন ভারতীয় জনতা পার্টির। দক্ষিণী সুপারস্টার বিজয়ের (Vijay) ভোট দিতে আসাকে কেন্দ্র করেও ছড়িয়েছে সরকার বিদ্বেষের আঁচ, তেমনটাই মনে করছে সংশ্লিষ্ট মহল।

জানা গিয়েছে যে বিজয় আজ ভোট দিতে এসেছিলেন চেন্নাইয়ের এক পোলিং বুথে। কিন্তু সবাইকে বিস্মিত করে দেয় তাঁর বেছে নেওয়া যানবাহনের মাধ্যম। তারকা বেশ কড়া রকমের নিরাপত্তা নিয়ে যাতায়াত করবেন, তাও আবার কালো কাচের গাড়িতে, সাধারণত এমনটা দেখেই অভ্যস্ত সাধারণ জনতা। কিন্তু সবাইকে চমকে দিয়ে বিজয় ভোট দিতে এলেন এক সাইকেল চালিয়ে। হাল্কা নীল রঙের হাফ-শার্ট আর ঘন নীল জিন্সে পাশের বাড়ির ছেলের সঙ্গে তাঁর কোনও তফাত ছিল না। মুখে ছিল সাদা মাস্ক। নায়কোচিত ব্যাপার বলতে কেবল তাঁকে ঘিরে রেখেছিল কঠোর নিরাপত্তা।

ওটুকু না মানলে চলতও না! কেন না, দেশে বিজয়ের অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। সাইকেল চালিয়ে তাঁকে আসতে দেখেই তাই পথে ভিড় জমে যেতে শুরু করে। অনেকেই তাঁকে ছুঁয়ে দেখতে চান। পরিস্থিতি সামলানোর জন্য শেষ পর্যন্ত পুলিশকে লাঠি চার্জও করতে হয়েছে বলে শোনা যাচ্ছে।

সংশ্লিষ্ট মহলের দাবি- এভাবে সাইকেল চালিয়ে ভোট দিতে হাজির হওয়া আদতে বিজয়ের রাজনৈতিক ধারণার প্রতিফলন। এই তারকা কখনই নিজের রাজনৈতিক বক্তব্য লুকিয়ে রাখার প্রয়োজন বোধ করেন না। সবাই তাঁকে বামপন্থী হিসেবেই চেনেন। এর আগে দক্ষিণ ভারতের এই নায়ক ভারতীয় জনতা পার্টি পরিচালিত সরকারের রোষের মুখেও পড়েছে। কিন্তু তাঁর বিরুদ্ধে কোনও অপরাধমূলক প্রমাণ সংগ্রহ করা যায়নি।

অনুরাগীদের বক্তব্য, সাইকেলে করে ভোট দিতে এসে সরকার পক্ষকে আবার অস্বস্তিতে ফেললেন নায়ক। এটি আদতে তাঁর জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ ছাড়া আর কিছুই নয়!

Published by:Debalina Datta
First published: