প্রজাতন্ত্র দিবসে ফের বড় পর্দায় মুক্তি পাচ্ছে 'উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক'

প্রজাতন্ত্র দিবসে ফের বড় পর্দায় মুক্তি পাচ্ছে 'উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক'
Vicky Kaushal starrer Uri The Surgical Strike to re release in cinemas on Republic Day

২০১৬ সালে উরি আক্রমণের প্রেক্ষাপটে ছবিটি তৈরি করা হয়। মেজর বিহান সিং শেরগিলের (Major Vihaan Singh Shergill) চরিত্রে অভিনয় করেন ভিকি কৌশল। ছবিটির পরিচালনায় ছিলেন আদিত্য ধর (Aditya Dhar) । আর এটিই ছিল তাঁর প্রথম ছবি।

  • Share this:

#মুম্বই: ২০১৯ সালে প্রথমবার বড়পর্দায় মুক্তি পেয়েছিল উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক (Uri: The Surgical Strike)। সেই সময় বক্স অফিস দাপিয়ে বেড়ায় ভিকি কৌশলের (Vicky Kaushal) এই ছবি।

জিতে নেয় বেশ কয়েকটি জাতীয় পুরস্কার। দেশাত্মবোধের পটভূমিতে গড়ে ওঠা ছবিটি সমালোচকদেরও নজর কেড়েছিল। এবার ফের সিনেমাহলগুলিতে শোনা যাবে সেই অতি পরিচিত সংলাপ- "হাউ ইজ দ্য জোশ!" ফের একবার বড় পর্দায় রিলিজ করছে উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক।

দিন কয়েক আগেই ছবির নির্মাতারা এক ট্যুইট বার্তায় উরির পুণরায় মু্ক্তির কথা জানান। #RepublicDay দিয়ে পোস্টটি শেয়ার করার পাশাপাশি তাঁরা লেখেন, দেশের বীরযোদ্ধাদের শ্রদ্ধা জানাতেই এই উদ্যোগ। তাই আরও একবার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ছবিটি।


কোন কোন সিনেমাহলে এই ছবি ফের মুক্তি পাচ্ছে, তারও একটি তালিকা প্রকাশ করা হয়। মুম্বই, পুণে, কলকাতা, নয়ডা, গুরগাঁও, চণ্ডীগড়, ইন্দোর, কানপুর, লখনউ থেকে শুরু করে দেশের মোট ২৯টি শহরের সিনেমাহলে প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে ফের রিলিজ করবে উরি।

https://twitter.com/taran_adarsh/status/1353570466863095808

তবে এটি প্রথমবার নয়৷ ২০১৯ সালের ১১ জানুয়ারি প্রথমবার মুক্তি পেয়েছিল উরি। পরে কার্গিল দিবসের দিনও মহারাষ্ট্রের ৫০০টি সিনেমাহলে ফের রিলিজ করা হয় ছবিটি। আর প্রতিবারই ভালো সাড়া পাওয়া গিয়েছে দর্শকদের কাছ থেকে। সেই সূত্রে এবারের ২৬ জানুয়ারি আবার রিলিজ করছে।

প্রসঙ্গত, ২০১৬ সালে উরি আক্রমণের প্রেক্ষাপটে ছবিটি তৈরি করা হয়। মেজর বিহান সিং শেরগিলের (Major Vihaan Singh Shergill) চরিত্রে অভিনয় করেন ভিকি কৌশল। ছবিটির পরিচালনায় ছিলেন আদিত্য ধর (Aditya Dhar) । আর এটিই ছিল তাঁর প্রথম ছবি।

শোনা যায়, ছবির জন্য নাকি পাঁচ মাসের কঠিন সেনা প্রশিক্ষণও হয় ভিকি কৌশলের। ভিকি ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে পরেশ রাওয়াল (Paresh Rawal), ইয়ামি গৌতম (Yami Gautam), মোহিত রায়না (Mohit Raina) এবং কীর্তি কুলহারিকে (Kirti Kulhari)।

সেবার সেরা ব্যাকগ্রাউন্ড মিউজিকের জন্য শাশ্বত সচদেব (Shashwat Sachdev), সাউন্ড ডিজাইনের জন্য বিশ্বদীপ ডি চট্টোপাধ্যায় (Bishwadeep D. Chatterjee), পরিচালনার জন্য আদিত্য ধর ও অভিনয়ের জন্য ভিকি কৌশল জাতীয় পুরস্কার জিতে নেন।

Published by:Subhapam Saha
First published: