Varun Dhawan: অরুণাচল প্রদেশ চিনের অংশ ! মুখ খুললেন বরুণ ধাওয়ান

photo source collected

সম্প্রতি অমর কৌশিকের (Amar Kaushik) ভেড়িয়া (Bhediya) ছবির জন্য অরুণাচল প্রদেশে শ্যুট করেছেন বরুন।

  • Share this:

#মুম্বই: বর্তমান দিনে সোশ্যাল মিডিয়ার রমরমা বিশ্বব্যাপী। এই সোশ্যাল মিডিয়ার দৌলতে ভালো-খারাপ সব কিছুই প্রত্যক্ষ করার সুযোগ পাই আমরা। সোশ্যাল মিডিয়ায় রাজনীতিবিদদের নিয়ে আলোচনা সমালোচনাও আজকের দিনে কম হয় না। এবার অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ক নিনং আরিংয়ের (MLA Ninong Ering) বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্য এবং রাজ্য সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে মঙ্গলবার গ্রেফতার করা হয় YouTuber পারস সিংকে (Paras Singh)। YouTube এবং সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় পারস সিং ওরফে বান্টি (Banti)। এবার এই ঘটনা প্রসঙ্গে মুখ খুলে পারস সিংয়ের নিন্দা করলেন বলিউড অভিনেতা বরুন ধাওয়ান (Varun Dhawan)।

সম্প্রতি অমর কৌশিকের (Amar Kaushik) ভেড়িয়া (Bhediya) ছবির জন্য অরুণাচল প্রদেশে শ্যুট করেছেন বরুণ। অভিনেতা অমর-এর পোস্টটি শেয়ার করে নিজের Instagram স্টোরিতে লেখেন, "অরুণাচল প্রদেশে এতটা সময় কাটানোর পর, এটা কতটা ভুল সে প্রসঙ্গে নিজেকে এবং অন্যকে শিক্ষিত করার সময় এসেছে।"

অমর মূলত এই ঘটনা সম্পর্কে একটি নিউজ প্রতিবেদন শেয়ার করে লেখেন, "আপনার দেশ এবং অঞ্চল সম্পর্কে অজ্ঞ হওয়া একপ্রকার বোকামি, কিন্তু যখন সেই অজ্ঞতা আক্রমণাত্মক উপায়ে প্রকাশ পায় তখন তা বিষাক্ত হয়ে ওঠে। আমাদের সকলকে এক কণ্ঠে এইরকম অজ্ঞতার নিন্দা করা উচিত এবং সমস্ত বোকা লোকদের বোঝাতে হবে যে এটি কোনও ভাবেই গ্রহণযোগ্য নয়।"

এর আগে, রাজকুমার রাও (Rajkummar Rao) তাঁর Instagram স্টোরিতে অমরের শেয়ার করা স্টোরিটিই পোস্ট করেন এবং বলেন, যা ঘটেছে তা 'গ্রহণযোগ্য নয়'।

প্রসঙ্গত, YouTube এবং সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় পারস সিং ওরফে বান্টি। রবিবার নিজের YouTube চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে পারস সিং কংগ্রেস বিধায়ক নিনং আরিংকে অভারতীয় এবং অরুণাচল প্রদেশকে চিনের অংশ বলে উল্লেখ করেন। ভিডিওটি দেখে ক্ষোভে ফেটে পড়েন অরুণাচল সহ দেশের অন্যান্য অঞ্চলে বসবাসকারী জনগণ। এই ঘটনার জেরে মঙ্গলবার পঞ্জাবের লুধিয়ানা থেকে গ্রেফতার হয় পারসকে। যদিও সোমবার একটি ভিডিও পোস্ট করে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চান পারস।

অরুণাচল প্রদেশের পুলিশ প্রধান আরপি উপাধ্যায় বলেন, "বর্ণবাদী বিদ্বেষ ছড়ানোর জন্য ইটানগরের সাইবার ক্রাইম শাখায় পারসের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে এবং মামলাটির তদন্ত করা হচ্ছে ।" সেই সঙ্গে এই পুরো ঘটনার নিন্দায় সরব হয়েছেন অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু (Pema Khandu)। পারসের মন্তব্যের নিন্দা করেছেন তিনিও। তাঁর কথায়, অরুণাচল প্রদেশের মানুষের প্রতি ঘৃণা ছড়িয়ে দেওয়াই এই ভিডিওর লক্ষ্য। সেই সঙ্গে তিনি সোশ্যাল মিডিয়া সাবধানে ব্যবহার করার পরামর্শ দেন এবং পারসের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন।

Published by:Piya Banerjee
First published: