Twitter অ্যাকাউন্ট বন্ধ ! কঙ্গনা ছলছলে চোখে বললেন, 'এ গণতন্ত্রের মৃত্যু' !

Twitter অ্যাকাউন্ট বন্ধ ! কঙ্গনা ছলছলে চোখে বললেন, 'এ গণতন্ত্রের মৃত্যু' !

কঙ্গনার অ্যাকাউন্ট সাসপেন্ড করল Twitter, ছলোছলো চোখে নায়িকা বলছেন এ গণতন্ত্রের মৃত্যু!

গত বছরেই বম্বে হাই কোর্টে নায়িকার Twitter অ্যাকাউন্ট রদ করা নিয়ে এক পিটিশন জমা পড়েছিল।

  • Share this:

#মুম্বই: অনেকেই মাঝে মাঝে প্রশ্ন তুলে থাকেন যে বলিউডের এই নায়িকার সমস্যাটা কী নিয়ে! তা, বলিউডে তাঁকে অনেকেই কোণঠাসা করলেও পশ্চিমবঙ্গ তো আর করেনি! কাজেই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন এবং তার ফলাফল নিয়ে যদি গায়ের ঝাল ঝাড়তে চান কঙ্গনা রানাউত (Kangana Ranaut), তাকে কী ভাবে ব্যাখ্যা করা যায়?

ব্যাখ্যা এর একটিই হয়! কঙ্গনা যে তীব্র ভাবে ভারতীয় জনতা পার্টির (Bharatiya Janata Party) সমর্থক, সে কথা দেশে কারও অজানা নয়। তাঁর রাজনৈতিক মতামত সব সময়েই দেশের এই শাসক দলের গা ঘেঁষে থাকে। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়েও কঙ্গনার মন্তব্যে প্রথম দিকে সেই পক্ষপাতিত্বের আভাস ছিল স্পষ্ট। সম্প্রতি তিনি ট্যুইট করে লিখেছিলেন,‘‘বাংলাদেশি আর রোহিঙ্গারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সব চেয়ে বড় শক্তি। যা ট্রেন্ড দেখছি, সেখানে হিন্দুরা আর সংখ্যাগরিষ্ঠতায় নেই। তথ্য অনুযায়ী, বাংলার মুসলিমরা সব চেয়ে গরিব আর বঞ্চিত। ভালো, আর একটা কাশ্মীর হতে চলেছে ।’’

এই মন্তব্য, সন্দেহ নেই, রীতিমতো উগ্র! অবশ্য কঙ্গনা একা নন, ভারতীয় জনতা পার্টির সমর্থক এবং মন্ত্রী বাবুল সুপ্রিয়ও (Babul Supriyo) সম্প্রতি ট্যুইট করে জানিয়েছেন যে পশ্চিমবঙ্গের মানুষ ভু করেছে! পাশাপাশি তাঁর ট্যুইটে তিনি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) যে বিশেষণে সম্বোধন করেছিলেন, তা স্পষ্টতই রুচিহীন! কিন্তু বাবুলের অ্যাকাউন্ট নিয়ে টানাহেঁচড়া না হলেও কঙ্গনার অ্যাকাউন্ট নিয়ে হল। সম্প্রতি Twitter নায়িকার অ্যাকাউন্ট সাসপেন্ড করে দিল।

এর নেপথ্যে অবশ্য কারণও রয়েছে। গত বছরেই বম্বে হাই কোর্টে নায়িকার Twitter অ্যাকাউন্ট রদ করা নিয়ে এক পিটিশন জমা পড়েছিল। সেখানে বলা হয়েছিল যে নায়িকা তাঁর এই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত সাম্প্রদায়িক বিভাজনের রাজনীতি এবং হিংসা ছড়িয়ে দিচ্ছেন, তাঁর অতি উগ্র ট্যুইটের মাধ্যমে তিনি দেশে বিভেদরেখা তৈরির চেষ্টা করছেন! সব মিলিয়ে, এবার Twitter চূড়ান্ত পদক্ষেপ নিল!

কঙ্গনা কিন্তু চুপ করে নেই! এবার তিনি ভিডিও আপলোড করেছেন Instagram-এ। সেখানে তিনি ছলোছলো চোখে বাংলার রাজনৈতিক রায়ের প্রেক্ষিতে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার আবেদন জানাচ্ছেন। এবং বলছেন যে তাঁর সঙ্গে যা হয়েছে, সেটা আদতে গণতন্ত্রের মৃত্যু!

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর