Home /News /entertainment /
Tollywood : প্রথম ছবিতে পারিশ্রমিক ছিল মাত্র ১০০ টাকা! 'বাকি ইতিহাস'-এ অভিনয় করে প্রশংসিত বহরমপুরের তন্ময়

Tollywood : প্রথম ছবিতে পারিশ্রমিক ছিল মাত্র ১০০ টাকা! 'বাকি ইতিহাস'-এ অভিনয় করে প্রশংসিত বহরমপুরের তন্ময়

'বাকি ইতিহাস'-এ অভিনয় করে প্রশংসিত বহরমপুরের তন্ময়

'বাকি ইতিহাস'-এ অভিনয় করে প্রশংসিত বহরমপুরের তন্ময়

Tollywood : কিছুদিন আগেই মুক্তি পেয়েছে তুষার বল্লভের পরিচালিত ছবি 'বাকি ইতিহাস' (Baki Itihas)।

  • Share this:

#কলকাতা: অভিনয় করার নেশায় বহরমপুর থেকে কলকাতায় চলে আসা। ২০১২ সাল থেকেই পড়াশোনার পাশাপাশি অভিনয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন বহরমপুরের তন্ময় মজুমদার। প্রথম কাজ চুপকথা নামে একটি বাংলা ছবিতে জুনিয়র আর্টিস্ট হিসেবে। পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র ১০০টাকা। সেই তন্ময়ের অভিনয়ই আজ প্রশংসিত হচ্ছে দর্শক মহলে।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে তুষার বল্লভের পরিচালিত ছবি 'বাকি ইতিহাস' (Baki Itihas)। যদিও এই ছবি আগেই দেখানো হয়েছিল ২০১৯ এর কলকাতা চলচ্চিত্র উৎসবে। সেই সময়েই ছবিটি প্রশংসা পেয়েছিল। কিন্তু করোনার কোপে পড়ে প্রেক্ষাগৃহে মুক্তিতে বাধা আসছিল। অবশেষে সেই ছবি দেখেছে বাঙালি দর্শক। তবে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও প্রশংসিত হয়েছে বাকি ইতিহাস। মাটির কাছাকাছি সাধারণ প্রান্তিক মানুষের গল্প নিয়ে তৈরি এই ছবি। এমনই এক প্রান্তিক যুবকের চরিত্রে দেখা গিয়েছে তন্ময়কে।

তবে এর আগে অরিন্দম শীলের ছবি ধনঞ্জয়-তে কাজ করছেন বহরমপুর থেকে চোখে স্বপ্ন নিয়ে আসা তন্ময়। এর পরে বাঘবন্দী খেলা-তেও অভিনয় করেছেন তিনি। আর তার পরেই সুযোগ আসে বাকি ইতিহাস ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করার। যেহেতু পরিবারে অভিনয় জগতের কেউ নেই, তাই নিজের চেষ্টাতেই কাজ শুরু করেন তন্ময়। নিজের পাকাপাকি জায়গা তৈরির চেষ্টা এখনও জারি রয়েছে তন্ময়ের। তন্ময়ের কথায়, 'স্ট্রাগল করে যখন সাফল্য আসে তার মজা অন্যরকম। তাই আমার ভালো লাগে। এমনও দিন গিয়েছে কাজ শুরু হওয়ার পরেও বের করে দেওয়া হয়। কিন্তু পরিশ্রম করে ফল পেতে ভালোবাসি।'

বাকি ইতিহাসের (Baki Itihas) মুখ্য চরিত্রে অভিনয় করাও খুব সহজ ছিল না। ছবিতে বাবলুর চরিত্রে অভিনয় করার জন্য মেদিনীপুরের আঞ্চলিক ভাষা শিখতে হয়েছে তাঁকে। তন্ময় বলছেন, "বহু মানুষ অভিনয়ের প্রশংসা করছেন। ভালো লাগছে। বাকি ইতিহাসের গল্প প্রথম দিন শুনেই কেঁদে ফেলেছিলাম, এতটাই মন ছুঁয়েছিল। তবে এই চরিত্রের জন্য অনেক পরিশ্রম ও লডা়ই করতে হয়েছে। গায়ের রঙ চাপা করার জন্য রোদে দুঘণ্টা বসে থাকতাম সর্ষের তেল মেখে। এটা বেশ কঠিন ছিল। পাঁচ মাস সোশ্যাল মিডিয়া বন্ধ করে দিয়েছিলান চরিত্রে ঢোকার জন্য। এই ছবিতে অভিনয় করা বেশ কঠিন ছিল কারণ এর ভাষা আমার কাছে সম্পূর্ণ নতুন ছিল। পাঁচ মাস ওয়ার্কশপ করে ফ্লোরে গিয়েছিলাম।"

আরও পড়ুন-শুধু অভিনয় নয়, ব্যবসার দিক থেকেও সফল এই ৯ তারকা! দেখুন কে কোথায় বিনিয়োগ করেছেন

আগামীতে আরও বেশ কিছু কাজ আছে তন্ময়ের হাতে। তবে পর্দার পাশাপাশি মঞ্চেও অভিনয় করেন তন্ময়। কলকাতা রমরমা ও সহজ এই দুই নাটকের দলের সঙ্গে যুক্ত তিনি। তন্ময়ের কথায়, "এ শুধু আমার দল নয়। এরা আমার পরিবার।"

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Tollywood Actor

পরবর্তী খবর