Home /News /entertainment /
Tollywood: এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনসের এক অভিনব বর্ণাঢ্য আয়োজন! নীহারিকা ! দেখুন ছবি

Tollywood: এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনসের এক অভিনব বর্ণাঢ্য আয়োজন! নীহারিকা ! দেখুন ছবি

Tollywood: তারায় তারায় ভরে উঠল সন্ধ্যা ! পরাণ বন্দ্যোপাধ্যায় থেকে সাবিত্রী চট্টোপাধ্যায় উপস্থিত ছিলেন আলোকময় সন্ধ্যায়! দেখুন বিশেষ ছবি

  • Share this:

    #কলকাতা: সুখ-দুঃখ, ওঠা-পড়ার সন্ধিক্ষণে বিদায় নিল ২০২৮ । সূচনা হল নতুন স্বপ্ন , নতুন লক্ষ্য ও নতুন কিছু আশা নিয়ে জীবনের এক নব অধ্যায়ের ১লা বৈশাখ ২০২৯ এ। জীবনের এই শুভ সূচনা প্রারম্ভে নববর্ষের দিনে এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনস অভিনব এক অনুষ্ঠানের আয়োজন করল । অনুষ্ঠানটি পরিবেশিত হল ক্লাব ভর্দে ভিস্তা, দ্য কন্ডোভিলে,রোজ ব্যাঙ্কোয়েট হলে ১৫-০৪-২০২২ এর এক স্বর্ণালী সন্ধ্যায়। অনুষ্ঠানের নামটিও ভারি মিষ্টি- " নীহারিকা"।

    চলচ্চিত্র জগতের জনপ্রিয় নক্ষত্রদের উপস্থিতি এই অনুষ্ঠানকে আরও আলোকিত করেছে। উপস্থিত ছিলেন সাবিত্রী চট্টোপাধ্যায়,পরাণ বন্দোপাধ্যায়,অর্জুন চক্রবর্তী,সাহেব চট্টোপাধ্যায়, কেয়া শেঠ,অনন্যা চট্টোপাধ্যায়,ঋতব্রত ভট্টাচার্য, সুদীপ্তা বন্দোপাধ্যায় প্রমূখ বিশিষ্ট গুণী ব্যক্তিরা এবং এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনসের ফাউন্ডার,প্রোডিউসার,চেয়ারপার্সন ও এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনসের নিজস্ব ম্যাগাজিন ইআইপির এডিটার এবং দিনকাল নিউজ পেপারের এ্যাসোসিয়েট এডিটার দীপান্বিতা মজুমদার।

    সত্যিই প্রাচীন ঐতিহ্যকে বাঁচিয়ে রাখার হার্দিক প্রচেষ্টা ও আধুনিকতার সঙ্গে সাবেকিয়ানার এক অনবদ্য মেলবন্ধন এই অনুষ্ঠানে এক অন্যমাত্রা যোগ করেছে। " নীহারিকার " শুরুতেই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে আন্তরিক শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেছেন এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনস নিজস্ব মিউজিক ভিডিও রবীন্দ্রসঙ্গীতের মধ্যে দিয়ে। সত্যিই এক অনবদ্য মিউজিক ভিডিও।  এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনসের বর্ণাঢ্য অনুষ্ঠানের সূচনা হয়  উপস্থিত বিশিষ্ট গুনী ব্যক্তিদের প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে।

    আধুনিকতার ছোঁয়ায় যখন আচ্ছন্ন গোটা বিশ্ব, তখন অনেক ক্ষেত্রে আধুনিকতা ও পুরোনো সংস্কৃতির মধ্যে আদানপ্রদানের একটা ব্যবধান থেকেই যায়। এই ব্যবধানের দ্বন্দ্বকে দূরে সরিয়ে দুই দ্বন্দ্বকে একইসূত্রে গেঁথেছে এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনস। এক কথায় মর্ডান ক্লাসিক। ১৯৬০ এর সাজসজ্জাকে এখানে তুলে ধরেছে। যাকে বলে রেট্র লুক। ছয়জন বঙ্গ ললনা মাধবীলতা মিত্র, শুভনিতা পাল, ডিম্পি ঘোষ, ঈষিকা দত্ত ,মৌবনী সরকার, স্নেহা ঘোষাল কখনও ঘাগরা-চোলিতে কখনও আনারকলিতে রূপের ডালি সাজিয়ে সরগম ও কত্থকের বোলে , সরোদ, সেতার, তবলার তালের মূর্ছনায়, আলোকের ঝর্ণাধারায় নিজেদের দক্ষতার সঙ্গে মেলে ধরেছে Ramp Walk এর মধ্যে দিয়ে। যা ভারতবর্ষের Ramp Show এর ইতিহাসে এক মাইলফলক। ফ্যাশনের জগতে এক অভিনবত্বের দিক নির্দেশ করেছে। বলা যেতে পারে Ramp Show এর মুকুটে এক নতুন পালক সংযোজিত করল এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনস।

    এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনস সাবেকিয়ানা ও আধুনিকতার মেলবন্ধনের মধ্যে দিয়ে প্রাচীন ঐতিহ্য ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতকে বাঁচিয়ে রাখার এক ঐকান্তিক প্রচেষ্টা করেছে তা চোখে পড়েছে এই অনুষ্ঠানে।

    আবার সেই অসাধারণ রেট্র লুক। ওই ছজন লাবণ্যময়ী মার্জিত, শালীন ও সুস্মিত পোশাক শাড়িতে, ১৯৬০ এর আভিজাত্য ,সাজসজ্জায় ভূষিত হয়ে স্বনামধন্য শাস্ত্রীয় সঙ্গীত সম্রাজ্ঞী বেগম আখতারের বিখ্যাত ঠুমরি " জোছনা করেছে আড়ি আসেনা আমার বাড়ি" , বেগমের এই ঠুমরির তালে তালে Ramp Walk এর মধ্যে দিয়ে নিজ নিজ প্রতিভা প্রস্ফুটিত করলেন। এই অনবদ্য মেলবন্ধন আরও সাফল্যমন্ডিত হয়েছে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী ও বাদ্যকরের যুগ্ম দক্ষ পরিবেশনার সংমিশ্রণে। কোনও ডিজে নয়। তাদের নিজস্ব উপস্থিতিতে। সুরের মুর্ছনায় ভেসে গেল রোজ ব্যাঙ্কোয়েট হল। দর্শক বাকরুদ্ধ। এনলাইটেন ইন্ডিয়া প্রোডাকশনস তাদের নিজস্ব ২০২২ এর ইংরেজি ক্যালেন্ডার প্রকাশ করল ১৪২৯ এর বর্ষবরণের শুভক্ষণে।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Tollywood, Tollywood news

    পরবর্তী খবর