বিনোদন

?>
corona virus btn
corona virus btn
Loading

লকডাউন ৪-এ ক্লিন এরিয়ায় আউটডোর শুটিং-এর অনুমতি? এখনও ধোঁয়াশায় টলিউড

লকডাউন ৪-এ ক্লিন এরিয়ায় আউটডোর শুটিং-এর অনুমতি? এখনও ধোঁয়াশায় টলিউড
Representational photo.

ক্লিন এরিয়া বা সংক্রমণহীন এলাকায় যা যা কাজের অনুমতি দেওয়া হয়েছে সেই তালিকার ১৫ নম্বর পয়েন্টে আউটডোর ফিল্ম অ্যান্ড টেলিভিশন শুটিং ও তার সঙ্গে যুক্ত কাজ কর্মের কথা বলা হয়েছে। তবে...

  • Share this:

#কলকাতা: ৩১ মে পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজ্যের মুখ্যসচিবদের একটি চিঠিতে জানিয়েছেন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি কোনভাবেই লকডাউনের বিধিনিষেধ শিথিল করতে পারবে না। তবে গত রবিবার জারি হওয়া লকডাউনের নতুন নির্দেশিকা অনুযায়ী রাজ্য ও কেন্দ্রশাসিত সরকারগুলি রেড, গ্রিন ও  অরেঞ্জ জোন  চিহ্নিত করতে পারবে । পাশাপাশি সংক্রমণের মাত্রা দেখে কনটেইমেন্ট জোন বা বাফার জোন নির্বাচিত করতে পারবে রাজ্য।

সেই বিষয়কে মাথায় রেখেই সোমবার নবান্ন থেকে যে নির্দেশিকা জারি করা হয়েছে সেখানে রেড এবং অরেঞ্জ জোনকে  ক্যাটাগরি এ বা সংক্রামিত এলাকা, ক্যাটাগরি বি বা বাফার এলাকা এবং ক্যাটাগরি সি বা সংক্রমণহীন এলাকা এই তিনটি ভাগে ভাগ করা হয়েছে। ক্লিন এরিয়া বা সংক্রমণহীন এলাকায় যা যা কাজের অনুমতি দেওয়া হয়েছে সেই তালিকার ১৫ নম্বর পয়েন্টে  আউটডোর ফিল্ম অ্যান্ড টেলিভিশন শুটিং ও তার সঙ্গে যুক্ত কাজ কর্মের কথা বলা হয়েছে। কিন্তু এই ধরণের কোনও নির্দেশিকা সরকারিভাবে পাননি বলে দাবি করেছে আর্টিস্টস ফোরাম ও ইম্পা।

ইম্পার সভাপতি পিয়া সেনগুপ্ত জানিয়েছেন যে, ফেডারেশনের সঙ্গে কথা বলেই তাঁরা এ ব্যাপারে কিছু জানাতে পারবেন । আর্টিস্টস ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায় জানিয়েছেন যে,  তাঁরা অনেক রাতে এই বিষয়ে বিভিন্ন সূত্র মারফত খবর পেয়েছেন। আলোচনা  না হওয়া পর্যন্ত কিছু জানানো সম্ভব নয়। আর্টিস্টস ফোরামের যুগ্ম সম্পাদক সপ্তর্ষি রায় জানিয়েছেন যে,  ১১ মের  বৈঠকে আর্টিস্টস ফোরাম, ফেডারেশন, WATP & EIMPA মিলিতভাবে জানিয়েছিল সরকার শুটিং-এর  ব্যাপারে যা সিদ্ধান্ত নেবে সেটাই তাঁরা মেনে চলবেন। সরকারিভাবে তারা এই নির্দেশিকা এখনও হাতে পাননি। তাই এখনও ধোঁয়াশা কাটেনি।

মঙ্গলবার টেলি কনফারেন্সের পরেই কিছু জানানো বা  সিদ্ধান্ত নেওয়া সম্ভব। নির্দেশিকায় কবে থেকে শুটিং চালু করা যাবে বা ক্লিন এরিয়া বলতে কোন কোন জায়গাগুলোকে চিহ্নিত করা হয়েছে তা স্পষ্ট না হওয়ায় সিদ্ধান্তে আসার ব্যাপারে দ্বিধায় টলিউড।

Published by: Pooja Basu
First published: May 19, 2020, 1:17 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर