সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকে শর্মিলা ঠাকুরের চরিত্রে অভিনয় করছেন ত্রিধা চৌধুরী

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকে শর্মিলা ঠাকুরের চরিত্রে অভিনয় করছেন ত্রিধা চৌধুরী

পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত 'অভিযান' ছবিতে কাজ করতে কলকাতায় এসেছিলেন ত্রিধা চৌধুরি। সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'।

  • Share this:

#কলকাতা: পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত 'অভিযান' ছবিতে কাজ করতে কলকাতায় এসেছিলেন ত্রিধা চৌধুরি। সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'। তাঁর কর্মজীবন, ব্যক্তিগতজীবনকে তুলে ধরবে এই ছবি। 'অভিযান'-এ ঝলক মিলবে সত্যজিৎ রায়, উত্তম কুমার, সুচিত্রা সেনের মতো পুরোনো দিনের নক্ষত্রদের। শর্মিলা ঠাকুর হিসেবে পর্দায় দেখা যাবে ত্রিধাকে। 'অরণ্যের দিনরাত্রি', 'অপুর সংসার', 'দেবী' এই সমস্ত মাইলস্টোন ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেছেন শর্মিলা ঠাকুর। তাঁদের মধ্যে রয়েছে বেশ ভাল বন্ধুত্ব। শর্মিলা ঠাকুরের লুক রিক্রিয়েট করবেন ত্রিধা। এই নায়িকা আপাতত মুম্বাইয়ের বাসিন্দা। সেখানে ধারাবাহিক ওয়েব সিরিজ করে থাকেন তিনি। প্ল্যান ছিল অভিযানের শুটিং মিটে গেলেই মুম্বাই পাড়ি দেবেন ত্রিধা। তবে পরিকল্পনা পুরোটাই ভেস্তে দিল করোনা। তাই আপাতত কলকাতা ছাড়তে পারছেন না এই নায়িকা। গৃহবন্দী ত্রিধা কথা বললেন নিউজ এইট্টিন বাংলার  সঙ্গে।

'মিশর রহস্য', 'খাদ', 'ক্ষত'-র মত সফল বাংলা ছবিতে ছবিতে বাংলা ছবিতে ছবিতে কাজ করেছেন ত্রিধা। তবে পাকাপাকিভাবে মুম্বাই চলে গেলেন কেন? এই প্রশ্নের উত্তরে নায়িকা বললেন,  'ছোটবেলা দেখেছি ঋতুপর্ণ ঘোষ দারুণ সব ছবি বানাতেন। পরের দিকে সৃজিতও খুব ভালো ছবি বানিয়েছেন। কিন্তু একটা কথা মানতেই হবে, বাংলা ছবির চারম একটু হলেও কমে গিয়েছে। সেই সঙ্গে মুম্বাই ইন্ডাস্ট্রি ক্রমশই বেড়ে চলেছে। ন্যাশনালে কয়েকটা বিজ্ঞাপনে কাজ করার সুযোগ পেলাম। তারপর ওয়েব সিরিজ, ধারাবাহিকের অফার, ধারাবাহিকের অফার আসতে শুরু করে। সুযোগটা ছাড়তে চাইনি। বাংলাতেও ভাল কাজের সুযোগ পেলে করবো। এই যেমন করলাম।'

গৃহবন্দি ত্রিধা । গৃহবন্দি ত্রিধা ।

১২ ই মার্চ 'অভিযান' এর শুটিং শেষ হয়েছে।  ১২ তারিখই মুম্বাই ফিরে যাওয়ার কথা ছিল ত্রিধার। কিন্তু কোয়ারেন্টাইন হয়ে যাওয়ায় শহর ছাড়তে পারছেন না তিনি। ত্রিধা জানালেন,' প্রতি বছর পুজোয় কলকাতায় আসার চেষ্টা করি। গত বছর সেটাও হয়নি। করোনার জন্য অসুবিধা হচ্ছে ঠিকই, তবে সবচেয়ে বেশিদিন কলকাতায় থাকতে পারছি কোয়ারেন্টাইন এর জন্য । তেমন কোনও কাজ নেই। বাড়িতে আছি তো, তাই সময়টা কাজে লাগানোর চেষ্টা করছি। নিজের ইউটিউব চ্যানেলটা নিয়ে বেশ মন দিয়ে কাজ করছি। ত্বকের যত্ন বা মেকআপ ঠিক আমার কাজ নয়, সামাজিক সমস্যা নিয়ে কাজ করছি। তা ছাড়া আমার দিদুন- দাদাই এসেছিলেন, তাঁদের সঙ্গে অনেকটা সময় কাটালাম। রান্না করতে তো পারি না মায়ের কাছে অল্প অল্প রান্না শিখছি, এভাবেই মোটামুটি কাটছে।'

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'-এ সৌমিত্র চট্টোপাধ্যায়ের চরিত্র অভিনয় করছেন যিশু সেনগুপ্ত। সত্যজিৎ রায় হিসেবে থাকছেন কিউ। রবি ঘোষ চরিত্রে অভিনয় করছেন রুদ্রনীল ঘোষ। টলিপাড়ার প্রায় সমস্ত অভিনেতাদের ঝলক মিলবে এই ছবিতে।

ARUNIMA DEY

First published: March 20, 2020, 8:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर