বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

মহালয়ায় দেবী দুর্গার সাজে নুসরত জাহান, সাম্প্রদায়িক কটূক্তি নায়িকা-সাংসদ’কে

মহালয়ায় দেবী দুর্গার সাজে নুসরত জাহান, সাম্প্রদায়িক কটূক্তি নায়িকা-সাংসদ’কে

মহালয়ার দিন তাঁর দুর্গা সাজে ছবি ও ভিডিও পোস্ট করায় সোশ্যাল মিডিয়ায় ভেসে আসতে থাকে একাধিক কটূক্তি ।

  • Share this:

#কলকাতা: ধর্মের সার্বভৌমত্বের বার্তা এর আগেও বহুবার দিয়ে এসেছেন নুসরত । তৃণমূলের এই সাংসদ নিজে ইসলাম ধর্মাবলম্বী হলেও, ধর্মের কোনও সংকীর্ণতা মানেন না তিনি । ইদে রোজাও যেমন রাখেন আবার দশমীতে সিঁদুরও খেলেন । অভিনেত্রী-সাংসদ নুসরতকে বারংবার এই বিষয়ে আক্রমণের মুখে পড়তে হলেও নিজের ধর্মীয় বিশ্বাস থেকে কখনও এক চুল সরেননি তিনি ।

গত জন্মাষ্টমীতে হলুদ রঙা শাড়ি পরে, সাজুগুজু করে ভক্তি ভরে পুজো করেছেন কৃষ্ণের । আবার ইদের সময় রোজা রেখেছেন, ইফতার করেছেন । রাখিতে যেমন রাখিবন্ধন পালন করেন, তেমন মহালয়াতেও সকলকে শুভেচ্ছা জানাতে ভোলেন না নুসরত । জন্ম সূত্রে তিনি মুসলমান হলেও এখন বিবাহসূত্রে তিনি হিন্দু । গোড়া থেকেই সাম্প্রদায়িকতা, ধর্ম নিয়ে কোনও বিভেদ নেই তাঁর মধ্যে ।

তাই অবলীলায়, সমান সম্মানের সঙ্গে সমস্ত ধর্মের বিশেষ দিনগুলি সেলিব্রেট করেন নায়িকা-সাংসদ নুসরত জাহান রুহি । বিয়ের পর সংসদে প্রথম পা রেখেছিলেন সিঁথি ভর্তি সিঁদুর আর হাতে চূড়া পরে । একেবার নববধূর সাজে । বক্তব্যও রেখেছিলেন সংসদে । তা নিয়ে হাজার বিতর্ক উঠলেও কখনও কর্ণপাত করেননি নুসরত ।

যেমন মহালয়ার দিন তাঁর দুর্গা সাজে ছবি ও ভিডিও পোস্ট করায় সোশ্যাল মিডিয়ায় ভেসে আসতে থাকে একাধিক কটূক্তি । কিন্তু এসব ট্রোল’কে খুব একটা পাত্তা দেন না নুসরত । বৃহস্পতিবার ছিল মহালয়া । দেবীপক্ষের সূচনা । স্বামী নিখিলের পোশাক ব্র্যান্ড ‘রঙ্গোলি’র হয়ে একটি প্রমোশনাল ভিডিও শ্যুট করেন নুসরত । ভিডিও আর ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায় ।

নীল পাড়, লাল টুকটুকে ট্র্যাডিশনাল শাড়ি, সঙ্গে সোনার ভারী গয়না, হাতে শাঁখা-পলা, সিঁথিতে সিঁদুর পরে ঠিক যেন মা দুর্গার মতোই লাগছিল নুসরতকে । ক্যাপশনে লেখেন, ‘শুভ মহালয়া...মা আসছে ।’

Published by: Simli Raha
First published: September 18, 2020, 1:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर