হোম /খবর /বিনোদন /
তাপস পালের মৃত্যুতে শোকস্তদ্ধ টলিউড, বাক্যহারা পরিচালক-অভিনেতারা

তাপস পালের মৃত্যুতে শোকস্তদ্ধ টলিউড, বাক্যহারা পরিচালক-অভিনেতারা

মারা গেলেন তাপস পাল।গুরু আর দক্ষিণা পাবেনা। কয়েক দশকের সিনেমার ইতিহাসে কান্ডারী আজ ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করেন,মুম্বইতে। শোকের ছায়া টলিউডে

  • Share this:

#কলকাতা: প্রয়াত অভিনেতা তাপস পাল। মুম্বইয়ের একটি বেসরকারী হাসপাতালে মঙ্গলবার ভোররাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন এই জনপ্রিয় অভিনেতা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬১।

২৮ জানুয়ারি মুম্বই গিয়েছিলেন। সেখান থেকে ১ ফেব্রুয়ারি বান্দ্রার হাসপাতালে ভরতি হওয়ার পর থেকেই তিনি ভেন্টিলেশনে ছিলেন। ৬ ফেব্রুয়ারি ভেন্টিলেশন থেকে বের করা হয়। পয়লা ফেব্রুয়ারি মেয়ে সোহিনী পালের কাছে, মার্কিং যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল। বিমান ধরার আগেই বুকে ব্যাথা অনুভব করেন। ভর্তি করা হয় হাসপাতালে। তারপর থেকে রাখা হয়েছিল ভেন্টিলেশনে। মাঝে চিকিত্সায় সামান্য সাড়া দিলেও সোমবার থেকে অবস্থার অবনতি শুরু হয়। মঙ্গলবার রাত ৩টে ৩৬ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

অভিনেতার মৃত্যুতে শোকস্তদ্ধ গোটা শিল্পী মহল। শোকপ্রকাশ করে অভিনেতা রঞ্জিত মল্লিক বলেন, "বড়ই অসময়ে চলে গেল। ও আমার ভাইয়ের মত ছিল।" পরিচালক হরনাথ চক্রবর্তী জানিয়েছেন, "তাপস আমার বন্ধু ছিল। পারিবারিক সম্পর্ক ছিল ওঁদের সঙ্গে। ওঁর বিয়েতেও গিয়েছি। খাওয়াদাওয়া ওঠাবসা সবই ছিল। কি বলব, ভাষা হারিয়েছি। তবে ও খুব আনন্দ করে কাজ করত। আমাদের সঙ্গে নেই ভাবতেই পারছি না।"

১৯৫৮ সালের ২৯ শে সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্ম। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ। কলেজে পড়াকালীন নজরে পড়েন পরিচালক তরুণ মজুমদারের। মাত্র ২২ বছর বয়সে মুক্তি পায় প্রথম ছবি দাদার কীর্তি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। উল্লেখযোগ্য ছবি গুলির মধ্যে সাহেব, অনুরাগের ছোঁয়া, পারাবত প্রিয়া, ভালোবাসা ভালোবসা । সাহেব ছবির জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান ১৯৮১ সালে। বাংলার পাশাপাশি অভিনয় করেছেন হিন্দি ছবিতেও। মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেছেন অবোধ ছবিতে। 'সাহেব' ছবির জন্য তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার পান। কৃষ্ণনগর লোকসভা থেকে তৃণমূলের লোকসভার সাংসদ ছিলেন তিনি।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Actor, Directors, Tapas Pal, অভিনেতা, তাপস পাল