মানব জীবনের অসামান্য গল্প বলবে 'শ্রাবণের ধারা'

মানব জীবনের অসামান্য গল্প বলবে 'শ্রাবণের ধারা'

যেহেতু ছক ভাঙা খানিকটা কমপ্লিকেটেড সমস্যার কথা বলে তাই হয়তো এই ছবির চরিত্রায়নের ক্ষেত্রেও খুবই সতর্ক ছিলেন পরিচালক অভিজিৎ এবং সুদেষ্ণা।

  • Share this:

#কলকাতা: আবারও অসাধারণ এক মানব সম্পর্কের গল্প উঠে আসতে চলেছে বাংলা ছবিতে। দৈনন্দিন জীবনের অনেক ছোট ছোট ঘটনা কোলাজের মতো সাজালে বেরিয়ে আসে এক অসাধারণ ছক ভাঙা গল্প। সেই গল্প আবার অনেক ক্ষেত্রে মিলে যেতে পারে আমাদের জীবনের সঙ্গেও। এবারে এরকমই গল্পের ছবি 'শ্রাবণের ধারা' দর্শকদের উপহার দিতে চলেছেন পরিচালক সুদেষ্ণা রায় এবং অভিজিৎ গুহ।

'শ্রাবণের ধারা'-র মতো গল্প যা ছবির সাবজেক্ট হিসেবে খুব একটা হয়ত পাওয়া যায়না। কেমন সেই গল্প ? নীলাভ রায় একজন খুবই সফল স্নায়ু  চিকিৎসক। তাঁর রোগী একজন ইতিহাসবিদ। নাম অমিতাভ সরকার।অমিতাভ সরকার শুধু যে আ্যলজাইমার্সের  শিকার তাই নয়, ধীরে ধীরে তিনি এই বেঁচে থাকার লড়াইয়ে প্রায় হেরে যাওয়া যোদ্ধার পর্যায়ে পৌঁছে গিয়েছেন। তারই  স্ত্রী তাঁর থেকে বয়সে অনেকটাই ছোট হলেও তাঁর লড়াইয়ের সর্বক্ষণের সেনাপতি। কত কত কথা মনে করিয়ে দিতে হয় রোজ। এইটা যেরকম একটা লড়াই,অন্যদিকে সম্পর্ক টিকিয়ে রাখাও যেন আরেকটা বোড় লড়াই হয়ে দাঁড়িয়েছে চিকিৎসক নীলাভ রায়ের স্ত্রীর কাছে।আগের চেনা মানুষটাই যেন আস্তে আস্তে বদলে যাচ্ছে ছোখের সামনে।সেই অচেনা মানুষটাই যেন আজ বড় বোঝা। নিজ নিজ এই সমস্যাগুলোকে যখন পর পর সাজানো হয় তখন বোধহয় অনেক অজানা উত্তর বেরিয়ে আসে।

Sraboner Dhara

যেহেতু ছক ভাঙা খানিকটা কমপ্লিকেটেড সমস্যার কথা বলে তাই হয়তো এই ছবির চরিত্রায়নের ক্ষেত্রেও খুবই সতর্ক ছিলেন পরিচালক অভিজিৎ এবং সুদেষ্ণা। নীলাভর চরিত্রে থাকছেন পরমব্রত চট্টোপাধ্যায়  ৷ ইতিহাসবিদের চরিত্রে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায় ৷ তাঁর স্ত্রী-এর চরিত্রে দেখা যাবে গার্গী রায় চৌধুরী-কে। অন্য দিকে পরমের স্ত্রী-এর চরিত্রে রয়েছে বাসবদত্তা চট্টোপাধ্যায়।

এই ছবিতে  একসঙ্গে গান গেয়েছেন রূপঙ্কর বাগচী এবং ইমন চক্রবর্তী। দু’জনেরই দারুন অভিজ্ঞতা বলে জানান তাঁরা। পাশাপাশি 'শ্রাবণের ধারার মতো' রবীন্দ্র সঙ্গীত এই ছবিতে গেয়েছেন জয়তী চক্রবর্তী। ফেব্রুয়ারির ৭ তারিখ মুক্তি পাচ্ছে 'শ্রাবনের ধারা' ৷

Sreeparna Dasgupta

First published: January 19, 2020, 5:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर