corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে জন্মদিন কেমন কাটালেন অনুপম রায় ? দেখে নিন

লকডাউনে জন্মদিন কেমন কাটালেন অনুপম রায় ? দেখে নিন

তিনি 'আমাকে আমার মত থাকতে দাও' বলেন ঠিকই, তবে তাঁর মত আর থাকা হল না। তিনি খুঁজে পেলেন দর্শকের মনের অন্দরমহলের রাস্তা।

  • Share this:

#কলকাতা: ২৯ মার্চ। তাঁর জন্মদিন। প্রতি বছরই ভক্তেরা ফুল পাঠান। প্রচুর ইমেল, ম্যাসেজ, হোয়াটসঅ্যাপ আসে। ফোনেও শুভেচ্ছা জানান অনেকে। এবারও তেমনটাই হল। কিন্তু এবারের জন্মদিন একেবারে আলাদা। একেবারে ভিন্ন। এবার তাঁর জন্মদিন কাটল বাড়ির অন্দরমহলে। না, তাঁর কোনও অসুখ করেনি। অসুখ ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। সেই অসুখের নাম করোনা। গানওয়ালা, গান গেয়েই সেলিব্রেট করলেন নিজের জন্মদিন। অনুপম রায় ইনস্টাগ্রামে পোস্ট করলেন গানের ভিডিও। 'জাতিস্মর' ছবির 'ফাঁকা ফ্রেম' গানটি গাইলেন গায়ক।

তিনি 'আমাকে আমার মত থাকতে দাও' বলেন ঠিকই, তবে তাঁর মত আর থাকা হল না। তিনি খুঁজে পেলেন দর্শকের মনের অন্দরমহলের রাস্তা। একসময় কলকাতার বাইরে চাকুরীরত এই লাজুক বাঙালি যখন স্টেজে ওঠেন হয়ে যান একেবারে অন্য মানুষ। 'অটোগ্রাফ' দিয়ে জনপ্রিয় হলেন অনুপম রায়। তারপর 'চলো পাল্টাই', 'বাইশে শ্রাবণ', 'হেমলক সোসাইটি' একের পর এক তাঁর গান হতে লাগল জনপ্রিয়। অনুপম গান লেখেন, সুর করেন এবং গানও। নিন্দুকেরা বললেন ক্ষণস্থায়ী হুজুক। তবে বিষয়টা ক্ষণস্থায়ী নয় তা এতদিনে প্রমাণ করে দিয়েছেন অনুপম। 'হাইওয়ে', 'চতুষ্কোণ'-এর মত সফল বাংলা ছবি সেজে উঠেছে তাঁর সৃষ্টিতে।

এখানেই সীমিত রইলেন না অনুপম। তাঁর ডাক আসলো বলিউডের মায়ানগরী থেকে। সুজিত সরকার 'পিকু'র সংগীতের সমস্ত দায়িত্ব দিলেন অনুপম রায়ের হাতে। সেখানেও নিজের ছাপ ফেললেন তিনি। অনুপমের প্রথম ইংরেজি সিঙ্গেল 'সেকেন্ড সেক্স' বেশ জনপ্রিয়। ছবির গান ছাড়াও তাঁর নিজস্ব অ্যালবাম যথেষ্ট সফল। 'পিকু' ছাড়াও 'রানিং শাদি ডটকম' এবং 'ডিয়ার মায়া' ছবির অংশ অনুপম।

 
View this post on Instagram
 

Lockdown concert live! House arrest! Surviving! #corona #covid19 #returngift #phankaframe #tarb #anupamroy

A post shared by Anupam Roy (@aroyfloyd) on

প্রাক্তন ছবির গান 'তুমি যাকে ভালোবাসো'র জন্য জাতীয় পুরস্কারে সম্মানিত হয়েছেন তিনি। অনুপমের যাত্রা আরো দীর্ঘ, আরো সফল হোক সেটাই কামনা রইলো। জন্মদিনের দিনে জলপাইগুড়িতে শো করতে যাওয়ার কথা ছিল অনুপমের। তা হলো না। সেরকম কোনো সেলিব্রেশন ও হলো না। এই পরিস্থিতি তে তা সম্ভবও নয়। তবুও নিজের ভক্তদের হতাশ করলেন না অনুপম। ফ্যানদের জন্য নিজের বাড়িতেই ছোটখাটো কনসার্ট করলেন তিনি।

Arunima Dey

First published: March 30, 2020, 8:54 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर