• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • চিত্রনাট্যে বাদ চুম্বন, ঘনিষ্ঠ দৃশ্য! করোনা পরবর্তী সিনেমা-সিরিয়ালের শ্যুটিং নিয়ে এখনও রইল মতপার্থক্য

চিত্রনাট্যে বাদ চুম্বন, ঘনিষ্ঠ দৃশ্য! করোনা পরবর্তী সিনেমা-সিরিয়ালের শ্যুটিং নিয়ে এখনও রইল মতপার্থক্য

মাস্ক পরা বাধ্যতামূলক।  একমাত্র  অভিনেতা অভিনেত্রীরা শ্যুটিং চলাকালীন মাস্ক ছাড়া থাকতে পারেন, বাকিটা সময় তাঁদেরকেও মাস্ক পরে থাকতে হবে।

মাস্ক পরা বাধ্যতামূলক। একমাত্র অভিনেতা অভিনেত্রীরা শ্যুটিং চলাকালীন মাস্ক ছাড়া থাকতে পারেন, বাকিটা সময় তাঁদেরকেও মাস্ক পরে থাকতে হবে।

মাস্ক পরা বাধ্যতামূলক। একমাত্র অভিনেতা অভিনেত্রীরা শ্যুটিং চলাকালীন মাস্ক ছাড়া থাকতে পারেন, বাকিটা সময় তাঁদেরকেও মাস্ক পরে থাকতে হবে।

  • Share this:

DEBAPRIYA DUTTA MAJUMDAR

#কলকাতা: কী ভাবে হবে  সিরিয়াল, সিনেমার শ্যুটিং? কবে থেকেই বা টলিপাড়ায় শুটিং শুরু হবে? শ্যুটিং সংক্রান্ত গাইডলাইন ঠিক করতেই মঙ্গলবার টেকনিশিয়ান স্টুডিওতে বৈঠকে বসেছিল ফেডারেশন, আর্টিস্টস ফোরাম, টেলিভিশন প্রযোজকদের সংস্থা ডব্লিউ এ টি পি, বাংলা বিনোদন চ্যানেলের প্রতিনিধিরা এবং ইমপা। সিনেমা ও ওয়েবের শ্যুটিং নিয়ে আলোচনা না হওয়ায়  মাঝপথেই বেরিয়ে যান  ইমপার সভাপতি পিয়া সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, সুপর্ণকান্তি করাটি ও ঋতব্রত ভট্টাচার্য। তবে টেলিভিশন বা ধারাবাহিকের শ্যুটিংয়ের ক্ষেত্রে এ দিনের বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩ ঘণ্টা ধরে বৈঠকে বেশকিছু সিদ্ধান্তে একমত হলেও কিছু বিষয় নিয়ে এখনও মতপার্থক্য রয়েছে কর্মকর্তাদের।

করোনার কারণে আপাতত কোনও ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুটিং হবে না । চুম্বন ও ঘনিষ্ঠ দৃশ্য বাদ রাখায় প্রত্যেকে একমত হয়েছেন। শিশুদের নিয়ে শ্যুটিং হবে কি না সিদ্ধান্ত হয়নি, বয়স্কদের নিয়ে শ্যুটিং হবে কি না সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আর্টিস্টস ফোরামের তরফ থেকে জানতে চাওয়া হয়েছিল আর্টিস্টরা শ্যুটিং করতে গিয়ে সংক্রমিত হলে কী হবে? তাই তাঁরা স্বাস্থ্যবীমার দাবি করেছেন, করোনায় মৃত্যু হলে কে দেবে ক্ষতিপূরণ? সেই প্রশ্নও তুলেছেন তাঁরা। ক্ষতিপূরণ নিয়ে বৈঠকে আলোচনা হলেও  সবপক্ষ একমত  হয়নি। ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস জানিয়েছেন যে,  রেড জোনে কোনও শ্যুটিং হবে না । শ্যুটিংয়ের প্রথম দিনে চিকিৎসক থাকবেন এবং প্রতিদিন থার্মাল গান নিয়ে পরীক্ষা হবে। মাস্ক পরা বাধ্যতামূলক।  একমাত্র  অভিনেতা অভিনেত্রীরা শ্যুটিং চলাকালীন মাস্ক ছাড়া থাকতে পারেন, বাকিটা সময় তাঁদেরকেও মাস্ক পরে থাকতে হবে। কস্টিউম বা মেক আপের ক্ষেত্রেও কিছু নির্দেশিকা তৈরি করা নিয়ে আলোচনা হয়েছে।

টেলিভিশন প্রযোজকদের সংস্থা ডব্লিউ এটিপি-র প্রেসিডেন্ট শৈবাল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তাঁরা ফ্লোরে একসঙ্গে ৬ জনের বেশি আর্টিস্ট নিয়ে শ্যুটিং না করার প্রস্তাব দিয়েছেন । আর্টিস্টস ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, তাঁদের মূল লক্ষ্যই আর্টিস্টদের সুরক্ষার বিষয়টা নিশ্চিত করা এবং স্বাস্থ্যবিধি মেনে শ্যুটিং করা। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে  মন্ত্রী অরূপ বিশ্বাসের উপস্থিতিতে ফের ৪ জুন হবে বৈঠক।

Published by:Simli Raha
First published: