Home /News /entertainment /
চোখে খুললেন সৌমিত্র, কথাও বলছেন...৪০ ঘণ্টা জ্বর না আসায় অনেকটাই সুস্থ অপু

চোখে খুললেন সৌমিত্র, কথাও বলছেন...৪০ ঘণ্টা জ্বর না আসায় অনেকটাই সুস্থ অপু

পাশাপাশি চলছে মিউজিক থেরাপি । তাই রবীন্দ্রসঙ্গীত শোনানো হচ্ছে তাঁকে । নিজের ছবির গানও শোনানো হচ্ছে সৌমিত্রকে ।

  • Share this:

    #কলকাতা: বুধবার রাতেই খবর এসেছিল, করোনামুক্ত হয়েছেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। লাখো ভক্তের প্রার্থনায় সাড়া দিয়ে ধীরে ধীরে সুস্থ হচ্ছেন পর্দার অপু । আর এতেই স্বস্তি নেমে এসেছে রাজ্য তথা গোটা দেশের শিল্পীমহলে । সাময়িক স্বস্তি মিলেছে তাঁর অসংখ্য অনুরাগীদের। বুধবার সকালে ১৪ দিনের মাথায় দ্বিতীয়বার বর্ষীয়ান অভিনেতার লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। সন্ধ্যায় রিপোর্ট নেগেটিভ আসে।

    এরপর থেকেই ধীরে ধীরে সুস্থ হচ্ছেন সৌমিত্র । বেলভিউ হাসপাতাল সূত্রে খবর, এখন অনেকটাই সুস্থ বোধ করছেন বর্ষীয়ান এই অভিনেতা । গত প্রায় ৪০ ঘণ্টা জ্বর আসেনি তাঁর । এখন ধীরে ধীরে কথাও বলতে পারছেন সকলের প্রিয় ‘ফেলুদা’ । এর পাশাপাশি চলছে মিউজিক থেরাপি । তাই রবীন্দ্রসঙ্গীত শোনানো হচ্ছে তাঁকে । নিজের ছবির গানও শোনানো হচ্ছে সৌমিত্রকে ।

    করোনা আক্রান্ত হওয়ার পর গত ৬ অক্টোবর মিন্টো পার্কের বেলভিউ ক্লিনিকে ভর্তি হন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শুক্রবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আইটিইউতে স্থানান্তরিত করা হয়। রবিবার রাতেও তাঁর অবস্থা আশঙ্কাজনক হয়। যে কোনও সময় ভেন্টিলেশনে দিতে হতে পারে বলে চিন্তা ভাবনা করেন চিকিৎসকরা। পর পর দু'দিন তাঁকে প্লাজমা দেওয়া হয়। সোমবার রাতে নতুন করে শ্বাসকষ্ট শুরু হলে সৌমিত্র চট্টোপাধ্যায়কে বাইপ্যাপ ভেন্টিলেশন দিতে হয়।

    মঙ্গলবার সকালে পরিস্থিতি এমন জায়গায় পৌঁছায় যে একসময় তাঁকে মেকানিকাল ভেন্টিলেশনে দেওয়ার ভাবনা আসে চিকিৎসকদের। যদিও দুপুরের পর লক্ষণীয় পরিবর্তন হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার। বাইপ্যাপ মেশিন খুলে চিকিৎসকরা পরীক্ষা করেন শ্বাস-প্রশ্বাস কতটা স্বাভাবিকভাবে নিতে পারছেন ৮৫ বছরের সৌমিত্র বাবু। এরপরই চিকিৎসকরা জানান, এই মুহূর্তে ভেন্টিলেশনের কোনও দরকার নেই অভিনেতার। যদিও বুধবার করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর চিকিৎসকরা জানান, সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা পরিস্থিতি অনেকটাই উন্নতি হয়েছিল। করোনা ভাইরাস তাঁকে মোটেই কাবু করতে পারেনি।

    Published by:Simli Raha
    First published:

    Tags: Coronavirus, Soumitra Chatterjee

    পরবর্তী খবর