টলি পাড়ার নতুন জুটি সাহেব-শ্রাবন্তী

টলি পাড়ার নতুন জুটি সাহেব-শ্রাবন্তী

শ্রাবন্তীর প্রশংসায় পঞ্চমুখ সাহেব। নায়িকার কাছ থেকে অনেক কিছু শিখেছেন তিনি বলে জানালেন সাহেব ভট্টাচার্য।

  • Share this:

#কলকাতা: টলিউডে খুব একটা জুটির অপশন রয়েছে এমনটা নয়। হাতে গোনা মাত্র কয়েকটা। পর্দায় নতুন জুটি উপহার দিলেন ত্রিদিব রমন। শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও সাহেব ভট্টাচার্য। ছবির নাম ‘উড়ান’। আগে এই ছবিটি করার কথা ছিল নুসরত জাহানের। নানা কারণে তিনি সময় না দিতে পারায় ছবিটির সঙ্গে যুক্ত হন শ্রাবন্তী। নায়িকার কথায়, তিনি একজন আউট অ্যান্ড মশলায় ভরা কমার্শিয়াল ছবির নায়িকা, এবং সাহেব একটু অন্য ধরনের ছবি করেন, থিয়েটারের অভিজ্ঞতাও রয়েছে। তাঁদের দু’জনের কম্বিনেশনটা বেশ ভাল।

শ্রাবন্তীর প্রশংসায়-এও পঞ্চমুখ সাহেব। নায়িকার কাছ থেকে অনেক কিছু শিখেছেন তিনি, জানালেন সাহেব। ‘উড়ান’ দিয়েই পরিচালনার ইনিংস শুরু করেছেন ত্রিদিব রমন। ছবির বিষয়-বস্তু লেয়ার্ড। আর্সেনিক থেকে হওয়া অসুখ সম্পর্কে সচেতনা যেমন রয়েছে তেমনই রয়েছে শ্রাবন্তীর গায়িকা হয়ে ওঠার গল্প। পাশাপাশি শ্রাবন্তী-সাহেবের মিষ্টি প্রেমও রয়েছে ছবিতে। ত্রিদিব রমনের কথায় ‘উড়ান’ স্বপেন কথা বলে। তাঁর মতে ছবিতে বার্তা থাকতে পারে, কিন্তু ছবি একটি বিনোদমের মাধ্যম। তাই ‘উড়ান’-এ সব রকম উপাদানই রাখতে চেয়েছেন ত্রিদিব। গানগুলোকেও বুদ্ধিমত্তার সঙ্গে ব্যবহার করার চেষ্টা করেছেন পরিচালক।

এই ছবির প্রটাগনিস্ট শ্রাবন্তী। তার জীবনের নানা ঘটনাকে ঘিরে এগিয়েছে ছবির গল্প। ছবিতে তাঁর চরিত্রের নাম পৌলমী। ‘গুগলি’ পর, একটি নারী প্রধান ছবির অংশ হতে পেরে বেশ খুশি শ্রাবন্তী। শিশু শিল্পী হিসেবে সিনে জগতে পা রেখেছিলেন নায়িকা। প্রথম ছবিতে কাজ করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে। ছোট থেকে অভিনয় করতেই চেয়েছিলেন। তবে কখনও ভাবতেই পারেননি নায়িকা হবেন। প্রথম সারির নায়িকা হয়েও নতুন পরিচালকের সঙ্গে কাজ করতে আপত্তি নেই শ্রাবন্তীর। তাই ত্রিদিব যখন চিত্রনাট্য নিয়ে আসেন মন দিয়েই পড়েছিলেন নায়িকা। এবং গল্প ভাল লাগার জন্যই রাজি হন শ্রাবন্তী।

ছবিতে শ্রাবন্তীর চেয়ে সাহেবের স্ত্রিন টাইম বেশ কম। এই নিয়ে একেবারেই চিন্তিত নয় নায়ক। সাহেবের কাছে সময় সীমার চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ চরিত্রের মান। যে কোনও ভাল গল্পের সঙ্গে যুক্ত হতে চান সাহেব।

Arunima Dey

First published: January 17, 2020, 10:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर