'ম্যায় বাওরা'-গানে ইউটিউব মাতাচ্ছে বাংলার ব্যান্ড 'রেভলিউশন' ! শুনুন গান

কলকাতার বুকে বসে পাঁচ তরতাজা যুবক স্বপ্ন দেখেছিল। ওরা স্বপ্ন দেখেছিল কেউ গান গাইবে, কেউ গান লিখবে, কেউ গিটার বাজাবে কেউ আবার ড্রামের তালে মাতাল করবে শ্রোতাদের

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 26, 2019 07:15 PM IST
'ম্যায় বাওরা'-গানে ইউটিউব মাতাচ্ছে বাংলার ব্যান্ড 'রেভলিউশন' ! শুনুন গান
photo source youtube
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 26, 2019 07:15 PM IST

#কলকাতা:  কলকাতার ব্যান্ডের গানে হিন্দি বোল। না এ কথা নতুন নয়। এমন আগে হত। হেমন্ত মুখোপাধ্যায়, মান্না দের মতো শিল্পীরা যে শুধু বাংলায় গান গাইতেন তা নয় পুজোর সময় হিন্দি গানের সিডিও বার করতেন। তবে ব্যান্ড এসে যাওয়ার পর গানের জগতে একটা রেভলিউশন হয়েছে। একটা বিপ্লব এসেছে। আর সেই বিপ্লবের হাত ধরেই উঠে এসেছে বাংলার ব্যান্ড রেভলিউশন।

কলকাতার বুকে বসে পাঁচ তরতাজা যুবক স্বপ্ন দেখেছিল। ওরা স্বপ্ন দেখেছিল কেউ গান গাইবে, কেউ গান লিখবে, কেউ গিটার বাজাবে কেউ আবার ড্রামের তালে মাতাল করবে শ্রোতাদের। ওদের স্বপ্ন পূরণ হয়েছে। ওরা এগিয়েছে অনেকটা পথ। তাই ওদের নাম রেভলিউশন ব্যান্ড। সম্প্রতি একটি নামি মুম্বইয়ের মিউজিক কোম্পানি  ব্যান্ড রেভলিউশনের সঙ্গে একটি অসাধারণ গান তৈরি করেছে। গানটি হিন্দি। একবার শুনলে বার বার শুনতে ইচ্ছে করবে ব্যান্ডের লিড সিঙ্গার শুভঙ্কর পান্ডার গলায় 'ম্যায় বাওরা' গানটি। তবে গানটি লিখেছেন এবং কম্পোস করেছেন ব্যান্ডের আর এক সদস্য রাজশেখর দেবরায়। পরিচালনার দায়িত্বে ছিলেন সৌরিশ রায়। শুনে দেখুন একবার এই গান। মনে গেঁথে যাবে। প্রসঙ্গত রেভলিউশনের লিড সিঙ্গার শুভঙ্কর পান্ডা কিন্তু ইতি মধ্যে 'মাটি' ছবিতে একটি খুব সুন্দর গান করে ফেলেছেন। তবে রেভলিউশন-এর এই গান জি মিউজিক-এর অফিসিয়াল ইউটিউবে ছাড়াও জিও সাওন, আই টিউনস, গানা, উইঙ্ক থেকে শুরু করে মোটামোটি সব প্ল্যাটফর্মেই শুনতে এবং দেখতে পাওয়া যাবে।

First published: 06:28:47 PM Sep 26, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर