‘‌আমিও আত্মহত্যাপ্রবণ ছিলাম’‌, অবসাদ নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য পার্নো মিত্রর

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর কারণ অবসাদই কি না, তা এখনও স্পষ্ট নয়। তবে অনেকেই বলছেন, দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন সুশান্ত।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর কারণ অবসাদই কি না, তা এখনও স্পষ্ট নয়। তবে অনেকেই বলছেন, দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন সুশান্ত।

  • Share this:

    #‌কলকাতা:‌ সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর আলোচনায় উঠে এসেছে মানসিক অবসাদের নানা প্রসঙ্গ। অনেকেই সোশ্যাল মিডিয়ায় অবসাদ নিয়ে মত প্রকাশ করছেন। বোঝাতে চাইছেন, এই দশকের সবচেয়ে বড় রোগগুলির মধ্যে মানসিক স্বাস্থ্য অন্যতম। এবার তাই নিয়ে মুখ খুললেন অভিনেত্রী পার্নো মিত্র।

    তিনি ট্যুইটারে লিখেছেন, ‘‌মানসিক স্বাস্থ্য জরুরি। আমিও আত্মহত্যা প্রবণ কয়েকবার আত্মহত্যা করার কথাও ভেবেছি। যন্ত্রণা কখনই যায়নি। আমরা ধীরে ধীরে একটা খোলসের মধ্যে ঢুকে পড়েছি যেটা ভাঙা অসম্ভব। হঠাৎ করে কারওর সঙ্গে কথা বলে এই যন্ত্রণা দূর করা সম্ভব নয়। এটা আপনার নিজেরই একটা অংশ হয়ে পড়েছে।’‌

    তিনি তারপরের ট্যুইটে লিখেছেন, ‘‌আমি চাই, যে কেউ এই সমস্যায় ভুগছেন তাঁরা যেন সাহায্য চান। আমি প্রতিদিন এই লড়াই লড়েছি, লড়ছি। এই লড়াইটা খুব সহজ নয়। কিন্তু আমার পাশে আমার পরিবার, বন্ধুরা রয়েছে। আমার চিকিৎসকরা আমাকে খুব সাহায্য করেন। দয়া করে মানসিক অবসাদের বিষয়টি একটি সোশ্যাল মিডিয়া ট্রেন্ড হিসাবে দেখবেন না। আপনার ভালবাসার মানুষদের প্রতি সাহায্য পৌঁছে দিন।’‌

    সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর কারণ অবসাদই কি না, তা এখনও স্পষ্ট নয়। তবে অনেকেই বলছেন, দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন সুশান্ত। চিকিৎসাও নাকি চলছিল। তবে সেই অবসাদের জেরেই আত্মহত্যা কি না, তা এখনও স্পষ্ট হয়নি।

    Published by:Uddalak Bhattacharya
    First published: