বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় এখনও একই রকম গভীর সঙ্কটে, জানাচ্ছেন চিকিৎসকরা

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় এখনও একই রকম গভীর সঙ্কটে, জানাচ্ছেন চিকিৎসকরা
soumitra chatterjee health condition

সোমবার রাতে বা মঙ্গলবার সকালে একটা ছোট ‘ভাস্কুলার প্রসিডিয়োর’ করে শরীরের মধ্যে জমে থাকা রক্ত বের করে নেওয়া হবে, যাতে সেখান থেকে আবার একদফা সংক্রমণ না-ছড়ায়।

  • Share this:

#কলকাতা: অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও অপরিবর্তিত। গত দুদিন ধরে তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক৷ আশঙ্কার কালো মেঘ ছড়িয়ে পড়েছে সর্বত্র। ২৭ দিন ধরে মিন্টো পার্কের বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পরেও তাঁর শারীরিক অবস্থার কোনও উন্নতি না হওয়ায় অত্যন্ত উদ্বিগ্ন চিকিৎসকরা।

হিমোগ্লোবিনের মাত্রা এখনও স্বাভাবিকের থেকে কম। ব্লাড ট্রান্সফিউশন করা হলেও হিমোগ্লোবিনের মাত্রা বাড়ছে না, এটা অত্যন্ত চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে চিকিৎসকদের কাছে। গত ৩ দিন ধরে অভ্যন্তরীণ রক্তক্ষরণ হওয়ায় আতঙ্ক দানা বেঁধেছিল চিকিৎসকদের কাছে। রবিবার সন্ধের পর থেকে রক্তক্ষরণ বন্ধ হয়েছে সাময়িক, তবে এখনও তা ভরসা যোগাচ্ছে না চিকিৎসকদের।

সোমবার রাতে বা মঙ্গলবার সকালে একটা ছোট ‘ভাস্কুলার প্রসিডিয়োর’ করে শরীরের মধ্যে জমে থাকা রক্ত বের করে নেওয়া হবে, যাতে সেখান থেকে আবার একদফা সংক্রমণ না-ছড়ায়। তবে রক্তচাপ স্বাভাবিক রয়েছে, হৃদযন্ত্র,ফুসফুস সহ অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ স্বাভাবিক ভাবে কাজ করছে। যদিও করণা এনকেফেলোপ্যাথির জন্য তাঁর মস্তিষ্ক স্বাভাবিক ভাবে কাজ করছে না৷ দীর্ঘদিন ধরে চেতনা স্বাভাবিক না হওয়ায় অনেকটাই আশাহত চিকিৎসকরা।

দেশ বিদেশের স্নায়ু বিশেষজ্ঞদের সঙ্গে প্রতিনিয়ত পরামর্শ করা হচ্ছে, তবুও সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাভাবিক চেতনা না আসায় অত্যন্ত আশঙ্কিত চিকিৎসকরা। সব মিলিয়ে ভাল নেই সৌমিত্র চট্টোপাধ্যায়।

Published by: Pooja Basu
First published: November 2, 2020, 11:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर