অবশেষে আঠাশে মুক্তি ‘বরুণ বাবুর বন্ধু’-র

অবশেষে আঠাশে মুক্তি  ‘বরুণ বাবুর বন্ধু’-র

সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত এই ছবিটি প্রথম মুক্তি পাওয়ার কথা ছিল জানুয়ারি মাসে। সুরিন্দর ফিল্মস থেকে তা পিঁছিয়ে দেওয়া হয়।

  • Share this:

# কলকাতা : চূড়ান্ত করা হলো তারিখ। অবশেষে মুক্তি পাচ্ছে বরুণ বাবুর বন্ধু। ২৮ শে ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই ছবি। অনীক দত্তর এই ছবির স্ক্রিনিং হয়েছিল ২৫তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে। সিনে প্রেমীদের মনে দাগ কেটেছিল এই ছবি। স্বাভাবিক ভাবেই দর্শক চাইছিলেন ছবিটা যেন প্রেক্ষাগৃহে তাড়াতাড়ি মুক্তি পায়। তৈরি ছবি মুক্তির পেতে তেমন কোনও অসুবিধাও নেই। কিন্তু তেমনটা হল না। একের পর এক রিলিজ ডেট অ্যানাউন্স হলে মুক্তি পিছিয়ে যেতে থাকে ‘বরুণ বাবুর বন্ধু’-র।

সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনীত এই ছবিটি প্রথম মুক্তি পাওয়ার কথা ছিল জানুয়ারি মাসে। সুরিন্দর ফিল্মস থেকে তা পিঁছিয়ে দেওয়া হয়। মনে করা হয়েছিল খুঁটিনাটি কিছু অসম্পূর্ণতা থাকার কারণেই এই সিদ্ধান্ত। দর্শকের অপেক্ষার মেয়াদ আরও একটু বাড়ল। প্রথমে রিলিজ ডেট চূড়ান্ত করা হয় ৭ই ফেব্রুয়ারি। মাধবী মুখোপাধ্যায়-সৌমিত্র চট্টোপাধ্যায়কে একসঙ্গে পর্দায় দেখার জন্য মুখিয়ে ছিল দর্শক।  সেই তারিখেও মুক্তি পেল না ‘বরুণ বাবুর বন্ধু’। অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে গেল মুক্তি।

এই ছবি নিয়ে কথা হওয়া প্রায় বন্ধই হয়ে গিয়েছিল। এমন সময় প্রযোজনা সংস্থা তরফ থেকে জানিয়ে দেওয়া হল ‘বরুণ বাবুর বন্ধু’ মুক্তি পাচ্ছে ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখ। এবং এই রিলিজ ডেট আর পিছবে না।

রমাপদ চৌধুরীর ‘ছাদ’ গল্প অবলম্বনে তৈরি ‘বরুণ বাবুর বন্ধু’। প্রধান ভূমিকায় সৌমিত্র চট্টোপাধ্যায়। বয়সকালের একাকিত্ব এবং বরুণ বাবু-র বন্ধুর আসাকে ঘিরে নানা ঘটনার সুতো ধরেই এগিয়েছে ছবির গল্প। সৌমিত্র চট্টোপাধ্যায় ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন মাধবী মুখোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, কৌশিক সেন ও অনেকে।

‘ভবিষ্যতের ভূত’-এর পর একেবারে অন্য মেজাজের ছবি নিয়ে হাজির অনীক দত্ত। ‘বরুণ বাবুর বন্ধু’-র। তাঁর মনের কাছাকাছি। এই ধরনের ছবি বানাতে তাঁর ভাল লাগে বলে জানিয়েছেন পরিচালক।

অরুণিমা দে

First published: February 11, 2020, 4:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर