corona virus btn
corona virus btn
Loading

নেপাল থেকে ফিরলেন ২৪৭ পরিযায়ী শ্রমিক, ট্যুইটে মমতাকে ধন্যবাদ জানালেন দেব

নেপাল থেকে ফিরলেন ২৪৭ পরিযায়ী শ্রমিক, ট্যুইটে মমতাকে ধন্যবাদ জানালেন দেব

রবিবার দুপুরে ঘাটাল পৌঁছাল ২৪৭ পরিযায়ী শ্রমিক। এঁদের মধ্যে শিশু এবং মহিলাও রয়েছেন। শুধু ফেরানোই নয়, তাঁদের পানীয় জল, খাবার ও বাচ্চাদের জন্য দুধের ব্যবস্থাও করা হয়।

  • Share this:

#কলকাতা: সাংসদ অভিনেতা দেবের উদ্যোগে ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহযোগিতায় নেপাল থেকে ঘাটালে নিজের বাড়ি পৌঁছালেন ২৪৭ জন পরিযায়ী শ্রমিক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহায়তায় বৃহস্পতিবার নেপাল থেকে ৩৫ জন শ্রমিক ফেরানোর ব্যবস্থা করেছিলেন তিনি। নেপালে প্রায় ৭০০ জন পরিযায়ী শ্রমিক রয়েছেন। শুক্রবার নিউজ 18 বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে সেই কথা জানিয়েছিলেন দেব। সঙ্গে এই কথাও জানিয়েছিলেন যে বিভিন্ন ব্যাচে ভাগ করে এই সমস্ত শ্রমিকদের বাড়ি ফিরিয়ে নিয়ে আসা হবে। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে সেই ব্যবস্থা করবেন বলে জানিয়েছিলেন ৷  কথা রাখলেন সাংসদ দীপক অধিকারী।

রবিবার দুপুরে ঘাটাল পৌঁছাল ২৪৭ পরিযায়ী শ্রমিক। এঁদের মধ্যে শিশু এবং মহিলাও রয়েছেন। শুধু ফেরানোই নয়, তাঁদের পানীয় জল, খাবার ও বাচ্চাদের জন্য দুধের ব্যবস্থাও করা হয়। ফিরে আসার পর, ঘাটাল মহকুমা হাসপাতালে তাঁদের করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

নেপালে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের কথা জানতে পেরে তড়িঘড়ি উদ্যোগী হন দেব। জেলা শাসকদের সঙ্গে কথা বলেন ও মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সাহায্য চান। বিষয়টা দিল্লির স্বরাষ্ট্রমন্ত্রক অবধি পৌঁছতে সময় লাগে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সহায়তায় অবিলম্বে প্রথম দফায় কিছু শ্রমিককে ঘরে ফিরিয়ে আনেন দেব। অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে ট্যুইটারে ধন্যবাদও জানান তিনি।

ঘাটালের প্রচুর স্বর্ণশিল্পী ভিন রাজ্যে কাজ করেন। তাঁদের সকলকে বাড়ি ফেরানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন দেব। হাতি মৃত্যুতে সকলের প্রতিবাদ অথচ পরিযায়ী শ্রমিকদের নিয়ে উদাসীনতাকে কটাক্ষ করে টুইটারে পোস্ট করেন সাংসদ-অভিনেতা। ঘাটালের সাধারণ মানুষের জন্য চিন্তিত দেব। জম্মু থেকেও পরিযায়ী শ্রমিক ফেরানোর ব্যবস্থা করেছেন তিনি। ৩-৪ লক্ষ পরিযায়ী শ্রমিক এখন পর্যন্ত ঘাটালে ফিরেছেন। তাঁদের কোয়ারেন্টাইন ও থাকা-খাওয়ার সমস্যা ক্রমাগত খুব বড় আকার নিচ্ছে।

Arunima Dey

Published by: Elina Datta
First published: June 7, 2020, 6:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर