• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Exclusive|নয়া উদ্যোগ মুখ্যমন্ত্রীর ! টেকনিশিয়ানদের সাহায্যের জন্য শর্টফিল্ম বানাচ্ছেন অরিন্দম শীল !

Exclusive|নয়া উদ্যোগ মুখ্যমন্ত্রীর ! টেকনিশিয়ানদের সাহায্যের জন্য শর্টফিল্ম বানাচ্ছেন অরিন্দম শীল !

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ PHOTO- FILE

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ PHOTO- FILE

টলিপাড়ার টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর ভাবনা থেকে অনুপ্রাণিত হয়েই একটি শর্ট ফিল্ম তৈরি করতে চলেছেন পরিচালক অরিন্দম শীল।

  • Share this:

#কলকাতা: করোনা কাঁটায় বহুদিন ধরে শ্যুটিং বন্ধ স্টুডিও পাড়ায়। কবে আবার লাইট ক্যামেরা অ্যাকশন চালু হবে তার কোনও নিশ্চয়তাও নেই। এর ফলে সবচেয়ে অসুবিধায় পড়েছেন টেকনিশিয়ানরা। তাই  টলিপাড়ার টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে অভিনব উদ্যোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর ভাবনা থেকে অনুপ্রাণিত হয়েই একটি শর্ট ফিল্ম তৈরি করতে চলেছেন পরিচালক অরিন্দম শীল। যে ছবি রিলিজ করে কমপক্ষে ৫০ লক্ষ টাকার তহবিল গড়ে তোলার ভাবনা রয়েছে প্রাথমিক ভাবে।

অরিন্দম শীল জানান , মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করেন তাঁকে। সেখানেই নিজের ভাবনার কথা জানিয়ে স্বল্প দৈর্ঘ্যের তথ্যচিত্র পরিচালনা করার প্রস্তাব দেন। চিত্রনাট্য লিখেছেন  অরিন্দম শীল ও পদ্মনাভ দাশগুপ্ত দুজনে মিলে। শর্টফিল্মে ব্যবহার করা হবে করোনা নিয়ে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা, "ঝড় থেমে যাবে একদিন গানটিও । " সেই গানটি থেকেই অনুপ্রেরণা নিয়ে ছবির নাম দেয়া হতে পারে "ঝড় থেমে যাবে।"  বা  'ঝড় থেমে যাবে একদিন।' স্ক্রিপ্ট রেডি করে আজ রাতেই পাঠিয়ে দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। ছবিতে অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, কোয়েল মল্লিক, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, পরমব্রত চট্টোপাধ্যায়, শুভশ্রী সহ আরও অনেকে। বিশেষ ভূমিকায় অভিনয় করছেন পরান বন্দ্যোপাধ্যায় । প্রযোজনার দায়িত্বে থাকছে  ক্যামেলিয়া ফিলমস। দায়িত্বভার নিচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও।

ইতিমধ্যেই সন্দীপ ভূতরিয়ার মতো  বিশিষ্ট রা ফোন করে সাহায্যের হাত বাড়িয়ে দেবার আশ্বাস দিয়েছেন। ছবিটির মিউজিকের দায়িত্বে থাকছেন বিক্রম ঘোষ । সম্পাদনা করবেন সংলাপ ভৌমিক। পাঁচ থেকে ছয় দিনের মধ্যেই ছবিটি শেষ করার পরিকল্পনা নিয়েছেন পরিচালক । প্রত্যেকেই নিজেদের বাড়িতে বসেই শুট করবেন। ভিডিও কলের মাধ্যমে কিছুই পরামর্শ দেবেন পরিচালক। বুধবার প্রি-প্রডাকশনের কাজ শেষ করে বৃহস্পতিবারের মধ্যেই শ্যুটিং শেষ করার পরিকল্পনা তাঁর।কোন সিকোয়েন্স কিভাবে শুট করা হবে কি কস্টিউম হবে, প্রপস কি ব্যবহার করা হবে সমস্ত কিছুই ভিডিও কলের মাধ্যমে জানাবেন অরিন্দম শীল।  বাঁকুড়ার এক অসহায় মেয়ে কিভাবে করোনায় আক্রান্ত  বাবাকে কলকাতার মানুষের সহযোগিতায় কীভাবে সুস্থ করে তোলে  সেই গল্পই বলবে এই শর্ট ফিল্ম। সমস্ত বাধা বিপত্তি, অসহায়তা কে অতিক্রম করেও মানুষের পাশে দাঁড়ানোর বার্তাই দেবে অরিন্দম শীলের ছবি।

DEBAPRIYA DUTTA MAJUMDAR 

Published by:Piya Banerjee
First published: