'শিবলিঙ্গকে যাঁরা অপমান করে, তাঁরাই যৌনকর্মী', অভিনেত্রী সায়নী ঘোষকে নজিরবিহীন আক্রমণ সৌমিত্র খাঁর

'শিবলিঙ্গকে যাঁরা অপমান করে, তাঁরাই যৌনকর্মী', অভিনেত্রী সায়নী ঘোষকে নজিরবিহীন আক্রমণ সৌমিত্র খাঁর
বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (বামদিকে)। অভিনেত্রী সায়নী ঘোষ। (সংগৃহীত ছবি)

বুধবার পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষে দলীয় নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে সায়নী ঘোষ-সহ চলচ্চিত্র জগতের শিল্পীদের একাংশকে নজিরবিহীনভাবে আক্রমণ করেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ।

  • Share this:

    #বর্ধমান: চলচ্চিত্র শিল্পীদের একাংশের বিরুদ্ধে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর কুরুচিকর মন্তব্য। আর সেই মন্তব্যকে কেন্দ্র করে রাজ্যজুড়ে শুরু হয়েছে বিতর্ক। বুধবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে দলীয় নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে সায়নী ঘোষ-সহ চলচ্চিত্র জগতের শিল্পীদের একাংশকে নজিরবিহীনভাবে আক্রমণ করেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ। তার এই বক্তব্যের কড়া সমালোচনা করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। ওই সভা থেকে কি বলেছেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ?

    পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের বেড়ুগ্রামে জনসভার মঞ্চ থেকে সৌমিত্র খাঁ চলচ্চিত্র জগতের শিল্পীদের একাংশকে যৌনকর্মী হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, "সায়নী ঘোষরা ধর্মতলায় বসে নাটক করছে। তৃণমূলের চাকরে পরিণত হয়েছে কিছু অভিনেতা। যাঁরা যৌনপেশার সঙ্গে যুক্ত তাঁরা শিবলিঙ্গে কন্ডোম পরানোর কথা বলছে।" তিনি আরও বলেন, "কিছু ফিল্ম আর্টিস্ট যাঁরা দক্ষিণ কলকাতায় দু-লক্ষ টাকা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বেতন পায়, তাঁরা শিবলিঙ্গে কন্ডোম পরিয়ে শিব পুজো করার কথা বলছে। বলা হচ্ছে মা সরস্বতী যৌনকর্মী।" সৌমিত্র খাঁ বলেন, "আমি সায়নী ঘোষকে বলতে চাই তোমরা এই ধরনের কথা বলছো। ধর্মতলায় বসে বসে নাটক করছ। আমাদের শিবলিঙ্গকে যাঁরা অপমান করে, আমাদের মা মনসাকে যারা অপমান করে তাঁরাই আসল যৌনকর্মী বলে মনে করি। সেজন্যই তারা এ ধরনের কথা বলছে। নইলে তারা এই ধরনের কথা বলতে পারে না। এই ধরনের অপমান করতে পারে না। যারা এধরনের কথা বলছে তারা যৌন পেশায় যুক্ত। আমার বিরুদ্ধে কেস করলে করতে পারো। তোমরা রাতের অন্ধকারে ভাল কিছু করো না। তাই এই ধরনের কথা বলছো।"

    সাংসদ সৌমিত্র খাঁ এই মন্তব্যে তীব্র সমালোচনা করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। পূর্ব বর্ধমান জেলার তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, বিজেপি কোনওদিনই নারী জাতিকে সম্মান করেনি। বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এই কদর্য মন্তব্যের মধ্য দিয়ে শুধু ওই চলচ্চিত্রশিল্পীদের নয় সমগ্র নারী জাতিকে অপমান করেছেন। রাজ্যের মহিলারা বিধানসভা নির্বাচনে তাঁদের যোগ্য জবাব দেবেন।


    Saradindu Ghosh

    Published by:Shubhagata Dey
    First published: