corona virus btn
corona virus btn
Loading

পয়লায় একলা নয়, বাড়িতে প্রিয়জনদের সঙ্গে পালন করুন নতুন বছর, অনুরোধ তারকাদের

পয়লায় একলা নয়, বাড়িতে প্রিয়জনদের সঙ্গে পালন করুন নতুন বছর, অনুরোধ তারকাদের
ছবি প্রতিকী

‘‌একদিন এই ঝড় থেমে যাবেই। সকালে এই যুদ্ধ জয় করবই। লক ডাউন মেনে চলুন। বাড়িতে থাকুন।'

  • Share this:

লক ডাউনে বাড়িতেই নববর্ষ পালন করুন, বার্তা দিলেন তারকারা। মিমি চক্রবর্তী, ঋতুপর্ণা সেনগুপ্ত, শ্রীকান্ত আচার্য, অনুপম রায় , ইমন চক্রবর্তী প্রত্যেকেই জানালেন এ কথাই। নববর্ষের শুভেচ্ছা জানানোর পাশাপাশি অভিনেত্রী সাংসদ মিমি আপনজনদের সঙ্গে বাড়িতে বসেই নতুন বছরের শুরুটা কাটাতে আবেদন করলেন। তবে তিনি বিশেষ চাহিদা সম্পন্ন বাচ্চাদের জন্য পাঠালেন উপহার। ভিডিও কলে কথা বললেন তাঁদের সঙ্গে। সব ঠিক হয়ে গেলে এই সব বাচ্চাদের সঙ্গে দেখা করতে যাবেন মিমি। নায়িকা সংসদ আশাবাদী ‘‌একদিন এই ঝড় থেমে যাবেই। সকলে এই যুদ্ধ জয় করবই। লক ডাউন মেনে চলুন। বাড়িতে থাকুন।'

ঋতুপর্ণা সেনগুপ্তও দিলেন একই বার্তা। অনেকদিন ধরেই সিঙ্গাপুরের বাড়িতে রয়েছেন ঋতুপর্ণা। প্রতি বছরের থেকে, ১৪২৭ অনেকটাই আলাদা। এই সময় কলকাতাতেই থাকেন অভিনেত্রী। ডাক আসে নানা অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য। সকাল থেকেই গুরুজনদের প্রণাম করে দিনের শুরু করা বাঙালিদের রীতি। এই সব কিছুই এবার মিস করছেন তিনি। সেই সঙ্গে অবশ্য এটাও জানিয়েছেন 'একলা বৈশাখ না ভেবে পয়লা বৈশাখে নিজের প্রিয় মানুষদের সঙ্গে একান্তে সময় কাটান।' দর্শকের উদ্দেশ্যে ঋতুপর্ণা আরও বললেন, 'আমি বিশ্বাস করি আগামী দিন, সামনের পয়লা বৈশাখ যেন ভালোভাবে থাকতে পারে সকলে। তার জন্য বাড়িতে থেকে লকডাউন মেনে চলুন। একজোট হয়ে লড়াই করেই আমরা এই দুঃসময় কাটিয়ে উঠে নতুন ভোর আনতে পারব।'

সিঙ্গাপুরে বাড়িতে বসেই তিনিও নানা ভাবে পালন করছেন বাংলা নতুন বছরের প্রথম দিন। বাড়িতে দুপুরে নিজের হাতে তুলে নিয়েছিলেন রান্নার যাবতীয় দায়িত্ব। গোবিন্দ ভোগ চালের ভাত, মুগ ডাল, বেগুনি, চিকেন সহযোগে বাড়ির সবাই মিলে সেরেছেন মধ্যাহ্নভোজ। সন্ধ্যায় নাচ, গান, কবিতার আসর। স্বামী সঞ্জয় চক্রবর্তীর সরোদ, ছেলে অঙ্কনের গিটার, গানে ও নাচে মা ও মেয়ে ঋষণা, বৈঠকী মেজাজে জমজমাট ছিল ঘরোয়া আসর।

সঙ্গীত শিল্পী অনুপম রায় ও ইমন চক্রবর্তীর গলাতেও এক সুর। বাড়িতে বসে বছরের প্রথম দিনটা কাটানোর বিষয়টা মন খারাপের হলেও আপনজনদের সঙ্গেই গানে গল্পে দিন কাটানোর অনুরোধ করেছেন দুজনেই।

'এই পয়লা বৈশাখটা আলাদা । বাড়িতে বসেই কাটাতে হবে আজকের দিনটা তবে এটাই এখন আমাদের সকলের কর্তব্য,' অভিমত সংগীত শিল্পী শ্রীকান্ত আচার্যর। পৃথিবী যেন আগামী দিনে সুন্দর হয়, এবারই যেন বাড়িতে বসে পয়লা বৈশাখ কাটানো প্রথম এবং শেষ বারের মত হয় তার শপথ নেওয়ার আহ্বান জানিয়েছেন শিল্পী।

DEBAPRIYA DUTTA MAJUMDAR

First published: April 15, 2020, 12:10 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर