Home /News /entertainment /
শ্যুটিং নিয়ে অনিশ্চয়তা! বুধবারও হয়ত শুরু করা যাবে না টলিপাড়ার কাজ

শ্যুটিং নিয়ে অনিশ্চয়তা! বুধবারও হয়ত শুরু করা যাবে না টলিপাড়ার কাজ

সিনে ভিডিও অ্যান্ড স্টেজ সাপ্লায়ার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আপত্তি তোলা হয়েছে

  • Share this:

#‌কলকাতা:‌ আবারও জটিলতা। আর সেই জটিলতার জেরেই টলিপাড়ার শ্যুটিং হয়ত শুরু করা যাবে না বুধবার। কথা ছিল ১০ জুন থেকে শ্যুটিং শুরু হবে টলিপাড়ায়। কিন্তু এখন খবর, সিনে ভিডিও অ্যান্ড স্টেজ সাপ্লায়ার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আপত্তি তোলা হয়েছে। মূলত শ্যুটিংয়ের ক্যামেরা, লাইট জেনারেটর, পোশাক, গয়না, স্পেশাল এফেক্ট, রেন মেশিন, খাবার সাপ্লাই করার কাজ এরা করে থাকেন। তাঁরাই এবার বেঁকে বসেছেন। তাঁদের সংগঠনের পক্ষ থেকে নীত পল, অর্ঘ্য মিত্ররা জানিয়েছেন, শ্যুটিং শুরুর সিদ্ধান্ত নিয়ে নেওয়ার পর তাঁদের খবর দেওয়া হয়েছে। আলোচনায় ডাকা হয়নি। সেই কারণে তাঁদের সাংগঠনিক সিদ্ধান্ত, তাঁরা ‌কেয়ার টেকার পাঠাবেন না। তবে তাঁরা আশাবাদী, রাতের মধ্যে এই সমস্যার সমাধান হবে।

আর্টিস্ট ফোরাম, ডব্লিউ এ টি পি, ইম্পা, ফেডারেশন, এই চার সংগঠন মিলে সিদ্ধান্ত নিয়েছিল ১০ জুন শুরু হবে শ্যুটিং। এই চার সংগঠনকে নিয়ে বৈঠক হয়েছিল অরূপ বিশ্বাসের নেতৃত্বে। আর সেই সিদ্ধান্তই একতরফা ভাবে নেওয়ার অভিযোগ জানিয়েছে এই সংগঠন। কীভাবে শ্যুটিং পরিচালনার গুরুত্বপূর্ণ অংশে থাকা এই সংগঠনের সদস্যদের নিরাপত্তা দেওয়া হবে!‌ কীভাবে তাঁদের স্বাস্থ্য সুরক্ষার পরিকল্পনা করা হবে, সে বিষয়ে সাংগঠনিক ভাবে তাঁদের কিছুই জানানো হয়নি বলে অভিযোগ সংগঠনের। তাই তাঁরা বলেছেন, ফ্লোরে যে ক্যামেরা বা অন্যান্য যন্ত্রপাতি পাঠানো আছে, তা থাক। কিন্তু কোনও লোক তাঁদের সংগঠনের পক্ষ থেকে সেখানে যাবেন না।

এদিকে, আর্টিস ফোরামের পক্ষ থেকে বলা হয়েছে, শ্যুটিং শুরু করার ক্ষেত্রে লিখিত কোনও প্রস্তাব, স্বাক্ষরিত চিঠি, কিছুই তাঁদের কাছে আসেনি। ফলে আদৌ কী গাইডলাইন মানা হচ্ছে, তা স্পষ্ট নয়। ফলে কোনও শিল্পী শ্যুটিংয়ে যাবেন কি যাবেন না, সেটা এখন তাঁর নিজের সিদ্ধান্ত। লিখিত কোনও চিঠি ছাড়া, কেউ যদি শ্যুটিংয়ে যান, তাহলে তার দায় আর্টিস্ট ফোরাম নেবে না বলেই জানিয়েছে। সব মিলিয়ে জল যেদিকে গড়াচ্ছে, সেদিকে তাকালে ছবিটা স্পষ্ট যে বুধবার থেকে হয়ত কাজ শুরু করতে পারবে না টলিপাড়া। ‌

DEBAPRIYA DUTTA MAJUMDAR

Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: Bengalfilm, Bengali, Bengaliserial

পরবর্তী খবর