বিজেপিতে যোগ দিচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? জল্পনার অবসান ঘটিয়ে স্পষ্ট জবাব দিলেন অভিনেতা

বিজেপিতে যোগ দিচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? জল্পনার অবসান ঘটিয়ে স্পষ্ট জবাব দিলেন অভিনেতা
অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং বিজেপি নেতা চিকিৎসক অনির্বাণ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি।

মঙ্গলবার সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ছবি নিয়ে উস্কে যায় জল্পনা। ছবিটি টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং বিজেপি নেতা চিকিৎসক অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের।

  • Share this:

    #কলকাতা: বিধানসভা ভোট নিয়ে রাজ্য রাজনীতি উত্তাল। রাজ্যের নেতা-নেত্রীরা থেকে টলিউডের তারকাদের অনেকেই শাসকদল থেকে বিজেপিতে যোগ দিচ্ছেন।  আবার কেউ কেউ বিজেপিতে যোগ দিয়ে ফের শাসকদলের ছত্রছায়ায় ফিরে আসছেন। এমতাবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ছবি নিয়ে উস্কে যায় জল্পনা। ছবিটি টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং বিজেপি নেতা চিকিৎসক অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের। টি-টাউন শোরগোল পড়ে যায় তবে কী বিজেপি-তে যোগ দিচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? বুধবার সকাল থেকে এই নিয়ে জলঘোলাও হয়েছে বিস্তর। শেষ পর্যন্ত মুখ খুললেন টলিউড সুপারস্টার। এ দিন বিকেলে ট্যুইট করে নিজের অবস্থান স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তিনি।

    প্রসেনজিৎ তাঁর প্রথম ট্যুইটে লেখেন,  “There is no political inclination nor agenda apart from meeting and greeting Dr. Ganguly. I stay focused on what I know best-Acting.” অর্থাৎ যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, "চিকিৎসক জ্ঞানগুলির সন্দে দেখা করার সঙ্গে রাজনৈতিক মতাদর্শ বা রাজনৈতিক পরিকল্পনার কোনও সম্পর্ক নেই। আমি সেখানেই ফোকাস করে রয়েছি, যেটা আমি জানি, সেটা অভিনয়।"

    এখানেই শেষ হয়নি টুইট বার্তা। উপরোক্ত ট্যুইটটি করার কিছুক্ষণের মধ্যেই আরও একটি ট্যুইট করেন অভিনেতা। সেখানে লেখেন, "As a Bengali it’s in our culture to greet and welcome our guests. I have played host to many in the past and from varied Industries and Profession. I love and respect their views but at the same time I have my own." অর্থাৎ, "বাঙালি হিসেবে আমাদের সংস্কৃতিতেই রয়েছে অতিথি আপ্যায়ন করা। এর আগেও আমি এমন বহু সময় নানা পেশা, মতাদর্শ বা সংস্কৃতির সঙ্গে যুক্ত মানুষের জন্য করেছি। আমি প্রত্যেকের মতাদর্শ এবং ভাবাবেগকে সম্মান করি। ঠিক একইভাবে আম্র নিজের নির্দিষ্ট মতাদর্শ রয়েছে।"

    কিন্তু কী  নিয়ে এই জল্পনা? মঙ্গলবার সন্ধ্যায় অভিনেতার সঙ্গে দেখা করেন বিজেপি নেতা চিকিৎসক অনির্বাণ গঙ্গোপাধ্যায়। তিনি তাঁর লেখা বই 'অমিত শাহ অ্যান্ড দ্য মার্চ অব বিজেপি' উপহার দেন অভিনেতাকে। পাশাপাশি একটি উত্তরীয় পরিয়ে দেন সম্মান জানাতে। এরপর সেই ছবি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। ক্যাপশনে লেখেন, " Was delighted to meet Bengal's cultural icon & pride, the evergreen Sh @prosenjitbumba. Had a very interesting & insightful conversation. Presented him with a copy of @AmitShah & the March of #BJP. We need to regain #WestBengal's position as India's cultural hub & heart!" এরপরেই শুরু হয়ে যায় ব্যাপক জল্পনা। তবে কী গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? যা নিয়ে শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। 

    অন্যদিকে, চিকিৎসক গঙ্গোপাধ্যায় India Today-কে জানিয়েছেন, "অভিনেতার সঙ্গে মঙ্গলবার বিকেলের সাক্ষাৎ ছিল একেবারেই অরাজনৈতিক। আমি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। দেখা করে ভীষণ খুশি।"

    Published by:Shubhagata Dey
    First published: