Teachers' Day 2021: সিধু, অনিন্দ্য, অরিৎ-দের শিক্ষক দিবসের উপহার ‘স্কুল বাড়ির গান’

স্কুল বাড়ির গান

Happy Teachers' Day 2021: গানের সুর,কথা, ভিডিও পরিচালনায় শহরের অনিন্দ্য বসুর, নিবেদনে সিধু। গানটা গেয়েছেন অনিন্দ্য বসু, সিধু এবং অরিৎ।

  • Share this:

কলকাতা: প্রায় দেড় বছরের মতো স্কুল বন্ধ। ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারছে না। তাদের ভীষণ মন খারাপ। শিক্ষকেরা অনলাইনে ক্লাস নিচ্ছেন।শিক্ষক দিবসে নতুন গানে স্কুল বাড়ির গান নিয়ে হাজির সিধু, অনিন্দ্য এবং ক্লাস এইটে পড়া অরিৎ। গানের সুর,কথা, ভিডিও পরিচালনায় শহরের অনিন্দ্য বসুর, নিবেদনে সিধু। গানটা গেয়েছেন অনিন্দ্য বসু, সিধু এবং অরিৎ।

সিধু বলেন, " স্কুল বন্ধ তাই ছাত্র-ছাত্রীদের মন খারাপ, স্কুলে হৈ চৈ নেই, স্কুল বাসের আনাগোনা নেই, শিক্ষকেরা অনলাইনে অক্লান্ত পরিশ্রম করছেন পুরো শিক্ষা ব্যবস্থাকে ঠিক রাখার জন্য। ঠিক এই সময়ে দাঁড়িয়ে সেই শিক্ষকদের আমাদের পক্ষ থেকে এই গান উপহার স্বরূপই বলা যায় শিক্ষক দিবসের এই বিশেষ দিনে।"

আরও পড়ুন- "সিদ্ধার্থের মা একা, এমন ভুল ভাববেন না!" সোশ্যালে চরম অসন্তোষ প্রকাশ বিকাশ গুপ্তার

অন্যদিকে অনিন্দ্য বললেন, " অরিতের জন্য একটা গান করার ভাবনা ছিলোই। আর অরিৎ নিজেও স্কুলে পড়ে। তাই এই গানের অনুভূতি গুলো ও যথার্থ বুঝেই গেয়েছে। এখানে একদিকে যেমন ছাত্র-ছাত্রীদের মন খারাপ, অন্যদিকে স্কুল বাড়িরও মন খারাপ। স্কুলের গাড়ি, ব্ল্যাক বোর্ড, ক্লাস রুমের বেঞ্চ গুলোরও মন খারাপ। তারাও স্কুলের সেই স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারছে না। এই নিয়েই আমাদের স্কুল বাড়ির গান।"

আরও পড়ুন- তালিবানের সঙ্গে RSS-র তুলনা করে বিপাকে জাভেদ আখতার! দেওয়া হল চরম হুঁশিয়ারি...

আর অরিতের কথায়, " আমার সঙ্গে অনিন্দ্য আঙ্কেল আর সিধু আঙ্কেলও গানটা গেয়েছেন। ভিডিয়োতেও একসঙ্গে কাজ করেছি। স্কুলকে খুব মিস করি। আশা করি তাড়াতাড়ি স্কুল আবার খুলবে।" কলকাতারই তিনটে স্কুলে শ্যুটিং করা হয়েছে।

Arunima Dey

Published by:Siddhartha Sarkar
First published: