Home /News /entertainment /
Tathagata Mukhopadhyay: সুদীপ্তা চক্রবর্তীর পর এবার বিস্ফোরক তথাগত মুখোপাধ্যায়, নেপথ্যে বাংলা সিনেমাই! চাঁচাছোলা ভাষায় কী বললেন অভিনেতা?

Tathagata Mukhopadhyay: সুদীপ্তা চক্রবর্তীর পর এবার বিস্ফোরক তথাগত মুখোপাধ্যায়, নেপথ্যে বাংলা সিনেমাই! চাঁচাছোলা ভাষায় কী বললেন অভিনেতা?

Tathagata Mukhopadhyay: "সাবধান! ভয়ংকররকম রেগে আছি আপনারা বাংলা সিনেমার পাশে দাঁড়াচ্ছেন না দেখে৷ সিনেমা কোনো বিনোদনমূলক মাধ্যম নয় এটা সর্বৈব সমাজকল্যাণমূলক কাজ। তাই এই ব্যবস্থাকে না পিঁয়াজ খেয়ে, এসি বন্ধ করে, পেট্রোল ছেড়ে সাইকেল চালিয়ে বাঁচিয়ে রাখা আমাদের আশু কর্তব্য।"

আরও পড়ুন...
  • Share this:

    এই মুহূর্তে টলিপাড়া দুভাগে বিভক্ত৷ একদলের দাবি, বাংলা সিনেমা ভাল লাগলে নিশ্চয়ই দেখব৷ আরেকদলের বক্তব্য, বাংলা সিনেমার পাশে থাকুন৷ এবার কলম ধরলেন অভিনেতা তথাগত মুখোপাধ্যায়৷ লিখলেন,

    "সাবধান! ভয়ংকররকম রেগে আছি আপনারা বাংলা সিনেমার পাশে দাঁড়াচ্ছেন না দেখে৷ সিনেমা কোনো বিনোদনমূলক মাধ্যম নয় এটা সর্বৈব সমাজকল্যাণমূলক কাজ। তাই এই ব্যবস্থাকে না পিঁয়াজ খেয়ে, এসি বন্ধ করে, পেট্রোল ছেড়ে সাইকেল চালিয়ে বাঁচিয়ে রাখা আমাদের আশু কর্তব্য।তার উপর আবার বাংলা সিনেমা, সে যত জঘন্য, যত খারাপ, ২০২২ সালে টেকনিকালি যত দুর্বলই হোক না কেন, গল্পের বিষয়বস্তু যতই ১৯৫৫ সালের হোক না কেন তা দেখতেই হবে নইলে করণ জোহরের "থিওরি অফ নেপোটিজম" ভুল প্রমাণিত হয়ে যাবে। রায়, ঘটক, সেন মাল্টিভার্স ভেঙে পড়বে। সাউথের সিনেমা ভাল লাগছে, হিন্দি সিনেমা দেখতে ইচ্ছে করছে, হলিউডের নতুন রিলিজ খুঁজছেন তাও বাংলা সিনেমাই দেখুন৷ নিজেকে বাড়িতে চাবুক পেটা করুন কিম্বা জুতো তারপর চোখে মিরচ মশলা ঠুঁসে বাংলা সিনেমার হলে ঢুকে পড়ুন৷ বাংলা সিনেমার পাশে দাঁড়ান, দাঁড়াতে ইচ্ছে না করলেও ওই যেভাবে সিনেমা দেখতে গিয়ে জাতীয় সঙ্গীতে দাঁড়ান..."

    আরও পড়ুন : বাজ পড়লে নষ্ট হতে পারে টিভি-ফ্রিজ-মোবাইল! কী কী সতর্কতা নেবেন জানেন তো?

    পাশাপাশি অভিনেতা আরও লেখেন,

    "ইচ্ছে না করলেও, খারাপ লাগলেও বাংলা সিনেমা দেখুন৷ বাংলা সিনেমার পাশে দাঁড়ান, বসুন, শুয়ে পড়ুন, সব করুন কিন্তু ওই ওইখানে দাঁড়িয়েই।সিনেমা ভাল হলে লোকে এমনিই দেখবে সে যে ভাষারই হোক না কেন, সেটা মিথ্যে প্রমান করে দিন৷ আমাদের প্রমাণ করতেই হবে যে সিনেমা অডিও ভিস্যুয়াল মাধ্যম নয়, সিনেমা আপনার মাতৃভাষার প্রতি দায়বদ্ধতা।খারাপ সিনেমা হচ্ছে তাই লোকে দেখছে না এ মিথ্যে অপপ্রচার রুখতে এবার কিন্তু প্রয়োজনে আমরা বাড়ি গিয়ে লোকজনকে হিড়হিড় করে টানতে টানতে বাড়ি থেকে বার করে সিনেমা হলে নিয়ে যাব..."

    আরও পড়ুন - Bank Holidays List in West Bengal: মে মাসে প্রচুর দিন ব্যাঙ্ক বন্ধ, কবে সারবেন কাজ

    এর আগে একই কথা লিখেছিলেন সুদীপ্তা চক্রবর্তী৷ অভিনেত্রী বেশ চাঁচাছোলা ভাষায় লিখেছিলেন, "এই কথাগুলো খুব শিশুসুলভ লাগে আজকাল। খালি মনে হয়, একজন গৃহবধূ বা রান্নার লোক বা রেস্টুরেন্টের কুক যে রান্নাটা করেন, সেটাও তাঁরা কষ্ট করেই করেন। তবু খেতে খারাপ হলে আমরা খাই না... তাহলে সিনেমাই বা বাদ যাবে কেন ? সিনেমা ভাল লাগলে লোকে দেখবে, না লাগলে দেখবে না।"

    ইতিমধ্যে মুক্তি পেয়েছে দেব ও জিৎ অভিনীত কিশমিশ ও রাবণ। আসতে চলেছে অপরাজিত, মিনি, বেলাশুরু, এক্স ইকুয়ালটু প্রেম-এর মতো বেশ কিছু বাংলা সিনেমা। তার আগেই টলিউডে অন্য সানাই...

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Bengali Movie, Tollywood

    পরবর্তী খবর