corona virus btn
corona virus btn
Loading

আমফানে ক্ষতিগ্রস্ত সিঙ্গল স্ক্রিন সিনেমা হলগুলিকে আর্থিক সাহায্য রাজ্য সরকারের

আমফানে ক্ষতিগ্রস্ত সিঙ্গল স্ক্রিন সিনেমা হলগুলিকে আর্থিক সাহায্য রাজ্য সরকারের

আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হলগুলিকে এককালীন ১ লক্ষ টাকা ও বহুলাংশে ক্ষতিগ্রস্ত হলগুলিকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়া হবে

  • Share this:

#কলকাতা: একদিকে কোভিডের কামড়, অন্যদিকে ঘূর্ণিঝড় আমফানের প্রবল দাপট, দুইয়ের জেরে রীতিমতো বেহাল অবস্থায় ক্রমশ ধুঁকতে থাকা সিঙ্গল স্ক্রিন সিনেমাহলগুলি। এমনিতেই রাজ্যের সিঙ্গল স্ক্রিন প্রেক্ষাগৃহের সংখ্যা কমতে কমতে ৭২০ থেকে এসে ঠেকেছে ২২৫-এ। আমফানের তাণ্ডবে বেশ কিছু সিনেমা হল এতটাই ক্ষতিগ্রস্ত যে, সেখানে সিনেমা চালানোর  পরিকাঠামো নষ্ট হয়ে গিয়েছে। আর সম্ভব নয় সিনেমার স্ক্রিনিং! আমফানে ক্ষতিগ্রস্ত সেই সমস্ত সিনেমা হলগুলিকে আর্থিক সাহায্য দেওয়া হোক, রাজ্য সরকারের কাছে এই অনুরোধ জানিয়েছিল ইমপা। মাস খানেক আগে মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকেও এই আবেদন জানানো হয়েছিল  ইমপার তরফে।

অগাস্ট মাসে পাঠানো আবেদনের ভিত্তিতে রাজ্য সরকারের তরফে চিঠি দিয়ে জানানো হয়েছে , আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হলগুলিকে এককালীন ১ লক্ষ টাকা ও বহুলাংশে ক্ষতিগ্রস্ত হলগুলিকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়া হবে।

প্রাথমিকভাবে বেলঘরিয়ার রূপ মন্দির, বেঁড়াচাপার বানিরূপা, বারুইপুরের লীলা, চাম্পাহাটির ইলোরা, জয়নগরের বাণী, মগরাহাটের সুলেখা, গণেশপুরের রাজলক্ষ্মী ও বেতবেরিয়ার শোভা সিনেমা হল এই আর্থিক সাহায্য পাবে। এর বাইরেও আবেদন করতে পারেন হল মালিকরা। তাঁদের আর্থিক সাহায্য দেওয়ার ব্যাপারে আগে প্রশাসনের তরফে হলের পরিস্থিতি খতিয়ে দেখা হবে, তারপর নেওয়া হবে সিদ্ধান্ত, এমনটাই জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে। আর্থিক সাহায্যের সিদ্ধান্তে খুশি ইমপার প্রেসিডেন্ট পিয়া সেনগুপ্ত। সিঙ্গল স্ক্রিন হলগুলির পাশে দাঁড়ানোর জন্য মন্ত্রী অরূপ বিশ্বাস ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন তিনি ।

DEBAPRIYA DUTTA MAJUMDAR

Published by: Rukmini Mazumder
First published: September 4, 2020, 11:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर