Home /News /entertainment /
Srijit Mukherji: প্রেম ও বিজ্ঞানের মেলবন্ধনে সৃজিতের 'এক্স=প্রেম'! ছবির গানে তৈরি 'ভালবাসার মরশুম'

Srijit Mukherji: প্রেম ও বিজ্ঞানের মেলবন্ধনে সৃজিতের 'এক্স=প্রেম'! ছবির গানে তৈরি 'ভালবাসার মরশুম'

ছবির গানে তৈরি 'ভালবাসার মরশুম'

ছবির গানে তৈরি 'ভালবাসার মরশুম'

Srijit Mukherji: সম্প্রতি দক্ষিণ কলকাতার একটি রেস্তোরাঁয় হয়ে গেল এই গান মুক্তির অনুষ্ঠান। উপস্থিত ছিলেন ছবির অভিনেতা, অভিনেত্রী ও কলাকুশলীরা।

  • Share this:

#কলকাতা: মুক্তি পেল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'এক্স= প্রেম' ছবির নতুন গান 'ভালবাসার মরশুম'। গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল। ছবিতে অভিনয় করছেন অর্জুন চক্রবর্তী, মধুরিমা বসাক, অনিন্দ্য সেনগুপ্ত ও শ্রুতি দাস। সম্প্রতি দক্ষিণ কলকাতার একটি রেস্তোরাঁয় হয়ে গেল এই গান মুক্তির অনুষ্ঠান। উপস্থিত ছিলেন ছবির অভিনেতা, অভিনেত্রী ও কলাকুশলীরা। মুক্তির পরই জনপ্রিয় হয় এই গান। গানটি লিখেছেন বারিষ, সুর সানাইয়ের।

ভালবাসার তো বটেই, সঙ্গে যে 'এক্স=প্রেম'-এর মরশুম চলছে, তা বলা যায়। এই গান গাওয়ার অভিজ্ঞতা নিয়ে শ্রেয়া ঘোষাল বললেন, 'গানের সুর বেশ ভাল হয়েছে। নতুন সংগীত পরিচালক হলেও সানাই অত্যন্ত প্রতিভাবান। আমি ছবিতে একটাই গান গেয়েছি 'ভালবাসার মরশুম'। এই গানের আর একটা ভার্সন অরিজিৎ সিং গেয়েছেন। এইটুকু আমার এত দিনের অভিজ্ঞতা থেকে বলতে পারি যে, 'ভালবাসার মরশুম'-এর মেলোডি মানুষের মন ছুঁয়ে যাবে। বেশ কিছু বছর ধরে সৃজিতের সঙ্গে কাজ করিনি। 'এক্স= প্রেম'-এ আবার একসঙ্গে কাজ করলাম, দারুণ লাগল। ছবিটা একেবারে অন্য, ভিন্ন ভাবে তৈরি করেছেন সৃজিত। গোটা ছবিটি সাদা-কালো টোনে। এই বিষয়টা অন্য মাত্রা যোগ করে।'

আরও পড়ুন- মা নয়, মাসির দরদই বেশি! মৈনাকের প্রথা ভাঙা ছবি 'মিনি'-তে অভিনয় করে কী বলছেন মিমি

'এক্স= প্রেম' একটি আদ্যপ্রান্ত প্রেমের ছবি। গান ও ছবির আবহ সংগীত গল্পকে এগিয়ে নিয়ে যায়। ছবির সংগীতের দায়িত্ব সৃজিত তুলে দিয়েছেন নতুন সংগীত পরিচালক সানাই-এর হাতে। মোটা ৬টি গান রয়েছে ছবিতে। শ্রেয়া ঘোষাল, অরিজিৎ সিং, শাহানা বাজপেয়ী মতো দক্ষ সংগীত শিল্পীরা কণ্ঠ দিয়েছেন, এই ছবির গানে।

'এক্স= প্রেম'-এর একটি গান লিখেছেন পরিচালক সৃজিত নিজেই। ছবি নিয়ে পরিচালক বললেন, 'আমি যখন ছবি বানাই, এমন একটি বিষয়কে বেছে নিতে চাই, যেটি সম্পূর্ণ ভিন্ন, একেবারে আলাদা। প্রতিটি ছবিতেই দর্শককে আলাদা কিছু উপহার দেওয়ার চেষ্টা করি। একটা অন্য ঘরানার ছবি করার ইচ্ছে ছিল, যেখানে বিজ্ঞান ও ভালবাসার একটা মেলবন্ধন হবে। সেই ভাবনা থেকেই 'এক্স= প্রেম' তৈরি করা। আমি বিশ্বাস করি প্রেমের ছবিতে গানের একটি বিশেষ ভূমিকা রয়েছে। 'এক্স= প্রেম'-এর সংগীত নিয়ে আমি বেশ আত্মবিশ্বাসী। ৬ টি এত ভাল গান উপহার দেওয়ার জন্য সানাই-এর প্রশংসা প্রাপ্য।' চারটি ভিন্ন ব্যক্তির গল্প বলে এই ছবি, চারজনকে একটি সূত্র দিয়ে গাঁথা, সেটা হলো ভালবাসা। এই ছবি মুক্তি পাবে ১৩ মে।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Srijit Mukherji, Tollywood

পরবর্তী খবর