হোম /খবর /বিনোদন /
চার মাস কাজ হারিয়ে, ভিন রাজ্যে আটকে বাংলার শ্রমিক ! বাড়ি ফেরাচ্ছেন সোনু সুদ !

চার মাস কাজ হারিয়ে, ভিন রাজ্যে আটকে বাংলার শ্রমিক ! বাড়ি ফেরাচ্ছেন সোনু সুদ !

photo source collected

photo source collected

সম্প্রতি তাঁর ট্যুইটারে পশ্চিমবঙ্গের এক ভদ্রলোক বাড়ি ফেরার আর্জি জানিয়েছেন। ওই ভদ্রলোকের নাম সুভাষ মহাপাত্র।

  • Last Updated :
  • Share this:

#মুম্বই: করোনা ভাইরাসের জন্য দেশে শুরু হয় লকডাউন। দীর্ঘ লকডাউনের পর কিছুটা হালকা হতেই ফের সংক্রমণ বাড়তে থাকে। তবে লকডাউনের শুরু থেকেই দেশের পরিযায়ী শ্রমিকরা তাঁদের বাড়ি ফেরার জন্য পথে বেড়িয়ে পড়েন। ভারতের রাস্তায় হাজার হাজার শ্রমিক হেঁটে চলেছেন। এক অন্য ছবি দেখেছে ভারতবর্ষ। তবে এই শ্রমিকদের অনেককেই পরবর্তী সময়ে স্পেশ্যাল শ্রমিক ট্রেনে করে ফেরানো হয়েছে বিভিন্ন রাজ্য।

এই শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়ার কাজে সব চেয়ে আগে এগিয়ে আসেন বলিউড স্টার সোনু সুদ। তিনি নিজে পথে নেমে মানুষকে বাড়ি পৌঁছনোর ব্যবস্থা করেন। ট্যুইটারে বা তাঁর ফোনে একবার তাঁকে জানালেই সে সকলকে নিজ দ্বায়িত্বে পৌঁছে দিয়েছেন বাড়িতে। রিল লাইফে নয় সোনু সুদ রিয়েল লাইফ নায়ক হয়ে গিয়েছেন। বিভিন্ন জায়গায় তাঁর পোস্টার লাগানো হয়েছে। অনেকে তাঁর ছবিতে শ্রদ্ধার মালাও পরিয়েছেন।

স্পেশ্যাল শ্রমিক ট্রেন চালু হলেও কাজ থামেনি সোনু সুদের। সম্প্রতি তাঁর ট্যুইটারে পশ্চিমবঙ্গের এক ভদ্রলোক বাড়ি ফেরার আর্জি জানিয়েছেন। ওই ভদ্রলোকের নাম সুভাষ মহাপাত্র। পশ্চিমবঙ্গের বাসিন্দা। তিনি গান গেয়ে ও গাড়ি চালিয়ে রোজগার করতেন। চার মাস ধরে তাঁর কোনও কাজ নেই। গ্রামের বাড়িতে তাঁর মা অসুস্থ। মৃ্ত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। সেই মাকে একবার দেখতে চান। বাড়ি ফিরতে চান তিনি। এই ভিডিও দেখা মাত্র সোনু সুদ রিপ্লাই দেন, 'মাকে বলে দিন, আপনি বাড়ি আসছেন। ভগবান লম্বা আয়ু দিন আপনার মাকে। আমার দেরির জন্য ক্ষমা চাইছি।" এই ম্যাসেজটি সোনুর কাছে পৌঁছতে একটু দেরি হয়। তাই ক্ষমাও চেয়ে নেন তিনি।

Published by:Piya Banerjee
First published:

Tags: Coronavirus, Migrant Worker, Sonu Sood