Home /News /entertainment /

Skincare Tips: হাতের কাছে থাকা ঘরোয়া উপাচারেই জেল্লা, Alia Bhatt-র সৌন্দর্য্যের টোটকা

Skincare Tips: হাতের কাছে থাকা ঘরোয়া উপাচারেই জেল্লা, Alia Bhatt-র সৌন্দর্য্যের টোটকা

Skin Care Tips: Alia Bhatt uses this face pack for a glowing skin- Photo- File

Skin Care Tips: Alia Bhatt uses this face pack for a glowing skin- Photo- File

আলিয়া ভাটের (Alia Bhatt) সৌন্দর্যের রহস্য এই ঘরোয়া ফেস প্যাক (Face Pack)! কী ভাবে বানাবেন?ফেস প্যাক (Home made Face Pack ) মিশ্রণটি ভালোভাবে তৈরি হয়ে গেলে মুখের চারদিকে হাত দিয়ে ভালোভাবে লাগাতে হবে।

  • Share this:

#কলকাতা: বর্তমানে বলিউডের (Bollywood) প্রথম সারির অভিনেত্রীদের কথা উঠলে আলিয়া ভাটের (Alia Bhatt) নাম না নিলেই নয়। যেমন দুর্দান্ত অভিনয়, ঠিক তেমনই চোখ ধাঁধানো স্টাইল স্ট্যাটাস। ভক্তরা তার রূপ এবং ত্বকের (Skincare Tips) উজ্জ্বলতার প্রশংসায় সবসময়ই পঞ্চমুখ হয়ে থাকেন। ফ্যানেদের মনে প্রশ্ন জাগতেই পারে আলিয়ার রূপের রহস্য কী? তিনি কী কী বিউটি প্রোডাক্ট ব্যবহার করেন বা মুখে কোন ফেস প্যাক (Face pack) লাগান?

আসলে ২৮ বছর বয়সী এই অভিনেত্রী আলিয়া ভাটের (Alia Bhatt) বাস্তব জীবনে বেশি মেকআপ ব্যবহার করেন না। শুধুমাত্র ছবির চরিত্রকে নিজের মধ্যে ফুটিয়ে তুলতে যতটা বাহ্যিক মেক আপের প্রয়োজন হয় ততটাই ব্যবহার করেন, তার বাইরে দর্শকরা যা দেখতে পান তা আলিয়ার ন্যাচারাল বিউটি  (Skincare Tips)  । মেকআপ না করলেও ত্বকের যত্ন  (Skincare Tips)  নিতে তিনি বিভিন্ন রকম প্রোডাক্ট (Home made Face Pack ) ব্যবহার করেন। তবে বাইরের কোনও রাসায়নিক প্রোডাক্ট নয়, ঘরোয়া পদ্ধতিতে ফেস প্যাক (Face pack) লাগিয়ে ত্বককে উজ্জ্বল রাখেন অভিনেত্রী। আলিয়া ছাড়াও সিনেমা জগতের অনেক অভিনেতা অভিনেত্রী রূপচর্চার জন্য ঘরোয়া টোটকা ব্যবহার করেন।

আরও পড়ুন - Panchang 11 January: পঞ্জিকা ১১ জানুয়ারি: দেখে নিন নক্ষত্রযোগ, শুভ মুহূর্ত, রাহুকাল এবং দিনের অন্য লগ্ন!

আলিয়া ভাটের ফেস প্যাক (Face pack)  বাড়িতে তৈরি করতে মাত্র ৩টি জিনিস দরকার- মধু, পেঁপে এবং কমলালেবু। প্যাক বানানোর আগে প্রথমে পেঁপেটিকে ভালোভেবে বেটে বা মিক্স করে পেস্ট বানাতে হবে। পেঁপে না থাকলে কমলালেবুর খোসা ছাড়িয়ে রসালো অংশকে বের করে রাখতে হবে। আসল কমলালেবুর জায়গায় কমলালেবু পাউডার হলেও চলবে।

আরও পড়ুন - Lifestyle Tips: দুধের মতো সাদা দাঁত! ভাল রাখতে অনুষ্কা শর্মার ভরসা আয়ুর্বেদ

দুই ভাবে আলিয়া ভাটের এই ঘরোয়া ফেস প্যাকটি (Home made Face Pack ) বানানো যাবে। ১ চা চামচ মধু এবং ১ চা চামচ পেঁপে পেস্ট বা ১ চা চামচ মধু এবং ১ চা চামচ কমলালেবু বা অরেঞ্জ পাউডারকে ভালোভাবে মেশাতে হবে। ভালো মিশ্রণ তৈরি না হওয়া পর্যন্ত মিশিয়ে যেতে হবে কারণ মধু এবং অন্য উপাদানটি ভালোভাবে পেস্ট তৈরি না করলে ত্বকে ফেস প্যাককে ভালোভাবে প্রলেপ করা যাবে না।

ফেস প্যাক (Home made Face Pack ) মিশ্রণটি ভালোভাবে তৈরি হয়ে গেলে মুখের চারদিকে হাত দিয়ে ভালোভাবে লাগাতে হবে। প্রলেপ দেওয়ার পর ১৫ মিনিট বসে থাকতে হবে। এর ফলে ত্বক মধু এবং পেঁপে বা কমলালেবুর উপকারী উপাদানকে শুষে নেওয়ার সময় পাবে। এর পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। এই ভাবে প্রতিনিয়ত এই ঘরোয়া ফেস প্যাক ব্যবহার করে অভিনেত্রী আলিয়া ভাট তার ত্বকের সৌন্দর্য এবং উজ্জ্বলতা ধরে রাখেন।

Published by:Debalina Datta
First published:

Tags: Alia Bhatt, Bollywood, Skin Care

পরবর্তী খবর