আজ সুশান্তের জন্মদিন|| মহাকাশপ্রেমীদের জন্য সাড়ে ২২ লক্ষ টাকার বৃত্তি ঘোষণা করলেন সুশান্তের দিদি

আজ সুশান্তের জন্মদিন|| মহাকাশপ্রেমীদের জন্য সাড়ে ২২ লক্ষ টাকার বৃত্তি ঘোষণা করলেন সুশান্তের দিদি

আজ সুশান্ত সিং রাজপুতের জন্মদিন।

সুশান্তের জন্মদিনে বৃত্তি ঘোষণা করলেন সুশান্ত সিং রাজপুতের দিদি শ্বেতা কীর্তি।

  • Share this:

    আজ তাঁর জন্মদিন। বেঁচে থাকলে ৩৫ বছরে পদার্পণ করতেন। কিন্তু সব সম্ভাবনাই তছনছ করে চলে গিয়েছেন সুশান্ত সিং রাজপুত। আপাতত পরিবার-পরিজনের কাছে তাঁর স্মৃতিটুকুই সম্বল। সেই স্মৃতিটুকু অক্ষয় করে রাখতে এবার সুশান্তের জন্মদিনে বৃত্তি ঘোষণা করলেন সুশান্ত সিং রাজপুতের দিদি শ্বেতা সিং কীর্তি।

    মার্কিন মুলুকের বাসিন্দা শ্বেতা এদিন ৩৫ হাজার মার্কিন ডলারের একটি বৃত্তির (ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে পচিশ লক্ষ টাকা) কথা ঘোষণা করেছেন। ইউসি বার্কলেতে অ্যাস্টোফিজিক্স পড়তে আসা যে কোনও ছাত্রই এই বৃত্তির জন্য আবেদন করতে পারেন।

    শ্বেতা নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে লেখেন, "দ্য সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ইউসি বার্কলের জন্য ৩৫ হাজার ডলার বৃত্তির ব্যবস্থা করছে। কেউ অ্যাস্ট্রোফিজিক্স পড়তে ইউসি বার্কলে এলে এই অনুদানের জন্য আবেদন করতে পারেন।"

    ‌এর পরে আবেগঘন ভাষায় শ্বেতা লেখেন, "আমি তাঁর কাছে কৃতজ্ঞ যে এই কাজটা সফল ভাবে হতে দিয়েছে। তুমি যেখানেই থেকো ভালো থেকো।আদরের ভাই তোমার জন্মদিনে অনেক শুভেচ্ছা। আমরা তোমায় ভালোবাসি।"

    দিন কয়েক আগেই সুশান্তের একটি হাতে লেখা নোট ইন্সটাগ্রামে শেয়ার করেন কৃতি। সুশান্ত সেখানে আক্ষেপ করে লিখেছিলেন, "আমি জীবনের প্রথম ৩০ বছর কাটিয়ে ফেললাম কিছু একটা হয়ে উঠতে। আমি চাইতাম নানা বিষয়ে ভালো হতে। টেনিসে ভালো হতে চাইতাম, আরও কত কী। সব কিছুই নিজস্ব আয়নায় দেখতাম। কিন্তু আমি যেমন আমি তাতে খুশি নই। ..আসলে দেখতে হতো আমার মধ্য়ে নিজস্ব কী আছে।"

    গত ১৪ জুন মুম্বইয়ে নিজের ফ্ল্যাটে সুশান্তের মৃতদেহ পাওয়া যায়। বহু টালবাহানার পর তদন্তকারীরা সিদ্ধান্তে আসেন সুশান্ত আত্মহত্যাই করেছেন।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর