Shravan Rathod: প্রয়াত শ্রাবণ কুমার রাঠোড় ! করোনা চিরকালের জন্য ভেঙে দিল নাদিম-শ্রাবণ জুটি !

Shravan Rathod: প্রয়াত শ্রাবণ কুমার রাঠোড় ! করোনা চিরকালের জন্য ভেঙে দিল নাদিম-শ্রাবণ জুটি !

Shravan Rathod passes away After Battling Covid-19

Shravan Rathod: করোনা আক্রান্ত হয়ে মুম্বইয়ের সিটি হাসপাতালে ভর্তি ছিলেন শ্রাবণ কুমার রাঠোড়। শেষ লড়াই জেতা হল না তাঁর।

  • Share this:

    #মুম্বই: বলিউডে ফের শোকের ছায়া। কোভিড কেড়ে নিল আরও একটি প্রাণ। প্রয়াত সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোড় (Shravan Rathod) । নাদিম-শ্রাবণ জুটির কথা কার না জানা। সেই জুটির শ্রাবণ কুমার রাঠোড় প্রয়াত হয়েছেন বৃহস্পতিবার সন্ধেয় মুম্বইয়ের হাসপাতালে। কয়েকদিন আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৬৬।

    তাঁর ছেলে সঙ্গীত পরিচালক সঞ্জীব রাঠোড় বাবার করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন। করোনা তাঁর শরীরে ভয়ানক প্রভাব ফেলেছিল। ক্রিটিকাল অবস্থায় তাঁকে ভর্তি করা হয়েছিল মুম্বইয়ের সিটি হাসপতালে। সেখানেই শেষ লড়াই জিততে পারলেন না তিনি। আজ তাঁর মৃত্যুর খবরে ঘোষণা করেছেন নাদিম সইফি। তিনি জানিয়েছেন, " শানু বেঁচে নেই। আমরা আমাদের সব খারাপ সময়, ভালো সময়ে পাশে থেকেছি। চড়াই-উৎরাই এক সঙ্গে দেখেছি। আমরা কখনও একে অপরের থেকে দূরে থাকিনি। আমি আমার যন্ত্রণা ভাষায় প্রকাশ করতে পারছি না। কিন্তু আমার প্রাণের বন্ধু, আমার সব কিছুর সঙ্গী শ্রাবণ নেই। এ আমি মানতে পারছি না। শেষ কবেকদিনেও আমি ওর সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে গিয়েছি। ও হাসপাতালে ভর্তি হওয়ার পরও সব রকম ভাবে পাশে থাকার চেষ্টা করেছি। কিন্তু শেষ রক্ষা হল না।" তাঁর মৃত্যুতে বলিউডের অনেকেই শোকাহত। ট্যুইটারে শোকবার্তা জানিয়েছেন গায়িকা শ্রেয়া ঘোষাল। তিনি লিখেছেন, " ফের একটা বড় ক্ষতি। শ্রাবণজির মৃত্যুর খবর মানতে পারছি না। সত্যিকারের একজন বিনীত মানুষ ছিলেন তিনি। সেই সঙ্গে একজন বড় সঙ্গীত পরিচালক। তাঁর চলে যাওয়া মেনে নেওয়া যায় না। ভগবান তাঁর পরিবারকে শক্তি দিন।"

    ৯০-এর দশকের সব থেকে জনপ্রিয় জুটি ছিলেন নাদিম-শ্রাবণ। তাঁরা 'আশিকি' , 'সাজন', 'পরদেশ', 'রাজা হিন্দুস্থানি'র মতো একের পর এক ছবিতে সঙ্গীত পরিচালনার কাজ করেছেন। ২০০০ সালে এই জুটির মধ্যে সামান্য ভাঙন তৈরি হয়েছিল। কিন্তু তাঁরা ফের একসঙ্গে জুটি বেঁধেছিলেন ২০০৯ সালে ডেভিড ধাওয়ানের ছবি 'দু নট ডিস্টার্ব'-এর মাধ্যমে। আজ শ্রাবণের প্রাণ কেড়ে নিল কোভিড। গত বছরেও এভাবেই বলিউডের বেশ কিছু প্রাণ কেড়েছে কোভিড। ফের সেই স্মৃতি ফিরে আসছে। শ্রাবণ রাঠোড়ের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বলিউডে। শেষ হয়ে গেল একটা যুগের।  করোনার দ্বিতীয় ঢেউ আগের বারের থেকেও ভয়ানক আকারে দেখা দিয়েছে। প্রসঙ্গত আজ সকালেই নিজের ছেলেকে হারিয়েছেন সীতারাম ইয়েচুরি। তাঁর ছেলেও করোনা আক্রান্ত হয়েছিলেন।

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর