বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

‘আমি সত্যিই চাই, এবার অনুষ্কার হাতে যেন গ্র্যামিটা ওঠে’: শিল্পা রাও

‘আমি সত্যিই চাই, এবার অনুষ্কার হাতে যেন গ্র্যামিটা ওঠে’: শিল্পা রাও

এবার শিল্পার মাথায় নতুন পালক, অনুষ্কা শংকরের লাভ লেটারস অ্যালবামে রয়েছে তাঁর একটি গান দোজ ওয়ার্ডস ৷ যা কিনা এবার গ্র্যামিতে মনোনিত হয়েছে ! সেই নিয়েই বিশেষ আলাপচারিতায় শিল্পা রাও !

  • Share this:

#কলকাতা: ঝুলিতে তাঁর একের পর এক বলিউডি হিট ৷ গানের জগতে ইতিমধ্যেই দারুণ নাম করে ফেলেছেন শিল্পা রাও ৷ এবার শিল্পার মাথায় নতুন পালক, অনুষ্কা শংকরের লাভ লেটারস অ্যালবামে রয়েছে তাঁর একটি গান দোজ ওয়ার্ডস ৷ যা কিনা এবার গ্র্যামিতে মনোনিত হয়েছে ! সেই নিয়েই বিশেষ আলাপচারিতায় শিল্পা রাও !

প্রথমেই শুভেচ্ছা গ্র্যামিতে মনোনিত হওয়ার জন্য ৷ প্রথম যখন খবরটা পেলেন, কেমন লেগেছিল? শিল্পা: ধন্যবাদ ! ঠিক কেমন লেগেছিল, হয়তো ভাষায় বুঝিয়ে উঠতে পারব না ৷ কিছুক্ষণের জন্য মনে হয়েছিল গোটাটাই স্বপ্ন ৷ আমি ভাবতেই পারিনি এমনটা ঘটবে ৷ হ্যাঁ, জীবন এভাবেই মাঝে মধ্যে সারপ্রাইজ দেয় ৷ যা জীবনকে আরও বেশি করে ভালবাসতে শেখায় ৷ আমি জীবনকে এভাবেই দেখি ৷ শুধু ভালো সময়ের সময় নয়, যখন জীবন কঠিন সময়ের মধ্যে দিয়ে যায়, তখনও জীবনকে দেখার ক্ষেত্রে আমার নজর একরকমই থাকে ৷ কেননা, এই কঠিন সময়ই অনেকরকম শিক্ষা দিয়ে যায় ৷ এই গ্র্যামিতে মনোনিত হওয়ার জন্য তাই প্রথমে এই লাইফটাকে ধন্যবাদ জানাতে চাই ৷ তারপর যে মানুষেরা আমাদের এই লাভ লেটারস প্রোজেক্টটাকে পছন্দ করেছে, তাঁদের ধন্যবাদ দিতে চাই ৷ থ্যাঙ্ক ইউ সবাইকে !
অনুষ্কা শংকরের এই ‘লাভ লেটারস’ প্রোজেক্টটার সম্পর্কে একটু বলুন... শিল্পা: ‘লাভ লেটারস’ অনুষ্কা শংকরের এই প্রোজেক্ট খুবই অন্যরকম আর ভীষণরকম সুন্দর ৷ গোটা বিশ্বে ছড়িয়ে থাকা ‘ফিমেল মিউজিশিয়ন’, শিল্পীদের নিয়ে তৈরি হয়েছে লাভ লেটারস ৷ এরকম একটা প্রোজেক্টে অনুষ্কা শংকর আমাকে বেছে নিয়েছিল, সেটা ভেবেই আমি খুব গর্বিত অনুভব করি ৷ খুব সম্মানের ব্যাপার এটা আমার কাছে ৷ আমি এই অ্যালবামে ‘দোজ ওয়ার্ডস’ নামে একটা কম্পোজিশনের সঙ্গে যুক্ত ছিলাম ৷ এই গানটা অনেকে পছন্দ করেছেন, বহু মানুষ শুনেছেন সেটা একটা বড় প্রাপ্তি আমার কাছে ৷ আর সবচেয়ে বড় ব্যাপার এই অ্যালবামটির সঙ্গে যুক্ত রয়েছে মহিলারা ৷ এটি একটি ‘অল ফিমেল অ্যালবাম’ ৷ তাই এটা অনেকটাই স্পেশাল ৷  খবরটা জানার পর অনুষ্কার সঙ্গে যোগাযোগ হয়েছে? কী বলেছেন উনি? শিল্পা: একদম ! তবে হ্যাঁ, যখনই আমার কাছে খবরটা এলো যে গ্র্যামিতে মনোনিত হয়েছি ৷ সবার আগে আমি গ্র্যামি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখি ৷ যখন দেখলাম সত্যিই মনোনিত হয়েছি, কিছুক্ষণের জন্য চুপ করে গিয়েছিলাম ৷ তারপর সঙ্গে সঙ্গে আমি অনুষ্কাকে মেসেজ করি ৷ আমাদের একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ ছিল ৷ সেখানে আমরা সবাই একে অপরকেই উইশ করতে থাকি ৷ রাত দেড়টা পর্যন্ত কথা হয়েছিল সেদিন ৷ দারুণ এক মুহূর্ত ! অনুষ্কার এই নিয়ে ৭ বার মনোনিত হয়েছে গ্র্যামিতে ৷ আমি সত্যিই চাই, এবার অনুষ্কার হাতে যেন গ্র্যামিটা ওঠে ৷ এই অ্যালবামটার পিছনে অনুষ্কা খুবই পরিশ্রম করেছে ৷ ওর এটা পাওয়া উচিত ৷ ওয়ার ছবির ঘুঙরু, অ্যায় দিল হ্যায় মুশকিলের বুলেয়া-র মতো হিট গান আপনার ঝুলিতে ৷ গ্র্যামিতে মনোনিত হওয়ার পর বলিউড থেকে ফোন পেয়েছেন? শিল্পা: শুধু বলিউড কেন? সব মানুষেরাই যাঁরা আমাকে চেনেন, যাঁদের সঙ্গে কাজ করেছি, সবাই আমাকে উইশ করেছেন ৷ সোশ্যাল মিডিয়ায়, মেসেজে, ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই ৷ সেটা সত্যিই আমার কাছে বড় পাওনা ৷ আমার কাছে এটা নতুন শুরু ৷ তাই জন্যই তো এখন আরও বেশ কিছু ইন্টারন্যাশনাল প্রোজেক্টের দিকে তাকিয়ে রয়েছি ৷ অতিমারী, ডিজিটাল কনসার্ট, সঙ্গীত জগত-- কীভাবে দেখছেন? শিল্পা: এই অতিমারীর জন্য আমরা কেউ-ই প্রস্তুত ছিলাম না ৷ কম-বেশি সব ক্ষেত্রেই এর প্রভাব ফেলেছে ৷ তবে ‘আর্ট’ এবং ‘আর্টিস্ট’ সব সময়ই যেকোনও কঠিন সময়ে এগিয়ে এসে সমাজকে সাহায্য করেছে ৷ মনে আশা জাগিয়েছে ৷ একজন শিল্পীর তো কাজই এটা মানুষকে বিনোদন দেওয়া, জীবনকে ছন্দ দেওয়া ৷ তবে হ্যাঁ, এই সময়টা অনলাইন কনসার্ট নতুন করে শিল্পীদের একসূত্রে বেঁধেছে ৷ শিল্পীরা নিজেদের মতো করে এগিয়ে এসেছে ৷ যেটা সত্যিই প্রশংসনীয় ৷ আশা করি, ফের সব কিছু ঠিক হয়ে গিয়ে পুরনো ছন্দে ফিরবে ৷ এই আশাটুকু করা ছাড়া আর কোনও পথ তো আমাদের নেই !
Published by: Akash Misra
First published: January 3, 2021, 4:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर