corona virus btn
corona virus btn
Loading

কীভাবে জব্দ হবে করোনা রাক্ষস ! ‘রূপকথা’র গল্প শোনালেন শিবপ্রসাদ-নন্দিতা

কীভাবে জব্দ হবে করোনা রাক্ষস ! ‘রূপকথা’র গল্প শোনালেন শিবপ্রসাদ-নন্দিতা

না! এর যে কবে শেষ কেউ জানে না। কিন্তু খালি বসে থাকলেও বা চলবে কেমন করে।

  • Share this:

#কলকাতা: না! এর যে কবে শেষ কেউ জানে না। কিন্তু খালি বসে থাকলেও বা চলবে কেমন করে। যারা যেভাবে যতটুকু পারছেন নিজের মতন করে পাশে সমাজের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন । আর ঠিক সেই কারণেই এই ঘরবন্দি অবস্থাতেও নিজেদের মতন করে বেশ কিছু শর্ট ফিল্ম বানানোর কথা ভেবেছেন শিবপ্রসাদ ও নন্দিতা তাঁদের প্রোডাকশন হাউস উইন্ডোস থেকে। প্রথম শর্ট ফিল্ম ছিল 'হিং' আর এবারে মুক্তি পেল 'রূপকথা'।

রূপকথার গল্প শিবপ্রসাদের নিজের। বাড়িতে বসে গোটা ছবিটা শুট করেছেন বিশ্বনাথ বসু এবং তার সঙ্গে তাঁর স্ত্রী ও দুই পুত্র। যারা আবার এই ছবিতে অভিনয়ও করেছেন। সমাজের প্রথম সারির যে যোদ্ধারা রয়েছেন তাদের এই সময় ঠিক কি পরিস্থিতি, সেটাই তুলে ধরা হয়েছে এই শর্ট ফিল্মে। একজন চিকিৎসক। তিনি হয়তো সারাদিন করোনা আক্রান্ত কোনও রোগীর চিকিৎসা করে বাড়িতে ঢুকছেন। আর ঠিক সেই কারণেই একেবারেই বিচ্ছিন্ন হয়ে থাকতে হচ্ছে তাঁকে নিজের পরিবারের থেকে। কারণ দুই ছেলে আর স্ত্রী ও তো রয়েছেন। তাঁদের সুরক্ষাটাও তো দেখতে হবে! একই বাড়িতে থেকেও বিচ্ছিন্ন চিকিৎসক ও তার পরিবার। কোনও চান্স নিতে চান না চিকিৎসক নিজেও। তাই কেয়ারেন্টাইন ।

কিন্তু দিনের শেষে সেও একজন বাবা। বাচ্চারা আলাদা ঘরে মায়ের সঙ্গে। ফোনের ভেতর থেকেই বাবা বাচ্চাদের গল্প বলেন এক রাজপুত্রের, যে একদিন করোনা নামের রাক্ষসকে জব্দ করবেই করবে। আর তারপর? কী হয় তারপরে? জানতে হলে দেখতেই হবে এই শর্ট ফিল্ম। অল্প সময় হলেও বেশ কিছু বিষয় যে আপনার মনে অনেক দিনের জন্য স্মৃতি হয়ে থাকবে তা হলপ করে বলাই যায়।

Published by: Akash Misra
First published: April 21, 2020, 7:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर