ছেলের পর মা, ভ্যাকসিন নিলেন শর্মিলা

ছেলের পর মা, ভ্যাকসিন নিলেন শর্মিলা

File Photo

শনিবার মায়ের ভ্যাকসিন নেওয়ার ছবি পোস্ট করেন শর্মিলা কন্যা সারা আলি খান। গুরুগ্রামের এক বেসরকারি হাসপাতাল থেকে এদিন ভ্যাকসিন নেন প্রবীণ অভিনেত্রী।

  • Share this:

    #গুরুগ্রাম : ছেলে, সইফ আলী খান, কোভিড টিকা নিয়েছিলেন এই মাসের শুরুতেই। এবারে কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন মা, শর্মিলা ঠাকুর। শনিবার মায়ের ভ্যাকসিন নেওয়ার ছবি পোস্ট করেন শর্মিলা কন্যা সাবা আলি খান। গুরুগ্রামের এক বেসরকারি হাসপাতাল থেকে এদিন ভ্যাকসিন নেন প্রবীণ অভিনেত্রী।

    সাবার শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, মাস্কে মুখ ঢেকে হাতে ভিকট্রি সাইন দেখিয়ে পোজ দিয়েছেন সত্তোরোর্ধ্ব শর্মিলা। বলিউডের বর্ষীয়ান অভিনেতাদের মধ্যে শর্মিলা ছাড়াও এখনও পর্যন্ত টিকা নিয়েছেন ধর্মেন্দ্র, হেমা মালিনী, জীতেন্দ্র, রাকেশ রোশন কমল হাসান, নাগার্জুন-সহ অনেকেই। শনিবারই টিকাকরণের একটা ভিডিও শেয়ার করেছেন বর্ষীয়ান অভিনেতা ধর্মেন্দ্র। তাতে অন্যদের টিকা নেওয়ার জন্য উৎসাহ দিয়ে বার্তা দিয়েছেন অভিনেতা।

    Photo instagram Photo instagram

    অন্যদিকে মাত্র ৫০ বছরেই এই টিকা নেওয়ায় সমালোচনার শিকার হয়েছেন শর্মিলা-পতৌদি পুত্র সইফ আলি খান। নিয়ম অনুযায়ী ৬০-এর কমবয়সিদের কো-মর্বিডিটি থাকলে তবেই তাঁরা এই ভ্যাক্সিনের যোগ্য। কোনও সমস্যা ছাড়াই সইফ কী করে এই টিকার দাবিদার হলেন সেই নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

    ভারতে দ্বিতীয় দফার টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়েছে গত ১ মার্চ থেকে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানান হয়েছে টিকাকরণের ক্ষেত্রে ষাটোর্ধ্ব ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে। যদি ৪৫ বছরের কোনও ব্যক্তি কোমরবিডিটি যেমন লিভার সিরোসিস, ক্যানসারের মতো রোগে আক্রান্ত হয়ে থাকেন সেক্ষেত্রে তাঁদেরও আগে টিকা নেওয়ার ব্যবস্থা থাকবে। তবে  সইফের এমন কোনও অসুস্থতার খবর নেই বলেই প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাঁকে।

    Published by:Sanjukta Sarkar
    First published: