• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Madhyamik Exam 2021: মাধ্যমিক পরীক্ষা কি পিছিয়ে অগাস্টে ? ভুল খবর বলে জানিয়ে দিল পর্ষদ

Madhyamik Exam 2021: মাধ্যমিক পরীক্ষা কি পিছিয়ে অগাস্টে ? ভুল খবর বলে জানিয়ে দিল পর্ষদ

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

নির্দেশিকা জারি করে পর্ষদ জানায়, গত বছরের ২৬ ডিসেম্বর পর্ষদ সভাপতি নির্দেশিকা জারি করে মাধ্যমিক পরীক্ষার যে সূচি ঘোষণা করেছিল সেটাই বহাল রয়েছে।

  • Share this:

#কলকাতা: এ বছরের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam 2021) কবে হবে? পরীক্ষার দিনক্ষণ নিয়ে ফের বিভ্রান্তিমূলক খবর সোশ্যাল সাইটে ছড়ানোর অভিযোগ। মধ্যশিক্ষা পর্ষদের দাবি অগাস্ট মাসে এবারের মাধ্যমিক পরীক্ষা শুরু করা হবে বলে সোশ্যাল সাইটে বিভ্রান্তিমূলক খবর ছড়ানো হচ্ছে। যা নিয়ে পর্ষদ রীতিমতো কড়া মনোভাব নিয়েছে।

সোমবার বিভ্রান্তিমূলক খবর ছড়ানোর জেরে আবার নতুন করে নির্দেশিকা জারি করে পর্ষদ। নির্দেশিকা জারি করে পর্ষদ জানায়, গত বছরের ২৬ ডিসেম্বর পর্ষদ সভাপতি নির্দেশিকা জারি করে মাধ্যমিক পরীক্ষার যে সূচি ঘোষণা করেছিল সেটাই বহাল রয়েছে। ইলেকট্রনিক বা সোশ্যাল মিডিয়ায় যদি অন্য কোন পরীক্ষা সূচি প্রকাশিত হয় তার দায় পর্ষদের নয়।

এ প্রসঙ্গে পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন " বিভ্রান্তিমূলক খবর ছড়ানো হচ্ছে। আমাদের পরীক্ষার যে সূচি ছিল সেই সূচি অনুযায়ী এবারের মাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে।" যদিও সোশ্যাল সাইটে অগাস্ট মাসে মাধ্যমিক পরীক্ষা হওয়ার সূচি কে বা কারা দিল সে বিষয়ে অবশ্য পর্ষদ সভাপতি কোন প্রতিক্রিয়া দিতে চাননি। পর্ষদ সূত্রের খবর, সোশ্যাল সাইটে এই ধরনের বিভ্রান্তিমূলক খবর ছড়ানো নিয়ে সাইবার ক্রাইমের দ্বারস্থ হতে পারে তারা। পর্ষদ সূত্রের খবর,  ছাত্রছাত্রীদের মধ্যে যাতে কোনও বিভ্রান্তি না ছড়ায় তার জন্য রাজ্য় স্কুল শিক্ষা দফতরের তরফেই ফের নির্দেশিকা জারির কথা বলা হয় পর্ষদকে।

পর্ষদ সোমবার বিজ্ঞপ্তি দিয়ে ফের জানিয়েছে ১  জুন হবে প্রথম ভাষার পরীক্ষা

২ জুন  হবে দ্বিতীয় ভাষার পরীক্ষা

৩ জুন হবে ভূগোল পরীক্ষা

৫ জুন হবে ইতিহাস পরীক্ষা

৭ জুন হবে অংক পরীক্ষা

৮ জুন হবে জীবন বিজ্ঞান পরীক্ষা

৯ জুন হবে ভৌত বিজ্ঞান পরীক্ষা

১০ জুন হবে ঐচ্ছিক বিষয় পরীক্ষা।

পর্ষদ নতুন নির্দেশিকা জারি করায় ছাত্রছাত্রীদের বিভ্রান্তি পুরোপুরি কাটবে বলেই মনে করা হচ্ছে৷

Somraj Bandopadhyay

Published by:Debamoy Ghosh
First published: