Shahrukh to Aryan: কারণ যা-ই হোক, আরিয়ানকে বাড়িতে খালি গায়ে থাকতে দেন না শাহরুখ; কেন জানেন?

File Photo

ঘরের মধ্যেও খালি গায়ে থাকতে পারবেন না বলে ছেলেকে নির্দেশ দিয়েছেন বলিউড বাদশা।

  • Share this:

#মুম্বই: ওম শান্তি ওম (Om Shanti Om) কিংবা হ্যাপি নিউ ইয়ার (Happy New Year), বেশ কয়েকটি সুপারহিট ছবিতে শার্টলেস অবস্থায় অভিনয় করে মহিলা মহলে বিশেষ করে নজর কেড়েছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান (Shah Rukh Khan)। সেই সময়ে তাঁর সিক্স প্যাক অ্যাবসের জন্য ভক্তের সংখ্যা চড়চড়িয়ে বেড়ে গিয়েছিল। কিন্তু ছেলে আরিয়ান খানের (Aryan Khan) শার্টলেস থাকা নিয়ে আপত্তি কিং খানের। শুধু তাই নয়, ঘরের মধ্যেও খালি গায়ে থাকতে পারবেন না বলে ছেলেকে নির্দেশ দিয়েছেন বলিউড বাদশা। কিন্তু কেন এই নিয়ম, সেটা কি আপনার জানা আছে?

শাহরুখের যুক্তি অনুযায়ী, একটি মেয়ে যখন বাড়ির মধ্যেও খালি গায়ে থাকতে পারে না, তাহলে একটি ছেলে কেন পরিবারের মহিলাদের সামনে শার্টলেস অবস্থায় থাকবে? ২০১৭ সালে একটি সাক্ষাৎকারে নায়ক জানিয়েছেন, “আমি আরিয়ানকে বলেছি বাড়িতে মা-বোনেরা থাকেন। তাঁরা যদি ওই অবস্থায় ঘোরাঘুরি করে তখন যেমন তুমি অস্বস্তিতে পড়বে, তেমনই আবার তুমি বাড়িতে শার্টলেস থাকলে তাঁরাও অস্বস্তিতে পড়বেন। ফলে বাড়ির মেয়েরা যখন বাড়তি সুবিধা পাচ্ছে না, তাহলে একটা ছেলে হয়ে কেন তুমি তা পাবে!’’

শুধু তাই নয়, মেয়েদের যথাযথ সম্মান সব সময়ে দেওয়া উচিত বলে মনে করেন শাহরুখ। তাঁর মতে, একজন মেয়েকে ‘তুই’ বলে সম্বোধন করাও উচিত নয়। উদাহরণস্বরূপ অভিনেতা জানিয়েছেন, “তুই পিৎজা নিয়ে আয়, তুই এখানে আয়” এরকম শব্দে কোনও মহিলাকেও সম্মোধন করা অপমানজনক বলে মনে করেন সুপারস্টার। এমনকী, গতবছর লকডাউন চলাকালীন সুপারস্টার তাঁর Twitter-এ ভক্তদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন। সেই সময় একজন তাঁর কাছে মেয়ে ‘পটানো’র টিপস চায়। প্রশ্নটি শুনে বেজায় চটে যান অভিনেতা। তবে রাগ সংযম করে শাহরুখ জানান, “নারীদের প্রাপ্য সম্মান সব সময়ে দেওয়া উচিত। এইধরণের শব্দ প্রয়োগ আদপে তাঁদের অসম্মানিত করে”।

বলিউড বাদশা বরাবরই মহিলাদের সম্মান করে এসেছেন। অতীতে তাঁর সহ-অভিনেত্রী যেমন মাধুরী দীক্ষিত নেনে (Madhuri Dixit Nene), রানি মুখোপাধ্যায় (Rani Mukerji), কাজল (Kajol), দীপিকা পাড়ুকোনের (Deepika Padukone) মতো তারকারাও বলেছেন, শাহরুখ তাঁদের যোগ্য সম্মান সব সময়েই দিয়েছেন। কর্মসূত্রে বা ব্যক্তিগত সম্পর্কের খাতিরেও কোনও দিন তাঁদের সঙ্গে অভদ্র আচরণ করেননি। সেই কারণেই শাহরুখ ভক্তদের মতো তাঁদের হৃদয়ের মাঝে সব সময়েই আলাদা স্থান পেয়ে এসেছেন।

First published: