Home /News /entertainment /
Sandhya Mukhopadhyay : শ্বাসকষ্ট, হালকা জ্বর, ফুসফুসে সংক্রমণ নিয়ে এসএসকেএম-এ ভর্তি সন্ধ্যা মুখোপাধ্যায়, তৈরি ৭ সদস্যের মেডিক্যাল বোর্ড

Sandhya Mukhopadhyay : শ্বাসকষ্ট, হালকা জ্বর, ফুসফুসে সংক্রমণ নিয়ে এসএসকেএম-এ ভর্তি সন্ধ্যা মুখোপাধ্যায়, তৈরি ৭ সদস্যের মেডিক্যাল বোর্ড

প্রাথমিকভাবে শিল্পীকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছে

  • Share this:

    #কলকাতা: শ্বাসকষ্ট, হালকা জ্বর, ফুসফুসে সংক্রমণ নিয়ে এসএসকেএম হাসপাতালের (SSKM Hospital) উডবার্ন ওয়ার্ডের ১০৩ কেবিনে ভর্তি গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)। তাঁর চিকিৎসার দায়িত্বে রয়েছেন এসএসকেএম হাসপাতালের বক্ষরোগ বিভাগের প্রধান চিকিৎসক সোমনাথ কুন্ডু।

    হাসপাতালে ভর্তি হওয়ার পরই তাঁকে দেখেছেন ক্রিটিক্যাল কেয়ার বিভাগের প্রধান চিকিৎসক অসীম কুন্ডু এবং মেডিসিন-এর চিকিৎসক নিলাদ্রি সরকার (Sandhya Mukhopadhyay critically ill)। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দুটি ফুসফুসেই গভীর সংক্রমণ রয়েছে। রয়েছে সামান্য তাপমাত্রা ও আচ্ছন্নভাব। প্রাথমিকভাবে শিল্পীকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছে। নবতীপর শিল্পী বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থতায় ভুগছিলেন (Sandhya Mukhopadhyay critically ill)। হাসপাতালে ভর্তির পর তাঁকে সাপোর্টিভ ট্রিটমেন্ট দেওয়া হচ্ছে। জ্বর কমানোর ওষুধ এবং অক্সিজেন দেওয়া ছাড়াও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে। করোনার আরটিপিসিআর (RTPCR) টেস্টের জন্যে সোয়াব নেওয়া হয়েছে। তৈরি হয়েছে ৭ সদস্যের মেডিক্যাল বোর্ড।

    চিকিৎসকদের প্রাথমিক অনুমান, নিউমোনিয়ায় আক্রান্ত সন্ধ্যা মুখোপাধ্যায় । সংক্রমণ কতটা ছড়িয়েছে তা জানতে রক্ত পরীক্ষা করা হয়েছে। পোর্টেবল চেস্ট এক্স-রে মেশিন নিয়ে আসা হয়েছে উডবার্ন ওয়ার্ডে। অক্সিজেন-এর পাশাপাশি নেবুলাইজার দেওয়া হচ্ছে শিল্পীকে ।করোনা নেগেটিভ হলে দেওয়া হবে অ্যান্টিবায়োটিক।

    আরও পড়ুন: দেশে সামান্য বাড়ল সংক্রমণ! পজিটিভিটি রেট না কমলেও স্বস্তি দিচ্ছে নিম্নমুখী অ্যাকটিভ কেস...

    পরিবার সূত্রে জানা যায়, গতকাল সন্ধের পর থেকেই সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukhopadhyay) শারীরিক অবস্থার অবনতি হয়। কিছুদিন আগেই তিনি বাথরুমে পড়ে গিয়ে কোমরে চোট পেয়েছিলেন। নিউমোনিয়ার উপসর্গ-ও ছিল(Sandhya Mukhopadhyay critically ill) । গতকাল ফুসফুসে সংক্রমণ আরও বৃদ্ধি পায়। বুধবার সন্ধেয় সন্ধ্যা মুখোপাধ্যায়কে (Mamata Bandopadhyay) নিজে ফোন করেন মুখ্যমন্ত্রী, কথা হয় সন্ধ্যা-কন্যার সঙ্গে (Sandhya Mukhopadhyay critically ill)। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৎপরতাতেই তাঁকে তড়িঘড়ি এসএসকেএম-এর (SSKM Hospital) উডবার্ন ব্লকে ভর্তি করা হয়। সন্ধ্যা মুখোপাধ্যায়ের চিকিৎসা সংক্রান্ত যে কোনও প্রয়োজনে রাজ্য সরকার সাহায্য করবে বলে আশ্বাস দেন তিনি।

    আরও পড়ুন: "ওরা কাঁকড়ার মত, কাউকে উপরে উঠতে দেবে না...", কোন প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য দিলীপের?

    প্রসঙ্গত, দু’ দিন আগেই কেন্দ্রের পদ্ম সম্মান প্রত্যাখ্যান করেছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। সূত্রের খবর, পদ্মশ্রী প্রত্যাখ্যানের পর মানসিক ভাবে একটু ভেঙে পড়েছিলেন নবতীপর শিল্পী। পুরস্কার ঘোষণার এক দিন আগে তাঁকে জানানো হয়, তিনি পদ্মশ্রী পাচ্ছেন। গোটা বিষয়টি তাঁর কাছে অত্যন্ত অপমানজনক বলে মনে হয়, কাজেই পত্রপাঠ পুরস্কার প্রত্যাখ্যান করেন কিংবদন্তী শিল্পী (Sandhya Mukhopadhyay)। জানা যায়, কেন্দ্রীয় সরকার আগে থেকে কিছু জানায়নি। ফোনে যেভাবে পদ্মশ্রী সম্মান দেওয়ার প্রস্তাব রাখা হয় শিল্পীর কাছে, তা অত্যন্ত অসম্মানজনক মনে হয়েছে বলে জানান তিনি।

     Onkar Sarkar

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Sandhya Mukhopadhyay

    পরবর্তী খবর