সলমনের ছবির নামে সাম্প্রদায়িক কলহের ইঙ্গিত? বদলে যাচ্ছে ছবির নাম

সলমনের ছবির নামে সাম্প্রদায়িক কলহের ইঙ্গিত? বদলে যাচ্ছে ছবির নাম

সলমনের ছবির নামে সাম্প্রদায়িক কলহের ইঙ্গিত? বদলে যাচ্ছে ছবির নাম!

কভি ঈদ কভি দিওয়ালি ছবির জন্য সলমান জুটি বাঁধবেন পরিচালক-প্রযোজক সাজিদ নাদিওয়ালার ( Sajid Nadiwala) প্রযোজনা সংস্থার সঙ্গে।

  • Share this:

#মুম্বই: বক্স অফিসে সলমন খানের ( Salman Khan) কার্যত সোনার সময় চলছে। একের পর এক বক্স অফিস মাইলস্টোন ভেঙে গিয়েছে আগেই। এবার সারা ভারত জুড়ে তাঁর অজস্র অনুগামী অপেক্ষা করে আছেন তাঁর আসন্ন ছবি রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাইয়ের (Radhe: Your Most Wanted Bhai) জন্য। এই ছবিতে সলমনের উল্টো দিকে দেখা যাবে বিশিষ্ট অভিনেত্রী দিশা পটানির ( Disha Patani) জাদু। এছাড়াও বর্ষীয়ান অভিনেতা জ্যাকি শ্রফ ( Jackie Shroff) থাকবেন এই ছবিতে। রাধের পাশাপাশি সলমান থাকবেন, টাইগার ৩ (Tiger 3) ছবিতে। ভরপুর আ্যাকশন থ্রিলার এই ছবির অন্যতম আকর্ষণ হলেন ইমরান হাশমি (Emraan Hashmi)। অভিনেত্রী ক্যাটরিনা কাইফও (Katrina Kaif) থাকবেন এই ছবিতে। রাধে, টাইগার ৩ ছাড়াও সলমন অন্তিম: দ্য আল্টিমেট ট্রুথ ( Antim: The Ultimate Truth) এবং কভি ইদ কভি দিওয়ালি ( Kabhi Eid Kabhi Diwali) ছবিতেও অভিনয় করবেন বলেই গুঞ্জন। যদিও শেষ ছবিটি নিয়ে আপাত ভাবে কিছু সমস্যা তৈরি হয়েছে।

কভি ঈদ কভি দিওয়ালি ছবির জন্য সলমান জুটি বাঁধবেন পরিচালক-প্রযোজক সাজিদ নাদিওয়ালার ( Sajid Nadiwala) প্রযোজনা সংস্থার সঙ্গে। ছবি পরিচালনার দায়িত্বে ফারহাদ সামজি ( Farhad Samji) রয়েছেন। ছবিতে দেখা যাবে পুজা হেগড়ে ( Pooja Hegde), আয়ুষ শর্মা ( Aayush Sharma) ও জাহির ইকবালকে ( Zahir Iqbal)। কমেডি ড্রামা ঘরানার এই ছবি মূলত সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা বহন করে আনবে বলেই বক্তব্য এই ছবির পরিচালকের। একটি পরিবারের গল্প এই ছবিতে বলা হবে, যে পরিবার ঈদ ও দিওয়ালি দু'টোই সমানভাবে উদযাপন করে থাকে। পারিবারিক ধর্মীয় বৈচিত্র‍্য তুলে ধরাই এই ছবির উদ্দেশ্য।

অনেকে মনে করছেন, এই ছবি আসলে সলমনের পরিবারের উপরে ভিত্তি করে বানানো। সলমনের বাবা সেলিম খান Salim Khan) মুসলমান, সলমনের মা সুশীলা চড়ক (Sushila Charak) হিন্দু। সলমনের সৎ-মা হেলেন (Helen) ধর্মে ক্যাথলিক। তাই অনেকেই মনে করছেন, এই ছবি আসলে সলমনের পরিবারের উপরে বানানো হবে। কিন্তু ছবির নাম নিয়ে সমস্যা হতে পারে এই আশঙ্কাতে ভুগছেন প্রযোজক-পরিচালক। ছবির নামে ধর্মীয় উস্কানির কথা ভেবে সমাজে বেশ কিছু মানুষের অসুবিধা হতে পারে বলে ধারণা দু'জনের। মানুষের ধর্মীয় ভাবাবেগে যাতে আঘাত না লাগে, সে জন্যেই নতুন নামের সন্ধানে ছবির প্রযোজক ও পরিচালক!

Published by:Rukmini Mazumder
First published: